নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১২ জুন ২০১৯, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ৮ শাওয়াল ১৪৪০
এবার ঈদে বন্ধ ৫০ সিনেমা হল খুলেছে
বিনোদন ডেস্ক
সিনেমা হলকে বলা হয় ছবির প্রাণ। আর এই সিনেমা হলই দিন দিন কমে যাচ্ছে আমাদের। একটা সময় দেশজুড়ে ১২০০ সিনেমা হল ছিল। বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি সূত্রে জানা গেছে, এখন সারা দেশে ১৭৪টি সিনেমা হল চালু আছে। বর্তমানে মুন্সীগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, পঞ্চগড়, রাজশাহী, কঙ্বাজার, পিরোজপুর, ঝালকাঠিসহ বেশ কয়েকটি জেলাশহরে কোনো সিনেমা হল নেই। চাঁপাই নবাবগঞ্জের 'রাজমহল', বগুড়ার ধুনটের 'ক্লিওপেট্রা', নাটোরের 'ছায়াবাণী', বরিশালের মেহেন্দীগঞ্জের পাতার হাটের 'রাজলক্ষ্মী', ফুলবাড়ি 'উর্বশী', পিরোজপুরের মঠবাড়িয়ার 'আলীম', ঠাকুরগাঁওয়ের 'বলাকা', লালমনিরহাটের 'লালমনি', লক্ষ্মীপুরে 'হ্যাপী'সহ অনেক সিনেমা হলে বছরজুড়ে অনিয়মিত প্রদর্শনী লক্ষ্য করা যায়।

এসব সিনেমা হল বছরের বেশিরভাগ সময়ই বন্ধ থাকে। তবে গত বছরের মতো এবার ঈদেও বন্ধ হওয়া ৫০টি সিনেমা হল খুলেছে।

চলচ্চিত্র প্রদর্শক সমিতির উপদেষ্টা মিয়া আলাউদ্দিন গতকাল মানবজমিনকে বলেন, ঈদে ভালো ব্যবসা হবে এই আশাতে পরীক্ষামূলকভাবে ৫০টির মতো বন্ধ সিনেমা হল এবার খুলেছে এবং বেশকিছু সিনেমা হল ঈদের ছবি চালিয়ে লাভের মুখও দেখছে। বিশেষ করে শাকিব খান অভিনীত ও প্রযোজিত 'পাসওয়ার্ড' ছবিটি চালিয়ে সিনেমা হল মালিকরা বেশ আনন্দিত। এ ছবিটি ভালো দর্শক টানছে। অন্যদিকে শাকিব খান ও ববি অভিনীত 'নোলক' ছবিটিও ঈদের পর বেশ কিছু জায়গায় সেল বেড়েছে। বন্ধ হওয়া সিনেমা হলগুলোর মধ্যে এবারের ঈদে পাবনার ভাঙ্গুরার 'মৌচাক', বগুড়া মোকামতলার 'অনুপম', কুড়িগ্রামের নাগেশ্বরীর 'জিতু', সিরাজগঞ্জ চান্দাইকোনোর 'চাঁদনি', নারায়ণগঞ্জের নয়াপুরের 'রিয়ামহল', রংপুর শহরের বাইরের একটি সিনেমা হলসহ ৫০টি সিনেমা হলে দর্শকরা ঈদের ছবি উপভোগ করছে। এই সিনেমা হলগুলো সারা বছরই বন্ধ ছিল। যদি এ ঈদে ভালো ব্যবসা করে কুরবানি ঈদের পরও এই সিনেমা হলগুলো চালু থাকবে। চলচ্চিত্র সংশ্লিষ্টরা বলছেন, চলচ্চিত্র ব্যবসায় গত কয়েক বছর নিয়মিত লোকসান গুনেছেন সিনেমা হল মালিক ও প্রযোজকরা। তাই সিনেমা হলগুলো বন্ধ ছিল। এবার ঈদে ভালো মানের ছবি পেয়ে এগুলো আবার খুলেছে। এখান থেকে ভালো ব্যবসা করলে এই সিনেমা হলগুলো হয়তো আর বন্ধ হবে না। সবই নির্ভর করছে ঈদে মুক্তি পাওয়া সিনেমাগুলোর ব্যবসায়িক সাফলতার ওপর। তবে অনেকের মতে, সিনেমা হলের দর্শকরা শেষ হয়ে যায়নি। বড় বাজেট, ভালো গল্প আর সুনির্মিত ছবির দর্শকরা এখনো আছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ২২
ফজর৪:৫৯
যোহর১১:৪৫
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৮সূর্যাস্ত - ০৫:১০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৭৯৭৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.