নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ৩০ জুন ২০২০, ১৬ আষাঢ় ১৪২৭, ৮ জিলকদ ১৪৪১
মাছচাষিরা আতঙ্কে
কাহালুতে ফোনে চাঁদা দাবি ও খুনের হুমকি
কাহালু (বগুড়) প্রতিনিধি
মাছচাষের জন্য বিখ্যাত কাহালু উপজেলার মাছচাষিরা খুবই আতঙ্কের মধ্যে রয়েছেন। করোনা পরিস্থিতির মধ্যে মাছ চাষাবাদে মন্দাভাব। তার মধ্যেই প্রতিনিয়ত দুর্বৃত্তরা মোবাইল ফোনে খুনের হুমকি দিয়ে চাঁদা দাবি করছে। চাঁদা না দেয়ায় পুকুরে বিষ প্রয়োগে

মাছ নিঁধনের ঘটনাও ঘটছে। গতকাল সোমবার কাহালুর যোগীরভনের মাছচাষি আফজাল হোসেন ও পাঁচগ্রামের সাইফুল ইসলাম কাহালু থানায় পৃর্থক দুটি ৯৩১ ও ৯৩৪নং জিডি করেন। ওই জিডিতে হুমকি দাতার মোবাইল ফোন উল্লেখ করে বলা হয়, সময়মত চাঁদা না দিলে পুকুরে বিষ প্রয়োগসহ মাছচাষিদের পরিবারের সদস্যদের খুন করা হবে।

এদিকে পাঁচগ্রামের নজরুল জানান, দুর্বৃত্তরা মোবাইলে তার কাছেও চাঁদা দাবি করেছিলো। চাঁদা না দেয়ায় এক সপ্তাহ আগে তার একটি পুকুরে বিষ প্রয়োগে পোনা মাছ নিধন করে।

জাতীয় স্বর্ণ ও রৌপ্য প্রদকপ্রাপ্ত মাছচাষি আলহাজ শফিকুল ইসলাম জানান, শুধু আমার কাছে নয়, উপজেলার অনেক মাছচাষির কাছে মোবাইল চাঁদা দাবি করেছে দুবৃত্তরা। মাছচাষি ছাড়াও গভীর নলকূপ মালিকদের বৈদ্যুতিক মিটার চুরির হুমকি দিয়েও চাঁদা দাবি করছে দুবৃত্তরা। এদিকে মোবাইল ফোনে হুমকি দেয়ায় আফজাল, সাইফুলসহ অনেক মাছচাষিই এখন খুবই আতঙ্কের মধ্যে রয়েছেন বলে এই প্রতিবেদককে জানান। প্রায় দু-মাস আগে থেকে এই ধরনের হুমকি মাছচাষিদের দেয়া হলেও হুমকি দাতারা এখনো শনাক্ত না হওয়ায় খুবই চিন্তিত মাছচাষিরা।

কাহালু থানার অফিসার ইনচার্জ মো. জিয়া লতিফুল ইসলাম জানান, গত দু-মাসে এই ধরনের প্রায় ১০/১৫ টি'র মত অভিযোগ আমাদের কাছে এসেছে। বিষয়টি আমরা গুরুত্বের সাথে দেখছি। প্রযুক্তি প্রয়োগের জন্য বিষয়টি ডিবি পুলিশ ও আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে।

এ বিষয়ে সহকারী পুলিশ সুপার (নন্দীগ্রাম) সার্কেল আহম্মেদ রাজিউর রহমানের সাথে মোবাইল ফোনে কথা বলা হলে তিনি জানান, বিষয়টি নিয়ে কাহালু থানার ওসি ও আমরা কাজ করছি।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুলাই - ১২
ফজর৩:৫২
যোহর১২:০৪
আসর৪:৪৪
মাগরিব৬:৫২
এশা৮:১৫
সূর্যোদয় - ৫:১৯সূর্যাস্ত - ০৬:৪৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫৪৯৩.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.