নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১৩ জুন ২০১৮, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৭ রমজান ১৪৩৯
ইউপি চেয়ারম্যান মিজানুর রহমানের বিরুদ্ধে ভিজিএফের চাল চুরির অভিযোগ
শার্শা (যশোর) প্রতিনিধি
যশোরে শার্শায় গরিব-দুঃখিদের মাঝে বিতরনের সরকারি বরাদ্দের (ভিজিএফ) চাল চুরি করে বিক্রয় করার অভিযোগ পাওয়া গেছে। গত সোমবার সকালে ১১টার দিকে বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের সদস্যরা উপজেলা নির্বাহী অফিসার বরাবর এক লিখিত অভিযোগ দিয়েছেন।

জানা যায়, উপজেলার ৩ নম্বর বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান গত রোববার নাভারন খাদ্য গুদাম থেকে ভিজিএফের চাল উত্তোলন করেন। পরে ট্রাকে করে পরিষদে পাঠায়। পরিষদের ইউপি সদস্যদের উপস্থিতিতে লেবার দিয়ে চাল নামানোর সময় বস্তা গুনে পাঁচশত চলি্লশ বস্তা চালের মধ্যে ২৪ বস্তা চাল কম পাওয়া যায়। এ সময় ইউপি সদস্যরা চেয়ারম্যান মিজানুর রহমান এর কাছে ২৪ বস্তা চাল কম পাওয়ার গেছে জানালে তিনি বলেন গুদাম থেকে চাল উত্তোলন, লেবার দিয়ে ট্রাকে ওঠানোসহ পরিষদ নিয়ে নামানো পর্যন্ত খরব বাবদ চাল বিক্রয় করা হয়েছে। চাল বিক্রয়ের সঙ্গে আরো দুইজন ইউপি সদস্য লুৎফর রহমান ও ইউনুছ আলী জড়িত রয়েছে। এর আগেও চাল চুরি করে বিক্রয়ের অভিযোগে চেয়ারম্যান মিজানুর রহমান এর বিরুদ্ধে অভিযোগে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে জানান অভিযোগকারীরা ও স্থানীয় লোকজন। চেয়ারম্যান মিজানুর রহমান তার বিরুদ্ধে করা অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন আমার বিরুদ্ধে একটি কুচক্রিমহল মিথ্যা অভিযোগে আমাকে ফাঁসানো চেষ্টা করছে। যা সম্পুর্ন নিয়মবর্হিভুত। পরে ১১ জুন সোমবার সকাল ১১টার দিকে বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের ৯ জন সদস্যরা মিলে সাক্ষরিত এক লিখিত অভিযোগে গরিব দুঃখিদের মাঝে বিতরনের ভিজিএফের চাল চুরি করে টাকা আত্মসাতের ঘটনার উপযুক্ত শাস্তির দাবী করেন। অভিযোগের অনুলিপি দিয়েছেন সংসদ সদস্য, জেলা প্রশাসক, জেলা দুর্নীতি দমন কমিশন ও উপজেলা চেয়ারম্যান বরাবর একই দিন প্রেরন করেছেন। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল বলেন অভিযোগ পেয়েছি সোমবার সকাল সাড়ে ১১টার দিকে। তখনি লিখিত প্রতিবেদন দিয়েছি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রাজ কুমার পাল এর কাছে বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য। তিনি তদন্ত প্রতিবেদনে চাল চুরি করে বিক্রয় করেছে এমন সঠিক কোনো তথ্য পাওয়া যায়নি। তা ছাড়া আজ মঙ্গলবার সকাল থেকে পরিষদে চেয়ারম্যান, সাংবাদিক ও ইউপি সদস্যদের উপস্থিতিতে গরিব দুঃখিদের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হচ্ছে। যদি চেয়ারম্যান চাল গুদাম থেকে উত্তোলনের সময় বিক্রয় করে থাকেন তাহলে বিতরন শেষে চাল কম পড়বে তখন চেয়ারম্যান মিজানুর রহমান এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১৯
ফজর৫:১৫
যোহর১১:৫৬
আসর৩:৪০
মাগরিব৫:১৯
এশা৬:৩৬
সূর্যোদয় - ৬:৩৫সূর্যাস্ত - ০৫:১৪
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫০৩২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.