নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ৩০ জুন ২০২০, ১৬ আষাঢ় ১৪২৭, ৮ জিলকদ ১৪৪১
কাসেমিরোর গোলে আবারো শীর্ষে ফিরলেন রিয়াল মাদ্রিদ
স্পোর্টস ডেস্ক
ম্যাচ জুড়ে শুধু চেষ্টাই করে গেল রিয়াল মাদ্রিদ, কিন্তু পারল না খেলায় গতি আনতে। স্পষ্ট হয়ে উঠলো ক্লান্তির ছাপ। তবে প্রত্যাশিত জয় ঠিকই তুলে নিয়েছে তারা। এস্পানিওলকে হারিয়ে শিরোপা লড়াইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ২ পয়েন্টে পেছনে ফেলেছে জিনেদিন জিদানের দল। এক ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেই জয়ের নায়ক হয়ে গেলেন কাসেমিরো। প্রতিপক্ষের মাঠে রোববার রাতে লা লিগার ম্যাচে এই ব্রাজিলিয়ান ডিফেন্সিভ-মিডফিল্ডারের একমাত্র গোলে জিতেছে রিয়াল। করোনাভাইরাসে অনাকাঙি্ক্ষত বিরতির পর 'নতুন রূপে' ফেরা লিগে এই নিয়ে পাঁচ ম্যাচ খেলে সবকটিতে জিতল রিয়াল। ৩২ ম্যাচে ২১ জয় ও আট ড্রয়ে তাদের পয়েন্ট ৭১। দুইয়ে নেমে যাওয়া বার্সেলোনার পয়েন্ট ৬৯। প্রতি তিন দিনে একটি করে ম্যাচ-ঠাসা সূচির চাপ যেন পড়তে শুরু করেছে। সেটাই হয়তো ফুটে উঠলো এদেন আজার-ভিনিসিউস জুনিয়রদের শরীরী ভাষায়। বল দখলে একচেটিয়া আধিপত্য করলেও রিয়ালের খেলায় ছিল না চেনা ধার। পয়েন্ট তালিকার তলানির দল এস্পানিওল বরং ভালো খেলেছে। লিগ টেবিলে দুই দলের মাঝে বিস্তর ফারাক থাকলেও তাই মাঠের খেলায় ছিল না এর প্রতিচ্ছবি।

শুরুতে নিজেদের গুছিয়ে নিতে একটু সময় নেওয়া রিয়াল ম্যাচের দশম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগটি পায়। খুব কাছ থেকে হেডে ক্রসবারের ওপর দিয়ে বল পাঠান সের্হিও রামোস। ২০তম মিনিটে ডান দিক থেকে মার্ক রোকার বাঁকানো ফ্রি-কিক পাঞ্চ করে ফেরান রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া। বিরতির আগে দুই-তৃতীয়াংশের বেশি সময় বল দখলে রেখে রিয়াল আক্রমণে ওঠার চেষ্টা করে গেলেও তাদের খেলায় ছিল না চেনা ধার। বরং পাল্টা আক্রমণে স্বাগতিকরা দুবার ভীতি ছড়ায় রিয়াল শিবিরে, যদিও লক্ষ্যভ্রষ্ট শটে কোর্তোয়াকে পরীক্ষায় ফেলতে পারেনি তারা।

৪৪তম মিনিটে ১৫ সেকেন্ডের ব্যবধানে তাদের দুটি প্রচেষ্টা রুখে দেন স্বাগতিক গোলকিপার দিয়েগো লোপেস। এর মধ্যে সবচেয়ে সহজ সুযোগটি নষ্ট করেন আজার; ফাঁকায় বল পেয়ে তার নেওয়া শট কর্নারের বিনিময়ে ঠেকান লোপেস।

পরের মিনিটেই এগিয়ে যায় রিয়াল। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো ক্রস নিয়ন্ত্রণে নিয়ে ডি-বঙ্ েঢুকে ব্যাকহিলে পেছনে বল বাড়ান করিম বেনজেমা। আর ছোট ডি-বঙ্রে মুখ থেকে অনায়াসে ঠিকানা খুঁজে নেন কাসেমিরো। দ্বিতীয়ার্ধেও সেই একই চিত্র; অধিকাংশ সময় বল দখলে নিয়ে প্রতিপক্ষের ওপর চাপ ধরে রাখে, কিন্তু জমাট রক্ষণ ভাঙতে পারছিল না তারা। উল্টো ৬৫তম মিনিটে জোরালো নিচু ফ্রি-কিকে গোল পেতে পারতো এস্পানিওল, ঝাঁপিয়ে ঠেকান কোর্তোয়া। শেষ ১০ মিনিটে কেউই তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি। উভয় পক্ষেই ছিল ভুল পাসের ছড়াছড়ি। তবে শেষে গিয়ে জয় হাতছাড়া হতে বসেছিল সফরকারীদের; আক্রমণ ঠেকাতে গিয়ে হেড করেছিলেন মার্সেলো। বল পোস্টের বাইরে দিয়ে গেলে হাঁফ ছেড়ে বাঁচে রিয়াল।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুলাই - ১১
ফজর৩:৫২
যোহর১২:০৪
আসর৪:৪৪
মাগরিব৬:৫২
এশা৮:১৫
সূর্যোদয় - ৫:১৮সূর্যাস্ত - ০৬:৪৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫৩৯৫.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.