নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১৪ জুন ২০১৮, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৮ রমজান ১৪৩৯
ঝালকাঠি জেলারের নামে অর্থ হাতিয়ে নিচ্ছে একটি প্রতারক চক্র
বিশেষ প্রতিনিধি
ঝালকাঠি কারাগারের জেলারের নামে অভিনব কৌশলে প্রতারনা করে একটি চক্র আসামিদের পরিবারের কাছ থেকে দীর্ঘ দিন ধরে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে। কারাগারের জেলার এই চক্রটির কথা স্বীকার করলেও তিনি এবিষয়ে কোন আইনানুগ ব্যাবস্থা নেননি। তাই একের পর এক এভাবে প্রতারণার ঘটনা ঘটেই চলছে।

গত রোববার ঝালকাঠি সদর উপজেলার নৈয়ারী গ্রামের প্রসাধনী ব্যাবসায়ী নাসির উদ্দিন একটি মামলায় গ্রেফতার হয়ে ঝালকাঠি জেলা কারাগারে অবস্থান করছে। গত সোমবার বিকেলে নাসিরের পরিবারকে প্রতিবেশী কুদ্দুস মোল্লা জানায় নাসির গুরুতর অসুস্থ্য হওয়ায় তাকে বরিশাল শেরেবাংলা হসপাতালে পাঠানো হয়েছে। তাই ঝালকাঠি কারাগার জেলারের ০১৭৯১৪৪৭১৯৭ এই নম্বরে যোগাযোগ করতে বলে সে। এ বিষয়ে হাজতি নাসিরের বোন রীনা বেগম জানায়, ভাইয়ের অসুস্থতার খবর পেয়ে জেলারের উল্লেখিত নম্বরে বিষয়টির সত্যতা জানতে চাই। জেলার পরিচয়ে একজন জানায় আমার ভাই হৃদরোগে অসুস্থ হওয়ায় বরিশালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। চিকিৎসা করাতে ৯০ হাজার টাকা লাগবে। জেলার পরিচয়ে সে আরো জানায় ৩০ হাজার টাকা জেল কর্তৃপক্ষ বহন করবে আমাদের ৬০ হাজার টাকা দিতে হবে। এজন্য ঐ ব্যাক্তি বরিশাল হাসপাতাল ডাক্তারের ০১৮২৩৫৪০১৯৩ এই নাম্বারে যোগাযোগ করতে বলে। এই নম্বরে ফোন দিলে ডাক্তার পরিচয়ে আমার ভাইয়ের অপারেশনের জন্য ২৫ মিনিটের মধ্যে টাকা পাঠাতে বলে। এ কথা শুনে আমরা মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ি। তখন এলাকার মেম্বর সোহেল মৃধা আমাদের বাড়িতে এসে জানায়, শুনেছি নাসির অসুস্থ, চিকিৎসার জন্য টাকা প্রয়োজন। আমার কাছে তাড়াতাড়ি টাকা দিন আমি বিকাশ করে পাঠিয়ে দিচ্ছি। ঐ মূহুর্তে ৬০ হাজার টাকা না থাকলেও মেম্বারের হাতে ২৫ হাজার টাকা তুলে দেই। এরপর সে টাকা নিয়ে চলে যায়। নাসিরের বোন রীনা বেগম আরো জানান, পরবর্তীতে ঝালকাঠি জেলা কারাগারে খোঁজ নিয়ে জানেত পারি আমার ভাই কারাগারেই সুস্থ আছেন। তখন আমরা বুঝতে পারি আমাদের সাথে ভাইয়ের অসুস্থ্যতার কথা বলে প্রতারণা করা হয়েছে। এ বিষয়ে মেম্বর সোহেল মৃধার কাছে জানতে চাইলে তিনি সাংবাদিক পরিচয় পাওয়ার পর কোন কথা না বলে তার মোবাইল ০১৭১৬৫২৯৮৮৫ নম্বর টি বন্ধ করে রাখেন। এ বিষয়ে ঝালকাঠি জেলা কারাগারের জেলার তরিকুল ইসলাম জানান, একটি প্রতারক চক্র জেলারের নামে বেশ কিছুদিন থেকে এভাবে প্রতারণা করে টাকা হাতিয়ে নিচ্ছে। জেলারের নামে একের পর এক এভাবে প্রতারণা করায় আপনি এ বিষয়ে কোন আইনানুগ ব্যাবস্থা, থানায় জিডি বা জেলা প্রশাসককে জানিয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন আমরা প্রতারক চক্রের বিষয়ে সতর্ক থাকার জন্য আমাদের নোটিশ দেয়া আছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীআগষ্ট - ১৯
ফজর৪:১৬
যোহর১২:০৩
আসর৪:৩৭
মাগরিব৬:৩২
এশা৭:৪৮
সূর্যোদয় - ৫:৩৫সূর্যাস্ত - ০৬:২৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৬৪৯৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.