নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, সোমবার ১৮ জুন ২০১৭, ৪ আষাঢ় ১৪২৪, ২২ রমজান ১৪৩৮
৯ কোটি টাকা ব্যয়ে ১৬ কি.মি. রাস্তা পাকাকরণের কাজ শুরু
দিনাজপুর থেকে শামীম রেজা
দিনাজপুর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অর্থায়নে ৯ কোটি টাকা ব্যয়ে জেলার নবাবগঞ্জ ও হাকিমপুর উপজেলার ১৬ কি.মি. কাঁচা রাস্তা পাকাকরণের কাজ শুরু করা হয়েছে। দিনাজপুর এলজিইডির সহকারী প্রকৌশলী রেজাউল করিম জানান, ১৫ জুন জেলার নবাবগঞ্জ উপজেলার গোপালগঞ্জ হতে বিনোদনগর পর্যন্ত ৮ কি.মি. কাঁচা রাস্তা পাকাকরণের কাজ উদ্বোধন করেন জাতীয় সংসদ সদস্য শিবলী সাদিক। এই রাস্তা নির্মাণে ব্যয় নির্ধারণ করা হয়েছে সাড়ে ৪ কোটি টাকা। গত ২৫ মে দরপত্র আহ্বানের মাধ্যমে রাস্তা নির্মাণের জন্য ঠিকাদার নিয়োগ করা হয়। নিয়োজিত ঠিকাদারকে ১২ মাস সময়ের মধ্যে রাস্তা নির্মাণের কাজ সম্পন্ন করার সময়সীমা বেঁধে দেয়া হয়েছে। গ্রামীণ পর্যায়ে উন্নতমানের প্রযুক্তি ব্যবহারে যুগোপযোগীভাবে রাস্তাটি নির্মাণ শুরু করা হয়েছে। নরম মাটি উত্তোলন করে বালু পাইলিং, খোয়া ও পাথর দিয়ে কার্পেটিংয়ের কাজ সম্পন্ন করা হবে। ৮ কি.মি. দীর্ঘ রাস্তা ১৬ ফুট প্রস্থ পাকা রাস্তা নির্মাণ করে জনসাধারণের চলাচলের উপযোগী করা হবে। রাস্তার উভয় পার্শ্বে ৩ ফুট করে ৬ ফুট কাঁচা রাস্তা সেস্নাপিংসহ নির্মাণ সম্পন্ন করা হবে।

একই প্রকল্পের আওতায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সাড়ে ৪ কোটি টাকা ব্যয়ে হাকিমপুর উপজেলার বোয়ালদার গ্রামের মধ্যে ছাতিনালী পর্যন্ত ৮ দশমিক ১২ কি.মি. রাস্তা নির্মাণ কাজ শুরু করা হবে। আগামী অর্থবছরে ৩০ জুনের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন করে জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করা হবে।

দিনাজপুর ৬ আসনের জাতীয় সংসদ সদস্য শিবলী সাদিক জানান, তার নিজের নামে বরাদ্দকৃত অর্থে ২টি উপজেলার ১৬ দশমিক ১২ কি.মি. রাস্তা ৯ কোটি টাকা ব্যয়ে নির্মাণ কাজ শুরু করা হয়েছে। পর্যায়ক্রমে তার নির্বাচিত এলাকার সকল কাঁচা রাস্তা পাকাকরণের আওতায় নিয়ে আসা হবে। রাস্তাগুলো পাকা হলে এই এলাকার জনসাধারণের যোগাযোগ ব্যবস্থা বৃদ্ধি পাবে।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুন - ২৪
ফজর৩:৪৪
যোহর১২:০১
আসর৪:৪১
মাগরিব৬:৫২
এশা৮:১৭
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৪৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২০৭৭.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.