নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, সোমবার ১৮ জুন ২০১৭, ৪ আষাঢ় ১৪২৪, ২২ রমজান ১৪৩৮
হামলার পরিণাম শুভ হবে না : খালেদা জিয়া
স্টাফ রিপোর্টার
চট্টগ্রামে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার পরিণাম শুভ হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। গতকাল রোববার বিকেলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার প্রতিবাদে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেয়া বার্তায় খালেদা জিয়া এসব কথা বলেন। খালেদা জিয়া বলেন, বিএনপি মহাসচিবের ওপর ন্যক্কারজনক হামলার নিন্দা জানাবার ভাষা নেই। এ হামলা গণতন্ত্র, রাজনীতি, নাগরিক অধিকার ও পরমতসহিষ্ণুতার ওপর চরম আঘাত। এর পরিণাম শুভ হবে না।

গতকাল সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার ইছাখালী এলাকায় হামলার শিকার হয় বিএনপি'র প্রতিনিধি দলের গাড়িবহর। দলটি পার্বত্য এলাকায় পাহাড় ধসে নিহত ও ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পাশে দাঁড়াতে দুর্গত এলাকা পরিদর্শনে যাচ্ছিল। হামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি'র ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল রুহুল আলম চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম আহত হন।

জানা যায়- প্রায় ২০ থেকে ২৫ জন লোক লাঠিসোঁটা, রামদাসহ হামলা করে। হামলায় ফখরুলের গাড়ি তছনছ হয়ে গেছে। কাচ ভেঙে তার শরীরেও লেগেছে। অন্যদিকে বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী জানান, তার হাত দিয়ে রক্ত ঝরছে। তার গাড়িটিও ভেঙে চুরমার হয়ে গেছে।

হামলার পর রাঙামাটিতে না গিয়ে চট্টগ্রাম ফিরে আসে বিএনপি প্রতিনিধিদল। পরে চট্টগ্রাম প্রেসক্লাবে দুপুর ১টার দিকে এক সাংবাদিক সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাদের ওপর হামলার বর্ণনা দেন। তিনি বলেন, তখন মুষলধারে বৃষ্টি হচ্ছিল। হঠাৎ করে ৩০ থেকে ৪০ জন লোক লাঠিসোঁটা ও পাথর নিয়ে আক্রমণ করলো। প্রথমেই গাড়ির উইন্ডস্ক্রিন বিরাট একটা পাথর দিয়ে ভেঙে ফেললো। এরপর হামলা চালালো। আমাদের দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী রক্তাক্ত হয়েছেন। আমি আঘাত পেয়েছি, আরও কয়েকজন আঘাত পেয়েছেন।

এদিকে সরকার নিজেদের ব্যর্থতা ঢাকার জন্যই দলীয় সন্ত্রাসীদের দিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ত্রাণবাহী বহরে পরিকল্পিতভাবে হামলা চালিয়েছে বলে মনে করে শত নাগরিক কমিটি। এই হামলা গণতন্ত্র ও পরমতসহিষ্ণুতার ওপর হামলা। অবিলম্বে এই হামলার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে শাস্তির দাবি করে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানায় শত নাগরিক কমিটি।

বিবৃতিতে বলা হয়- মির্জা ফখরুল ইসলামের মতো এমন সজ্জন রাজনীতিবিদের ওপর বর্বরোচিত হামলার প্রতিবাদ জানানোর ভাষা আমাদের জানা নেই।

বিবৃতিতে স্বাক্ষরকারী শত নাগরিক কমিটি বলেন, সদস্যদের মধ্যে রয়েছেন শত নাগরিক জাতীয় কমিটির আহ্বায়ক অধ্যাপক এমাজউদ্দীন আহমদ, সদস্য সচিব আবদুল হাই শিকদারসহ সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ, প্রফেসর ড. আনোয়ারউল্লাহ চৌধুরী, ডা. জাফরুল্লাহ চৌধুরী, ড. মাহবুব উল্লাহ, মোহাম্মদ আসাফউদ্দৌলাহ, শওকত মাহমুদ, এডভোকেট খন্দকার মাহবুব হোসেন, সাংবাদিক মাহফুজ উল্লাহ, প্রফেসর আ ফ ম ইউসুফ হায়দার, রুহুল আমিন গাজী প্রমুখ।

এদিকে বিএনপি মহাসচিবের গাড়িবহরের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। অপর এক বিবৃতিতে তিনি বলেন, সারাদেশ যখন ১টি অংশগ্রহণমূলক নির্বাচনের প্রতীক্ষায় প্রহর গুনছে, তখন এ ধরনের হামলা গণতন্ত্রপ্রত্যাশী মানুষকে শঙ্কিত করে তোলে। আমি অবিলম্বে এ ঘটনায় দায়ী ব্যক্তিদের খুঁজে বের করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১৬
ফজর৫:১২
যোহর১১:৫৪
আসর৩:৩৯
মাগরিব৫:১৭
এশা৬:৩৫
সূর্যোদয় - ৬:৩৩সূর্যাস্ত - ০৫:১২
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩৪৫৩.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.