নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, সোমবার ১৮ জুন ২০১৭, ৪ আষাঢ় ১৪২৪, ২২ রমজান ১৪৩৮
'এমন মার দেব কাউকে দেখাতে পারবি না'
চাঁদপুরে সাবেক ছাত্রলীগ নেতার ওপর পুলিশের পৈশাচিক নির্যাতন
জনতা ডেস্ক
গভীর রাতে ঘরের সামনে থেকে তুলে নিয়ে শাহাদাত হাওলাদার (৩২) নামে সাবেক ১ ছাত্রলীগ নেতার ওপর নির্মম নির্যাতনের অভিযোগ উঠেছে চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশের বিরুদ্ধে। গত বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে। নির্যাতনের ফলে তার বাম হাতের কনুইয়ের উপরিভাগ এবং বাম পায়ে মারাত্মক জখম হয়েছে।

জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামালের নেতৃত্বে কয়েকজন সদস্য তাকে বেদম মারধর করেছে বলে সাংবাদিকদের কাছে অভিযোগ করেন শাহাদাত। বর্তমানে তিনি চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তৃতীয় তলার ৩ নম্বর বেডে পুলিশি পাহারায় চিকিৎসাধীন আছেন। শাহাদাত চাঁদপুর সদর উপজেলার গোবিন্দিয়া এলাকার সিরাজ হাওলাদারের ছেলে।

গত শনিবার রাত সাড়ে ১০টায় হাসপাতালে গিয়ে দেখা যায়, ২ জন কারা পুলিশ সদস্যের পাহারায় কাতরাচ্ছেন শাহাদাত। শরীরের বিভিন্ন অংশে কালো কালো দাগ পড়ে আছে। বিশেষ করে বাম হাতের কনুইয়ের উপরিভাগ এবং বাম পায়ে মারাত্মক জখমের চিহ্ন রয়েছে।

চিকিৎসারত অবস্থায় শাহাদাত জানায়, গত বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে ক'জন ডিবি পুলিশ তাদের গুয়াখোলাস্থ বাসার সামনে থেকে চাঁদপুর পুলিশ সুপারের কার্যালয়ের নিচের তলায় ডিবি অফিসে যেতে বলেন। কারণ জানতে চাইলে তারা বলেন, এসপি স্যারের নির্দেশ। আমি এসপি স্যারের কথা শুনে তাদের সাথে চলে আসি। কিন্তু তারা এসপি মহোদয়ের সাথে আমাকে সাক্ষাৎ না করিয়ে তাদের অফিসে নিয়ে বেদম প্রহার শুরু করে। 'এমন মার দেবো কাউকে দেখাতে পারবি না' বলে লাঠি দিয়ে পেছনে মারতে থাকে ওসি মোস্তফা কামাল।

শাহাদাত আরও বলেন, 'মাটিতে উপুড় করে শুইয়ে ১ জন ডিবি পুলিশ পায়ের ওপর দাঁড়িয়ে থাকে আর ডিবির ওসি পাছায় লাঠি দিয়ে আঘাত করতে থাকে। লাঠি ভেঙে যাওয়ার পর হকিস্টিক দিয়ে মারতে থাকে। একপর্যায়ে আমি জ্ঞান হারিয়ে ফেলি। পরে ৪ জন ডিবি পুলিশ আমাকে চাঁদপুর জেনারেল হাসপাতালে নিয়ে আসে। ডাক্তারকে শুধু হাত দেখাতে বলে। না হয় আমাকে ক্রসফায়ার করে দেবে বলে ভয় দেখায়। আমি ভয়ে ডাক্তারকে শুধু হাতের জখম দেখাই। পরদিন শুক্রবার আমাকে আদালতে হাজির করলে আদালত আমাকে জেলহাজতে পাঠায়।

শাহাদাতের স্ত্রী আসমা নূর বলেন, মানুষ মানুষের ওপর এমন নির্যাতন চালাতে পারে ভাবা যায় না। আমরা এ ঘটনার বিচার চাই। দোষী পুলিশের শাস্তি চাই। হাসপাতালের চিকিৎসক ফয়সাল আহমেদ বলেন, সাহাদাতের শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে। তার সুস্থ হতে সময় লাগবে। চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল ইসলাম নাজিম দেওয়ান এ ঘটনায় ওসি মোস্তফা কামালের বিচার দাবি করেছেন। তিনি বলেন, ওসি মোস্তফা যে অত্যাচার করেছে, তা কোনোভাবেই মেনে নেয়া যায় না।

শাহাদাতের পারিবারিক সূত্রে জানা যায়- গ্রামের বাড়ি সদর উপজেলার গোবিন্দিয়া এলাকায় ১টি মাছের ঝিল নিয়ে একই এলাকার জহির প্রকাশের সাথে তাদের বিরোধ রয়েছে।

চাঁদপুর জেলা ছাত্রলীগের সিনিয়ির সহ-সভাপতি তৌহিদুল ইসলাম মিলন ফেসবুকে ১টি স্ট্যাটাস দিয়ে এ নির্যাতনের প্রতিবাদ ও বিচার দাবি করেন। সাইফুল আল হাসান নামের আরেক ছাত্রলীগ কর্মী স্ট্যাটাসে লিখেন- 'এমন পৈশাচিক নির্যাতন করলো, চোখে দেখেই গা শিউরে উঠেছে। আমি ১ জন ছাত্রলীগের কর্মী হয়ে এই মর্মান্তিক দৃশ্য দেখে অত্যন্ত দুঃখ লাগছে এবং ক্ষোভ প্রকাশ করছি।

এ ব্যাপারে জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ মোস্তফা কামাম জানান, শাহাদাতের বিরুদ্ধে চাঁদপুর মডেল থানায় মামলা রয়েছে। মামলার বাদী হচ্ছেন গোবিন্দিয়া গ্রামের মজিবুর রহমান (জহিরের ভাই)। এ মামলা ডিবির কাছে আসলে তাকে ডিবি পুলিশ আটক করে আদালতে সোপর্দ করে। তিনি শাহাদাতের ওপর নির্যাতনের বিষয়টি অস্বীকার করেন।

আইফোন ৮-এ ওয়্যারলেস চার্জিং

আইফোন ৮-এ যোগ হতে যাচ্ছে ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি, এমনটা জানিয়েছেন মার্কিন টেক জায়ান্ট অ্যাপল-এর সরবরাহকারী প্রতিষ্ঠানের এক মুখপাত্র। এই প্রযুক্তিতে গ্রাহক একটি ইন্ডাক্টিভ সারফেইস-এ আইফোন রেখে চার্জ করতে পারেবন, বলা হয়েছে ব্রিটিশ ট্যাবলয়েড মিরর-এর প্রতিবেদনে। স্যামসাংসহ অন্যান্য স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো ইতোমধ্যেই বেশ কিছু ডিভাইসে ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি যোগ করেছে। কিন্তু অ্যাপলের কোনো আইফোনে এযাবৎ এই প্রযুক্তি দেখা যায়নি। অ্যাপলের সরবরাহকারী প্রতিষ্ঠান উইস্ট্রোন-এর প্রধান নির্বাহী রবার্ট হং বলেন, এ বছর নতুন আইফোন ৮-এ বিল্ট ইন থাকবে ওয়্যারলেস চার্জিং।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুন - ২৪
ফজর৩:৪৪
যোহর১২:০১
আসর৪:৪১
মাগরিব৬:৫২
এশা৮:১৭
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৪৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২০০৭.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.