নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, সোমবার ১৮ জুন ২০১৭, ৪ আষাঢ় ১৪২৪, ২২ রমজান ১৪৩৮
জলাতঙ্ক নির্মূলে গাইবান্ধায় দ্বিতীয় রাউন্ডে কুকুরের টিকাদান কর্মসূচি
স্টাফ রিপোর্টার
জনতা ডেস্ক
২০২২ সালের মধ্যে দেশ হতে জলাতঙ্ক রোগ নির্মূলের লক্ষ্যে ১৩ জুন গাইবান্ধা জেলায় দ্বিতীয় রাউন্ড ব্যাপক হারে কুকুরের টিকাদান কর্মসূচি শুরু হয়েছে যা দুই পবের্র কর্মসূচিতে আগামী ২৪ জুন সমাপ্ত হবে। ৫ দিন ব্যাপী জলাতঙ্ক প্রতিরোধে কুকুরের টিকাদান কর্মসূচি সমগ্র গাইবান্ধা জেলার প্রতিটি উপজেলার সকল ইউনিয়নে ভোর ৫.৩০ টা হতে দুপুর ১.০০ টা পর্যন্ত একযোগে চলবে।

এ কর্মসূচি সম্পর্কে রোগ নিয়ন্ত্রণ শাখা স্বাস্থ্য অধিদফতরের এমডিভি কনসালটেন্ট ডা. রাশেদ আলী শাহ্ বলেন, শতকরা ৯০ থেকে ৯৫ ভাগ সময় দেখা যায় মানুষ কুকুরের মাধ্যমে জলাতঙ্ক রোগে আক্রান্ত হয়, তাই এই প্রাণিকে জলাতঙ্ক ভাইরাস হতে মুক্ত করতে পারলেই দেশ হতে জলাতঙ্ক রোগ নির্মূল করা সম্ভব। তাই বাংলাদেশ সরকার দেশের জনগনকে শতভাগ মরণব্যাধি এ রোগ হতে মুক্ত করতে দেশব্যাপী ব্যাপকহারে কুকুরের টিকাদান কর্মসূচি পরিচালিত করছে। আর সমগ্র দেশে ৩ রাউন্ড ৭০ ভাগের অধিক কুকুরকে জলাতঙ্কের বিরুদ্ধে টিকা প্রদান করতে পারলেই এ লক্ষে পৌছানো সম্ভব। আর এজন্য সরকারের পাশাপাশি দেশের জনগনের আন্তরিক সহযোগিতারও প্রয়োজন।

কর্মসূচি সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে স্বাস্থ্য অধিদফতর, রোগ নিয়ন্ত্রণ শাখার এমডিভি কনসালটেন্ট ও এমডিভি সুপারভাইজারগণ উপজেলাগুলোতে উপস্থিত থেকে কার্যক্রম পরিচালনায় সহায়তা করছেন। এছাড়াও প্রতিটি উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা লোকাল কো-অর্ডিনেটর ও প্রাণি সম্পদ কর্মকর্তাগণ লোকাল মনিটর হিসেবে কর্মসূচির সফল বাস্তবায়ন করছেন।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুন - ২৪
ফজর৩:৪৪
যোহর১২:০১
আসর৪:৪১
মাগরিব৬:৫২
এশা৮:১৭
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৪৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২০৯৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.