নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১৬ মে ২০১৯, ২ জ্যৈষ্ঠ ১৪২৬, ১০ রমজান ১৪৪০
ঈদ উপলক্ষে প্রতিদিন ৭০ হাজার ট্রেনের টিকেট বিক্রি হবে অগ্রিম ২৭ হাজার
স্টাফ রিপোর্টার
রোজার ঈদের আগে ২২ মে থেকে প্রতিদিন ৯৫টি আন্তঃনগর ট্রেনের মোট ৭০ হাজার টিকেট বিক্রি হবে, যা চলবে ২৬ মে পর্যন্ত। এর মধ্যে অগ্রিম টিকেট থাকবে ২৭ হাজার। রেলের ঈদ যাত্রার প্রস্তুতি নিয়ে গতকাল বুধবার ঢাকায় রেল ভবনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

তিনি বলেন, ৫ জুন রোজার ঈদের সম্ভাব্য দিন ধরে তারা ২২ মে থেকে ২৬ মে পর্যন্ত টিকেট বিক্রির সময়সূচি ঠিক করেছেন। ২২ মে বিক্রি হবে ৩১ মে'র ট্রেনের টিকেট। এভাবে ২৩ মে বিক্রি হবে ১ জুনের, ২৪ মে বিক্রি হবে ২ জুনের, ২৫ মে বিক্রি হবে ৩ জুনের এবং ২৬ মে বিক্রি হবে ৪ জুনের ট্রেনের টিকেট।

কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়াও ফুলবাড়িয়া পুরাতন রেলভবন, বনানী রেলওয়ে স্টেশন, বিমানবন্দর রেলওয়ে স্টেশন এবং তেজগাঁও রেলওয়ে স্টেশন থেকে টিকেট বিক্রি হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এসব স্টেশন থেকে টিকেট বিক্রি হবে।

রেলমন্ত্রী বলেন, কমলাপুর স্টেশন থেকে যমুনা সেতু হয়ে পশ্চিমাঞ্চলগামী ট্রেনের, বিমানবন্দর থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী ট্রেনের, তেজগাঁও স্টেশন থেকে ময়মনসিংহ ও জামালপুরগামী আন্তঃনগর ট্রেন, বনানী রেলওয়ে স্টেশন থেকে নেত্রকোনাগামী মোহনগঞ্জ ও হাওড় এঙ্প্রেস ট্রেনের টিকেট এবং ফুলবাড়িয়া পুরাতন রেলভবন থেকে কিশোরগঞ্জ ও সিলেটগামী সব আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি হবে। মন্ত্রী জানান, প্রতিদিন ঢাকা থেকে প্রায় ২৭ হাজার অগ্রিম টিকিট বিক্রি করা হবে। এর অর্ধেক বিক্রি হবে কাউন্টারে, বাকি টিকিট পাওয়া যাবে অনলাইনে। সব মিলিয়ে সারাদেশে ঈদ উপলক্ষে প্রতিদিন ৯২টি আন্তঃনগর ট্রেনের ৭০ হাজার টিকেট বিক্রি করা হবে বলে জানান তিনি। ঈদের আগে প্রতিদিন সব মিলিয়ে প্রায় ২ লাখ ৯০ হাজার যাত্রী বহনের পরিকল্পনা সাজিয়েছে রেলওয়ে।

রেলমন্ত্রী জানান, ৭ জুন থেকে শুরু হবে ঈদের ফেরত যাত্রা। ফেরত যাত্রার টিকেট বিক্রি শুরু হবে ২৯ মে। ২৯ মে বিক্রি হবে ৭ জুনের, ৩০ মে বিক্রি হবে ৪ জুনের, ৩১ মে বিক্রি হবে ৯ জুনের, ১ জুন বিক্রি হবে ১০ জুনের এবং ২ জুন বিক্রি হবে ১১ জুনের ট্রেনের টিকেট। এছাড়া আগামী ২৫ মে ঢাকা থেকে পঞ্চগড় রুটে একটি বিরতিহীন ট্রেন চালু হবে বলে জানান রেলমন্ত্রী। ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে পার্বতীপুর পর্যন্ত যাবে। এরপর দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় পর্যন্ত যাবে ট্রেনটি। একইভাবে পঞ্চগড় থেকে ছেড়ে ঠাকুরগাঁও দিনাজপুর হয়ে পার্বতীপুরে আসবে পঞ্চগড় এঙ্প্রেস। সেখান থেকে সরাসরি ঢাকা চলে আসবে এই নতুন ট্রেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীআগষ্ট - ১১
ফজর৪:১১
যোহর১২:০৪
আসর৪:৪০
মাগরিব৬:৩৮
এশা৭:৫৬
সূর্যোদয় - ৫:৩২সূর্যাস্ত - ০৬:৩৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৭৬৬৫.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.