নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ২৩ মে ২০২০, ৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ রমজান ১৪৪১
ঝালকাঠিতে বিষখালী নদীর পাঁচ কিলোমিটার বেড়িবাঁধ ভেঙে গেছে
ঝালকাঠি প্রতিনিধি
ঘূর্ণিঝড় আম্পানের তা-বে ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলায় বিষখালী নদীর পাঁচ কিলোমিটার বেড়িবাঁধ ভেঙে গেছে। জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় এখনো তলিয়ে আছে উপজেলার ২০টি গ্রাম। পানিতে নিমজ্জিত রয়েছে ফসলের ক্ষেত, উপড়ে পড়েছে অসংখ্য ডালপালা, ভেঙে গেছে প্রায় ৩০টি বসতঘর।

এ ছাড়া এখনো উপজেলায় অনেক স্থানে বিদ্যুৎ

সংযোগ চালু হয়নি। নদীতীরের বাসিন্দারা এখনো আতঙ্কে দিন কাটাচ্ছেন।

পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ জানিয়েছে, ঘূর্ণিঝড় আম্পানে ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীতে স্বাভাবিকের চেয়ে চার থেকে পাঁচ ফুট পানি বৃদ্ধি পায়। এতে বিষখালী নদীতীরের অরক্ষিত বেড়িবাঁধের পাঁচ কিলোমিটার ভেঙে গিয়ে পানি ঢুকে পড়ে। ঝড়ের রাতে লোকজন আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিলেও পানির তোড়ে ভেসে গেছে তাঁদের বসতঘরে থাকা মালামাল। এ ছাড়া পানিতে তলিয়ে আছে আমুয়া, আউরা জয়খালী, চিংড়াখালী, মশাবুনিয়া, হেতালবুনিয়া, কাঁঠালিয়া সদর, বড় কাঁঠালিয়া, রঘুয়ার চর, আওরাবুনিয়া ও জাঙ্গালিয়া গ্রামের শতাধিক ঘরবাড়ি, তিনটি বাজারসহ শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ ও শত শত একর ফসলি জমি।

পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ দ্রুত কার্যকর ব্যবস্থা না নিলে ২০ কিলোমিটার বেড়িবাঁধের পুরোটাই নদীতে বিলীন হয়ে যাওয়ার আশঙ্কা করছেন স্থানীয় বাসিন্দারা।

এদিকে, বাঁধ এলাকা পরিদর্শন করে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ডের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী দীপক রঞ্জন দাস।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুন - ২
ফজর৩:৪৪
যোহর১১:৫৭
আসর৪:৩৬
মাগরিব৬:৪৫
এশা৮:০৮
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১৮৩১৯.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.