নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১৪ জুন ২০১৮, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৮ রমজান ১৪৩৯
পুনরায় নির্বাচনের দাবি প্রত্যাখ্যান ইরাকের প্রধানমন্ত্রীর
জনতা ডেস্ক
নতুন করে নির্বাচনের দাবি বাতিল করে দিয়েছেন ইরাকের প্রধানমন্ত্রী হায়দার আল আবাদী। তিনি সতর্ক করে দিয়ে বলেছেন, যারা রাজনৈতিক প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করার চেষ্টা করবে তাদের শাস্তির মুখোমুখি করা হবে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে। রোববার বাগদাদে ব্যালোট বাঙ্ রাখার সবচেয়ে গুদামে আগুন লাগার পর কয়েকজন এমপি এই নির্বাচনের ফল বাতিল করেন নতুন নির্বাচনের দাবি জানান। অগি্নকা-ের ঘটনায় অভিযুক্ত চার ব্যক্তিকে গ্রেফতারের আদেশ দিয়েছেন ইরাকে একটি আদালত। অভিযুক্তদের মধ্যে তিনজন পুলিশ সদস্য ও একজন স্বাধীন নির্বাচন কমিশনের কর্মী। গত মঙ্গলবার আবাদি বলেন, নির্বাচন হয়ে গেছে। আরও পিছনে তাকানো হয়। নতুন সরকার গঠনের জন্য আমাদের সামনে এগিয়ে যেতে হবে। আবাদি অভিযোগ করে রবিবারের আগুন ইচ্ছে করে লাগানো। তিনি বলেন, যারা রাজনৈতিক প্রক্রিয়াকে হেয় করার চেষ্টা করছে তাদের বিরুদ্ধে অভিযোগ আনবেন দেশটির অ্যাটর্নি জেনারেল। তিনি আরও বলেন, পুনরায় ভোট হবে কিনা সেই সিদ্ধান্ত শুধুমাত্র সুপ্রিম ফেডারেল কোর্টই নিতে পারবেন। গত মে মাসের নির্বাচনে দেশটির শিয়াপন্থী নেতা মুক্তাদা আল সদরের দল জয়ী হয়েছে। সম্ভাব্য পুনর্নির্বাচন নিয়ে ঝগড়া না করে ইরাকিদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে সোমবার বিবৃতি দিয়েছেন সদর। নির্বাচনে প্রথম ও দ্বিতীয় স্থানে ছিল মুক্তাদা আল সরদ ও ইরান সমর্থিত মিলিশিয়ার প্রধান হাদি আল আমিরির দল। গত মঙ্গলবার দল দুটি নিজেদের মধ্যে একটি জোট গঠনের ঘোষণা দিয়েছে। বিভিন্ন দলের মধ্যে সরকার গঠন নিয়ে আলোচনা চলাকালে এই প্রথম কোনও কার্যকর পদক্ষেপ নেওয়া হলো। শিয়াদের পবিত্র শহর নাজাফ থেকে ঘোষণাটি দেওয়া হয়। দুই শিয়া নেতা বলেন, তারা অন্যান্য জয়ী দলগুলোকেও নতুন সরকারে তাদের সঙ্গে যোগ দেওয়ার পথ খোলা রাখবেন।

সদর বলেন, আমাদের বৈঠক খুব ইতিবাচক হয়েছে। আমাদের জাঁতি ও জনগণের দুর্দশা শেষ করার জন্য এখানে বসেছিলাম। আমাদের নতুন জোট জাতীয়তাবাদী হবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজানুয়ারী - ২২
ফজর৫:২৩
যোহর১২:১০
আসর৪:০২
মাগরিব৫:৪১
এশা৬:৫৭
সূর্যোদয় - ৬:৪২সূর্যাস্ত - ০৫:৩৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪৪৫২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.