নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ২৩ মে ২০২০, ৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ রমজান ১৪৪১
সাতক্ষীরা, খুলনা ও বাগেরহাটে বেড়িবাঁধ মেরামতে সেনাবাহিনী
খুলনা প্রতিনিধি
ঘূর্ণিঝড় আম্পানে সাতক্ষীরা, খুলনা ও বাগেরহাটের বেড়িবাঁধ মেরামতের কাজ সেনাবাহিনী করবে বলে জানিয়েছেন খুলনা বিভাগীয় কমিশনার ড. মুহা. আনোয়ার হোসেন হাওলাদার। গতকাল শুক্রবার দুপুরে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের দাতিনাখালীতে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন যান তিনি। সে সময় খুলনা বিভাগীয় কমিশনার ড. মুহা. আনোয়ার হোসেন হাওলাদার জানান, খুলনা

বিভাগের সাতক্ষীরা, খুলনা ও বাগেরহাটের বেড়িবাঁধ সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। সেনাবাহিনীকে এ তিনটি জেলার বেড়িবাঁধ মেরামতের দায়িত্ব দেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্ত এসব বেড়িবাঁধ দ্রুত সংস্কারের নির্দেশ দিয়েছেন বলেও জানিয়েছেন তিনি। ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনকালে খুলনা বিভাগীয় কমিশনার ড. মুহা. আনোয়ার হোসেন হাওলাদারের সঙ্গে ছিলেন সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, শ্যামনগর উপজেলা চেয়ারম্যান এসএম আতাউল হক দোলন, ইউএনও আ ন ম আবুজর গিফারী ও অন্যরা। ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন আনোয়ার হোসেন হাওলাদার। পরে খুলনা বিভাগীয় কমিশনার কলারোয়া উপজেলায় ঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউ টিন বিতরণ করেছেন তিনি। ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে উপকূলীয় জেলা বাগেরহাটের নদ-নদীতে স্বাভাবিকের চেয়ে ৮ থেকে ১০ ফুট পানি বৃদ্ধি পেয়েছে। বাঁধ ভেঙে বা উপচে নিন্মাঞ্চল প্লাবিত হয়ে চাষিদের খামারের মাছ ভেসে যায়। এছাড়া আম্পানের কারনে মোংলা বন্দর ও জেলার অন্যান্য প্রায় সর্বত্র জনজীবন থমকে গেছে। জেলার শরণখোলা উপজেলার রায়েন্দা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন বলেন, বুধবার সকালে বলেশ্বর নদে জোয়ারে পানির চাপে রায়েন্দা বাজারের ২০০ মিটার বাঁধে ভাঙন দেখা দেয়। এই নদীতে পানির চাপ আরও বাড়লে বাঁধ ভেঙে ও উপচে এলাকা প্লাবিত হয়।বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন মাছ চাষিরা ।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ১৯
ফজর৪:৩০
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০২
এশা৭:১৫
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২২৮৯৩.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.