নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১৬ মে ২০১৯, ২ জ্যৈষ্ঠ ১৪২৬, ১০ রমজান ১৪৪০
ভারতে বিদ্যাসাগরের মূর্তি ভাঙলো বিজেপি
জনতা ডেস্ক
কলকাতায় ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙচুর করেছে দেশটির ক্ষমতাসীন দল বিজেপি। লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে দলের কেন্দ্রীয় বিজেপি সভাপতি অমিত শাহের এক রোড শো থেকে এই ভাঙচুর চালানো হয়। বিদ্যাসাগর কলেজে চালানো এ তা-ব থেকে বাদ যায়নি কলেজের আসবাবপত্র। তাতেও ক্ষান্ত না হয়ে শেষমেষ কলেজের অফিস ঘরে বসানো বিদ্যাসাগর-মূর্তি আছাড় মেরে ভেঙে ফেলে বিজেপি সমর্থকরা।

আগামি সেপ্টেম্বরে বিদ্যাসাগরের জন্মের দ্বিশতবর্ষ পূর্তি পালিত হবে। গত মঙ্গলবার সন্ধ্যায় বর্বরোচিত এ ঘটনা ঘটলো। কলকাতায় বিদ্যাসাগরের মূর্তি ভাঙচুরের ঘটনা অবশ্য এটিই প্রথম নয়। ১৯৭০ সালেও একবার তার মূর্তি ভাঙচুর করে নকশালরা। তবে সেবারের ঘটনায় অতি বামরা যুক্ত থাকলেও এবার তা-ব চালিয়েছে অতি ডান বলয়ের বিজেপি। তবে কোনওভাবেই মঙ্গলবারের 'নৈরাজ্য' এবং মূর্তি ভাঙার ঘটনার সঙ্গে ৭০-এর উত্তাল সময়কে মেলাতে রাজি নন সাবেক নকশালপন্থীরা। গত মঙ্গলবার শুধু বিদ্যাসাগর কলেজেই নয়, এদিন কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসেও তা-ব চালায় মারমুখী বিজেপি সমর্থকরা। বাইরে থেকে ক্যাম্পাসে পাথর ও ইট নিক্ষেপ করে তারা। তাদের ছোঁড়া পাথরের আঘাতে আহত হন বেশ কয়েকজন সংবাদকর্মী। এ সময় ক্যাম্পাসে থাকা বাইকেও আগুন ধরিয়ে দেয় বিজেপির নেতা-কর্মীরা।

পুরো বিদ্যাসাগর কলেজ এলাকা রণক্ষেত্রে রূপ নিলে স্থানীয় ব্যবসায়ীরা দোকানের ঝাঁপ ফেলে পালিয়ে যান। একপর্যায়ে বিশাল পুলিশ বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীমে - ২৩
ফজর৩:৪৭
যোহর১১:৫৫
আসর৪:৩৪
মাগরিব৬:৪০
এশা৮:০২
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৩৫
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৩৯১.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.