নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১৩ জুন ২০১৮, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৭ রমজান ১৪৩৯
ঈদে ছোট পর্দার বড় আকর্ষণ 'ইত্যাদি'
বিনোদন রিপোর্টার
প্রতিবারের মত এবারও ছোট পর্দার বড় আকর্ষণ থাকবে ইত্যাদি। প্রতি ঈদেই থাকে ইত্যাদির জমকালো আয়োজন ও চমকানো সব বিষয়। দর্শকও অধীর আগ্রহে অপেক্ষা করেন অনুষ্ঠানটি দেখার জন্য। ঈদের সাথে ইত্যাদি যেনো ঐতিহ্যে পরিণত হয়েছে। স্টুডিওর চার দেয়ালের ভেতর থেকে বাইরে নিয়ে অনুষ্ঠান ধারণের ধারাবাহিকতায় ইত্যাদি ঢাকার বাইরে ধারণ করা হলেও এবার ঈদের ইত্যাদি ধারণ করা হয় ঢাকায়। বর্ষাকাল বলে এ সময়ে উন্মুক্ত স্থানে দর্শক নিয়ে অনুষ্ঠান করা যেমন ঝুঁকিপূর্ণ, তেমনি ঈদ আয়োজনের চার-পাঁচশ' অংশগ্রহণকারীকেও ঢাকার বাইরে নিয়ে যাওয়া অসম্ভব। তাই এবারের ঈদের ইত্যাদি ধারণ করা হয়েছে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে।

সাবিনা ইয়াসমিন ও এ্যান্ড্রু কিশোরএবারও ইত্যাদি শুরু করা হয়েছে 'ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশীর ঈদ' গানটি দিয়ে। অনুষ্ঠানে একটি বিষয়ভিত্তিক গান গেয়েছেন নন্দিত শিল্পী সাবিনা ইয়াসমিন ও এ্যান্ড্রু কিশোর। গানটির কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সংগীতায়োজন করেছেন ফরিদ আহমেদ।

নৃত্যজুটি শিবলী মোহাম্মদ ও শামীম আরা নিপাইত্যাদির নাচ মানেই বাড়তি আয়োজন, বাড়তি আকর্ষণ এবং ভিন্নমাত্রা। ইত্যাদি একমাত্র অনুষ্ঠান যেখানে নাচের প্রচলিত ধারার বাইরে বিষয় ভিত্তিক নাচ করা হয়। এবারের নাচটিতেও রয়েছে ব্যাপক আয়োজন এবং সমসাময়িক বিষয়। নাচটি পরিবেশন করবেন দেশের খ্যাতিমান নৃত্যজুটি শিবলী মোহাম্মদ ও শামীম আরা নিপা। এবারের ইত্যাদিতে ছন্দে-সুরে ব্যতিক্রমী একটি আলোচনায় অংশগ্রহণ করেছেন অভিনয় তারকা শহীদুজ্জামান সেলিম, মীর সাবি্বর, সাজু খাদেম ও শাহরিয়ার নাজিম জয়। ফেরদৌস ও মমঈদ ইত্যাদির নানান চমকের একটি হচ্ছে এই প্রজন্মের অত্যন্ত জনপ্রিয় ৪ জন তারকাকে নিয়ে একটি বিষয়ভিত্তিক বিশেষ গান। আর নাচে-গানে এই পর্বটিতে প্রাণবন্ত অভিনয় করেছেন জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস, অভিনেতা অপূর্ব, জনপ্রিয় অভিনেত্রী মম ও মোনালিসা।

ঈদ ইত্যাদির নানান চমকের একটি হচ্ছে বিশেষ মিউজিক্যাল ড্রামা। এবারের মিউজিক্যাল ড্রামায় অভিনয় করেছেন অভিনয় তারকা ঈমন, কুসুম শিকদার এবং অন্যটিতে অভিনয় করেছেন এই প্রজন্মের জনপ্রিয় কণ্ঠশিল্পী প্রতিক হাসান ও কনা। সংগীত পরিচালনা করেছেন নাভেদ পারভেজ।

শুধু প্রত্যন্ত অঞ্চলে গিয়ে অনুষ্ঠান ধারণই নয়, প্রায় দুই যুগ ধরে ইত্যাদিতে বিদেশি নাগরিকদের দিয়েও আমাদের লোকজ সংস্কৃতি, বিভিন্ন গ্রামীণ খেলাধুলা, ইতিহাস ও ঐতিহ্যকে নিয়মিতভাবে তুলে ধরা হচ্ছে। বিদেশিদের নিয়ে এবারও রয়েছে তেমনি একটি ব্যতিক্রমী আয়োজন। এবারের বিষয় 'পারিবারিক শান্তি'।

প্রতিবারই ইত্যাদির দর্শক নির্বাচন প্রক্রিয়া থাকে ভিন্ন রকম। এবারও তার ব্যাতিক্রম হয়নি। প্রতিটি দর্শকের হাতে একটি করে বর্ণাঢ্য উপকরণ দিয়ে সেখান থেকে বাছাই করা হয়েছে অনুষ্ঠানের দ্বিতীয় পর্বের জন্য ৩ জন দর্শক। নাট্যাংশে পরবর্তী পর্বে চঞ্চল চৌধুরীর সঙ্গে অভিনয় করেছেন নির্বাচিত দর্শকরা।

আজিজুল হাকিম ও রোজী সিদ্দিকীরয়েছে আজিজুল হাকিম ও রোজী সিদ্দিকীর মজাদার দাম্পত্য কলহ পর্ব। ওদিকে নানী-নাতিকে দেখা যাবে স্টুডিওতে দর্শকদের সামনে। তবে এবারে তাদের সঙ্গে থাকবে একদল চৌকষ ব্যান্ড বাদক।

ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন, স্পন্সর করেছে কেয়া কসমেটিকস লিমিটেড। ইত্যাদি একযোগে প্রচারিত হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে ঈদের পরদিন রাত ১০টা ২০ মিনিটে এবং পুনঃপ্রচার করা হবে ঈদের ৪র্থ দিন রাত ০৮টার বাংলা সংবাদের পর।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীআগষ্ট - ১৯
ফজর৪:১৬
যোহর১২:০৩
আসর৪:৩৭
মাগরিব৬:৩২
এশা৭:৪৮
সূর্যোদয় - ৫:৩৫সূর্যাস্ত - ০৬:২৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩৮৩৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.