নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ৩০ জুন ২০২০, ১৬ আষাঢ় ১৪২৭, ৮ জিলকদ ১৪৪১
করোনা রোগীদের সেবায় ৩০ বছর উত্তীর্ণ বেকার নার্সদের নিয়োগের দাবি
স্টাফ রিপোর্টার
বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে আক্রান্তদের সেবা করতে ৩০ বছর উত্তীর্ণ বেকার নার্সদের নিয়োগের দাবি জানানো হয়েছে। নিয়োগ দেয়া হলে তারা এই মহামারীর সময়ে রোগীদের সেবায় নিজেদের নিয়োজিত রাখবেন বলে জানিয়েছেন। গতকাল সোমবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়শনে

(ক্র্যাব) সাংবাদিক সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তারা এ সহায়তার আবেদন জানান। একই সাথে কোভিড-১৯ মহামারী মোকাবিলায় সিনিয়র নার্সদের নিয়োগ দিয়ে দেশের এই ক্রান্তিলগ্নে জনগণের সেবা করার সুযোগ দিয়ে বেকারত্বের অভিশাপ থেকে মুক্তি দেয়ার আহ্বান জানান তারা।

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তারা বলেন, শুধু মানবিক দিক বিবেচনা করে যাদের বয়স ৩০ অতিক্রম হয়েছে তাদের বয়স প্রমার্জন করে আপনার বিশেষ অনুগ্রহে এবং আপনার একক ক্ষমতা বলে ব্যাচ, মেধা ও জ্যৈষ্ঠতার ভিত্তিতে সরকারি চাকরিতে নিয়োগ দিন। নার্সরা বর্তমান পরিস্থিতিতে কোভিড-১৯ রোগীদের সেবা দিতে চায়। নার্সদের জন্য এদেশে একমাত্র প্রধানমন্ত্রী অন্তর দিয়ে চিন্তা করেন উল্লেখ করে তারা আরো বলেন, এর প্রতিফলন আমরা দেখেছি। ১৯৯৭ সালে প্রায় ১২০০ নার্সের বয়স চলে গেলেও তাদের বয়স প্রমার্জন করে আপনি তাদের নিয়োগ দিয়েছিলেন। তাই আপনার সরকারের অতীত ইতিহাস এখনও আমাদের আশা যোগাচ্ছে যে, আমরা আপনার ছায়াতলে স্থান পাব।

প্রধানমন্ত্রীর আশ্রয় প্রার্থনা করে তারা বলেন, আপনার (প্রধানমন্ত্রী) অসীম কৃপায় এই সোনার বাংলায় অনেক আশ্রয়হীনকে আপনি আশ্রয় দিয়েছেন। আপনারই সু-দৃঢ় নেতৃত্বে বাংলাদেশ আজ একটি উন্নয়নশীল রাষ্ট্র যা অতি শিগগিরই উন্নত রাষ্ট্রে রূপ নিবে। প্রধানমন্ত্রীকে আমরা বলতে চাই, একটা দেশে একজন চিকিৎসকের বিপরীতে ৩ জন নার্স দরকার। এই বিবেচনায় আমাদের দেশে এখনও সেটা হয়নি, তবে সেটা আপনি (প্রধানমন্ত্রী) চাইলেই হবে।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ৩০ প্লাস নার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রেশমা আক্তার। এসময় শতাধিক নার্স উপস্থিত ছিলেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুলাই - ১২
ফজর৩:৫২
যোহর১২:০৪
আসর৪:৪৪
মাগরিব৬:৫২
এশা৮:১৫
সূর্যোদয় - ৫:১৯সূর্যাস্ত - ০৬:৪৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫৫০২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.