নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১২ জুন ২০১৯, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ৮ শাওয়াল ১৪৪০
আজ বিদেশি কূটনীতিকদের ব্রিফ করবেন পররাষ্ট্রমন্ত্রী
স্টাফ রিপোর্টার
ঢাকায় নিযুক্ত বিদেশি কূটনীতিকদের আজ বুধবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ব্রিফ করবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, এবার মূলত চলমান রোহিঙ্গা সঙ্কট নিয়ে বিদেশি কূটনীতিদের মন্ত্রী ব্রিফ করবেন। বাংলাদেশ এখন প্রায় ১২ লাখ রোহিঙ্গা বসবাস করছে। যাদের বেশির বেশির ভাগই ২০১৭ সালের ২৫ আগস্টের পর মায়ানমার সেনাবাহিনীর নির্যাতন থেকে বাঁচতে বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

রোহিঙ্গাদের ওপর মায়ানমারের মানবাধিকার

লঙ্ঘনের মামলাটি আন্তর্জাতিক বিচারিক আদালতে (আইসিজে) অবিলম্বে চালু করতে গাম্বিয়ার নেতৃত্বে মন্ত্রী পর্যায়ের অ্যাডহক কমিটিকে আহ্বান জানিয়েছে ইসলামী সহযোগিতা সংস্থা (ওআইসি)। সৌদি আরবের মক্কায় অনুষ্ঠিত ওআইসির ১৪তম সম্মেলনে এ আহ্বান জানানো হয়।

সম্মেলনের চূড়ান্ত বিবৃতিতে মায়ানমারে রোহিঙ্গাদের ওপর মানবাধিকার লঙ্ঘন সম্পর্কিত মন্ত্রী পর্যায়ের অ্যাডহক কমিটির পক্ষে সংস্থার (ওআইসি) সমর্থন নিশ্চিত করেছে এবং আন্তর্জাতিক সব আইনি প্রক্রিয়া ব্যবহার করে রোহিঙ্গাদের ওপর নির্যাতনকারীদের জবাবদিহির আওতার আনতে বলা হয়েছে। এছাড়া মায়ানমারে মানবাধিকার লঙ্ঘনের আন্তর্জাতিক, স্বতন্ত্র ও স্বচ্ছ তদন্ত পরিচালনার ওপর গুরুত্বারোপ করা হয় সম্মেলনে। বিশেষ করে যৌন সহিংসতা ও শিশু নির্যাতনকারীদের জবাবদিহি করতে ও নির্যাতিতদের ন্যায় বিচার নিশ্চিত করতে বলা হয়।

এবারের সম্মেলনে অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও রোহিঙ্গাদের ন্যায় বিচার নিশ্চিত করতে বিষয়টি আন্তর্জাতিক বিচার আদালতে (আইসিজে) উত্থাপনের জন্য ওআইসি সদস্যভুক্ত রাষ্ট্রসমূহের কাছে সমর্থন চেয়েছেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ১৬
ফজর৪:২৯
যোহর১১:৫৪
আসর৪:১৯
মাগরিব৬:০৫
এশা৭:১৮
সূর্যোদয় - ৫:৪৫সূর্যাস্ত - ০৬:০০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫৯১৭.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.