নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১৩ জুন ২০১৮, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৭ রমজান ১৪৩৯
মুক্তাগাছায় ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদককে মারধর
সাবেক এমপি'কে জনতার ধাওয়া
ময়মনসিংহ প্রতিনিধি
মুক্তাগাছায় দলীয় কোন্দলের জেরে ৬নং মানকোন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল লতিফকে বেধড়ক মারধর করা হয়েছে। এসময় হামলাকারীরা জয়বাংলা সেস্নাগান দিয়ে হামলাকারীরা তার ওপর হামলে পড়ে বলে প্রত্যক্ষদর্শীরা জানান। ঘটনার অদূরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন বলে জানান স্থানীয়রা। একপর্যায়ে স্থানীয় জনতার ধাওয়া খেয়ে পালিয়ে যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি কেএম খালিদ বাবু। পরে স্থানীয় লোকজন আহত লতিফকে উদ্ধার করে মুক্তাগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েভর্তি করেছেন। ঘটনাটি ঘটেছে শনিবার রাতে উপজেলার লেংড়ার বাজারে। এর প্রতিবাদে গত রোববার শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে শহর ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সুরুজ্জমানের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সাবেক পৌর মেয়র আব্দুল হাই আকন্দ, সাবেক উপজেলা চেয়ারম্যান এডভোকেট বদর উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আবু তাহের সরকার ছানা মিয়া, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এডভোকেট ইদ্রিস আলী, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবিএম জহিরুল হক জহির, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মো. তারেক, বিটিভির সংবাদ পাঠিকা আওয়ামী লীগ নেত্রী তাহমিনা জাকারিয়া, জেলা আওয়ামী লীগ নেতা কৃষিবিদ নজরুল ইসলাম, তাঁতী লীগের সভাপতি মুশফিকুর রহমান মশিউর, উপজেলা যুবলীগের আহ্বায়ক জাহাঙ্গীর আলম, সাবেক ছাত্র নেতা শফিকুল ইসলাম নাসির, তারাটী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ। পরে শহরে বিক্ষোভ মিছিল বের করা হয়।

আহত লতিফ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বিভিন্ন বিষয় নিয়ে উপজেলা আওয়ামী লীগকে বয়কট করেন পৌরসভা ও ১০টি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকরা। সম্প্রতি বিভিন্ন বিষয় নিয়ে ব্যাপক দ্বন্দ্ব চলে আসছিল। শুক্রবার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকরা উপজেলা আওয়ামী লীগকে বয়কট করে ইফতারের আয়োজন করেন। এতে চরমভাবে ক্ষিপ্ত হন উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক। শনিবার উপজেলার লেংড়ার বাজারে ইফতার শেষে নিজ ব্যবসায়ী প্রতিষ্ঠানে বসেছিলেন ৬ নং মানকোন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল লতিফ।

১নং দুল্লা ইউনিয়নে যুবলীগ আয়োজিত ইফতার শেষে নিজেদের সমর্থিত নেতাকর্মীদের বহর নিয়ে মুক্তাগাছায় ফেরার পথে রাত ৮টার দিকে লেংড়ার বাজারে চা পানের জন্য বিরতি দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি কেএম খালিদ বাবু ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন সরকার। এসময় খালিদ বাবু ও বিল্লাল হোসেন সরকার সমর্থিত নেতাকর্মীরা লতিফকে দেখতে পেয়ে জয়বাংলা সেস্নাগান দিয়ে অতর্কিতে হামলা চালায়। তাকে বেদম প্রহার করে গুরুতর আহত করা হয়।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক অদূরে বসা ছিলেন। পরে লতিফকে মেরে ফেলা হয়েছে এমন গুজব ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন একত্রিত হয়ে উপজেলা আওয়ামী লীগের নেতাদের ধাওয়া দেয়। এসময় কেএম খালিদ বাবুর গাড়িতেও হামলা করেন স্থানীয় উত্তেজিত জনতা। ধাওয়ার মুখে নেতারা সেখান থেকে দ্রুত পালিয়ে যায়। পরে আহত আব্দুল লতিফকে উদ্ধার করে মুক্তাগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েভর্তি করা হয়।

এর প্রতিবাদে রাতেই শহরে বিক্ষোভ মিছিল করে পৌর ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা। রোববার বিকালে হামলাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে শহর আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল, সমাবেশ হয়েছে। আহত আব্দুল লতিফ জানান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশে তাদের উপস্থিতিতে আমার ওপর হামলা হয়েছে।

তিনি দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এর বিচার দাবি করেছেন। তারাটী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেছেন, পৌরসভা ও ১০টি ইউনিয়ন আওয়ামী লীগের নেতারা তাদের বয়কট করায় তাদের মাথা খারাপ হয়ে গেছে। তারা জামায়াত বিএনপির চিহ্নিত সন্ত্রাসীদের ভাড়া করে এনে নেতাকর্মীদের ভয়ভীতি দেখাচ্ছেন। তারা যাকে তাকে আঘাত করছেন। লতিফ সম্পর্কে খালিদ বাবুর ভাই হন এবং তাদের দ্বারাই সে ময়মনসিংহ থেকে এসে মুক্তাগাছায় জায়গা পেয়েছেন। অথচ তার ওপর হামলা করতেও সে কুণ্ঠিত হয়নি। এব্যাপারে মুক্তাগাছা থানার ওসি বলেছেন, হামলার কথা জেনেছি। কিন্তু থানায় এখনও মামলা হয়নি।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুন - ২৫
ফজর৩:৪৫
যোহর১২:০১
আসর৪:৪১
মাগরিব৬:৫২
এশা৮:১৭
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৪৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৫৫৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.