নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১৩ জুন ২০১৮, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৭ রমজান ১৪৩৯
স্টার সিনেপ্লেঙ্ ে'জুরাসিক ওয়ার্ল্ড : ফলেন কিংডম'
বিনোদন ডেস্ক
বিশ্বের অন্যান্য দেশের আগে বাংলাদেশের দর্শকদের জন্য 'জুরাসিক ওয়ার্ল্ড' সিরিজের নতুন ছবি 'জুরাসিক ওয়ার্ল্ড: ফলেন কিংডম' নিয়ে আসছে স্টার সিনেপ্লেঙ্। আন্তর্জাতিকভাবে ছবিটি মুক্তি পাবে ২২ জুন। আর বাংলাদেশে মুক্তি পাবে ১৫ জুন। ঈদ উপলক্ষে দেশের দর্শকদের এই চমকপ্রদ উপহার দিচ্ছে স্টার সিনেপ্লেঙ্। স্টিভেন স্পিলবার্গ পরিচালিত কল্পবিজ্ঞান নিয়ে চলচ্চিত্র জুরাসিক পার্ক। মাইকেল ক্রিকটনের উপন্যাসের উপর ভিত্তি করে নির্মিত এই চলচ্চিত্র ১৯৯৩ সালে মুক্তি পায়। বিপুল সাড়া জাগানো ছবিটি এ যাবৎ প্রায় ১০০০ মিলিয়ন ডলার আয় করেছে। চলতি বছর 'জুরাসিক পার্ক' সিনেমার ২৫ বছর পুর্তি হতে চলেছে।

১৯৯৭ সালে 'দ্য লস্ট ওয়ার্ল্ড' নামে জুরাসিক পার্ক-এর দ্বিতীয় পর্ব মুক্তি পায়। ২০০১ সালে মুক্তি পায় 'জুরাসিক পার্ক ৩'। এরপর বড় একটা বিরতি দিয়ে ১৪ বছর পর ২০১৫ সালে মুক্তি পেয়েছিল জুরাসিক পার্ক সিরিজের নতুন সংস্করণ 'জুরাসিক ওয়ার্ল্ড'। তিন বছর পরেও 'জুরাসিক ওয়ার্ল্ড' ব্যবসার দিক দিয়ে এখনো বিশ্বে চতুর্থ অবস্থানে। জুরাসিক ওয়ার্ল্ড-এর প্রথম ছবির কাহিনী যেখানে শেষ হয়েছিল, ঠিক সেখান থেকেই শুরু হয়েছে ফলেন কিংডমের কাহিনি। ছবিটির কেন্দ্রীয় চরিত্র ওয়েন গ্র্যান্ডি এবং ক্লেয়ার ডিয়ারিং ফিরে যায় জুরাসিক পার্ক হিসেবে পরিচিত আইলা নুবলা দ্বীপে। এর আগের ছবিটিতে পার্কটি পুরোপুরি ধ্বংস হয়ে গেলেও, এখনো সেখানে রয়ে গেছে প্রাগৈতিহাসিক যুগের কিছু প্রাণী।

আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাত তাদেরকে পুরোপুরি নিশ্চিহ্ন করে দিতে পারেনি। তাই তাদের বাঁচাতে জীবনের ঝুঁকি নিয়ে সেখানে পৌঁছান ওয়েন এবং ক্লেয়ার। নানা প্রতিকূলতা আর ঘাত-প্রতিঘাতের সম্মুখীন হয় তারা। শ্বাসরূদ্ধকর সেই অভিযানের কাহিনী নিয়েই নির্মিত হয়েছে 'জুরাসিক ওয়ার্ল্ড: ফলেন কিংডম'। এবারের ছবিটির পরিচালনায় পরিবর্তন এলেও বরাবরের মতোই ছবিটির কার্যনির্বাহী প্রযোজক হিসেবে রয়েছেন স্টিভেন স্পিলবার্গ। এবার পরিচালনার দায়িত্ব পালন করেছেন জে এ বায়োনা। আগের ছবিটির মতো এবারও এর কেন্দ্রীয় দুটি চরিত্রে অভিনয় করেছেন ব্রাইস ডালাস হাওয়ার্ড এবং ক্রিস প্যাট।

এছাড়াও ছবির অন্যান্য চরিত্রে আরো অভিনয় করেছেন জেফ গোল্ডবাম, বিডি ওং, টবি জোনস টেড লিভাইন সহ আরো অনেকে।

আশা করা হচ্ছে, সাফল্যের দিক থেকে আগের ছবিকেও ছাড়িয়ে যাবে এ ছবি। প্রযোজক, নির্মাতা, কলাকুশলীরা দারুণ আশাবাদী ছবিটি নিয়ে। ইতিবাচক মন্তব্য করেছেন সমালোচকরাও। আর দর্শক তো রীতিমত মুখিয়ে আছেন। এখন শুধু মুক্তির অপেক্ষা।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুন - ২৫
ফজর৩:৪৫
যোহর১২:০১
আসর৪:৪১
মাগরিব৬:৫২
এশা৮:১৭
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৪৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৫৩৩.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.