নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ২৩ মে ২০২০, ৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ রমজান ১৪৪১
করোনা রোগীরা চিকিৎসা পাচ্ছে না অভিযোগ রিজভীর
স্টাফ রিপোর্টার
হাসপাতালগুলোতে করোনা আক্রান্ত রোগীরা নূন্যতম্য চিকিৎসা পাচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। গতকাল শুক্রবার সকালে এক অনুষ্ঠানে এই অভিযোগ করেন রিজভী। রাজধানীর উত্তরার ৪৭ নম্বর ওয়ার্ডে মহানগর উত্তরের যুগ্ম-সম্পাদক এম কফিলউদ্দিনের উদ্যোগে দুস্থ ও দরিদ্র মানুষের মধ্যে ঈদ উপহার বিতরণ করতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। রিজভী আহমেদ বলেন, করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য হাসপাতালে কোনও বেড নেই। বাংলাদেশের একপ্রান্ত থেকে অন্যপ্রান্তে চিকিৎসার জন্য মানুষ হাহাকার করছে। তিনি বলেন, মানুষ করোনায় আক্রান্ত হলেও

চিকিৎসকের কাছে যাচ্ছে না। যদি পজিটিভ হয় কোথায় চিকিৎসা নেবে তারা? হাসপাতালে বেড নাই, কোনও চিকিৎসা নাই-কিচ্ছু নাই। সরকার ফ্লাইওভার করেছে কিন্তু একটা হাসপাতালও (করোনা হাসপাতাল) নির্মাণ করেননি। হাসপাতালে প্রয়োজনীয় যে আধুনিক সরঞ্জাম দরকার সেটা দেননি। সরকারের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, আপনারা উন্নয়ন দেখাচ্ছেন। এসব করে আপনার নেতাকর্মীদের পকেট ফুলতে ফুলতে একেবারে বেলুনের মতো করে দিয়েছেন। মানে টাকা এত বেশি পকেটে ঢুকেছে-বেলুনের মতো। দেশের হাসপাতালের চিত্র তুলে ধরে রিজভী আহমেদ বলেন, মানুষ রোগে-শোকে কমপক্ষে নূন্যতম চিকিৎসার সুযোগ যাতে পায় সেটা এই সরকার করেনি। করোনায় আক্রান্ত হলে অঙ্েিজন সবচাইতে বেশি প্রয়োজন হয়। সেই অঙ্েিজন সিলিন্ডার বাংলাদেশের ৯০ শতাংশ হাসপাতালে নেই। অঙ্েিজন মাস্ক যেটা দরকার সেটা ৮০ শতাংশ হাসপাতালে নেই। তাহলে এভাবে এদেশের মানুষ কুকুর-বিড়ালের মতো নির্মমভাবে মৃত্যুবরণ করছে। সরকারের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে (এডিপি) স্বাস্থ্যখাতে কম বরাদ্দে সরকারের কঠোর সমালোচনা করেন রিজভী। তিনি বলেন, এবার এডিপিতে স্বাস্থ্যখাতের বরাদ্দ সাত নম্বরে। গতবছর ছিল ১০ হাজার কোটি টাকার একটু বেশি। এবার ১৩ হাজার কোটি টাকা। তাহলে মানুষকে বাঁচানো, মানুষের কল্যাণের কোনও কাজ এই সরকার করেনি। কীভাবে টাকা বেশি আসবে এবং কীভাবে তার দলের নেতাকর্মীদের পকেট ভরবে এই হচ্ছে তাদের মূল উদ্দেশ্য। সরকারি হিসাবে করোনায় আক্রান্ত ও মৃত্যু নিয়েও প্রশ্ন তোলেন বিএনপির এই যুগ্ম-মহাসচিব। তিনি বলেন, সরকারি হিসাব ২৮ হাজারের ওপরে করোনায় আক্রান্ত এদেশের মানুষ এবং ৪০২ জন মারা গেছেন। আর যারা মেডিকেলে গবেষণা করেন, বড় বড় চিকিৎসকরা বলেছেন, সরকার যে হিসাব দিচ্ছে তার থেকে ১০-৪০ গুণ মানুষ আক্রান্ত হচ্ছে এবং মারা যাচ্ছে। এ সময়ে মহানগর উত্তরের আহসানউল্লাহ হাসান, এবিএমএ রাজ্জাক, মোতালেব হোসেন রতন, মমতাজ উদ্দিন, এফ ইসলাম চন্দন, সফুরউদ্দিন মৃধা, সাইফুল ইসলাম সরুজ, তাজুল ইসলাম, মো. মুনির, জাহিদ মাস্টারসহ বিএনপি নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২০
ফজর৪:৩২
যোহর১১:৫৩
আসর৪:১৬
মাগরিব৬:০১
এশা৭:১৩
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২২৯৮২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.