নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ৩০ জুন ২০২০, ১৬ আষাঢ় ১৪২৭, ৮ জিলকদ ১৪৪১
পার্বতীপুরে সেটেলমেন্ট অফিসারের বিরুদ্ধে ঘুষ নেয়ার অভিযোগ, তদন্ত শুরু
পার্বতীপুর (দিনাজপুর) থেকে মো. মিজানুর রহমান মিজান
দিনাজপুরের পার্বতীপুর সহকারী সেটেলমেন্ট অফিসার এনায়েতুর রহমানের বিরুদ্ধে রেকর্ড বাতিলের হুমকি দিয়ে ঘুষ নেয়ার ঘটনায় ভূমি ও রেকর্ড অধিদপ্তরের মহা-পরিচালকের নিকট লিখিত অভিযোগ করেছেন শেখ শাহিনুর ইসলাম নামে সাবেক এক সেনা সদস্য। তার অভিযোগ নিয়মানুযায়ী জমির সকল কাগজপত্রের পাশাপাশি রেকর্ড থাকার পরেও তা বাতিল করার হুমকি দিয়ে টাকা হাতিয়ে নিয়েছেন ওই কর্মকর্তা। এ ঘটনায় গতকাল সোমবার থেকে তদন্ত কাজ শুরু করেছেন দিনাজপুরের জোনাল সেটেলমেন্ট অফিসার।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, সেনা সদস্যের স্ত্রী মোছা. আমেনা খাতুন ধোবাকল মৌজার কেস নম্বর ১২৬৯/১৫, ১২৭০/১৫, ১২৭১/১৫, ১২৭৩/১৫ আপিল মামলা তফসিল বর্ণিত জমি দলিলমূলে ক্রয় করেন।এর পর আমেনা খাতুন নিজের নামে নামজারি করে শান্তিপূর্ণভাবে ভোগদগখল পাশাপাশি ৩০ ধারায় রেকর্ডপ্রাপ্ত হন। তবে গত ২২/১/২০২০ তারিখে হয়রানিমূলকভাবে ৩০ ধারার বিরুদ্ধে আপিল করেন প্রতিপক্ষ। সহকারী সেটেলমেন্ট অফিসার ও আপিল কর্মকর্তা এ কে এম এনায়েতুর রহমানকে বিষয়টি অবগত করা হলেও শুনানি শেষে আদেশ না দিয়ে দীর্ঘদিন যাবত ফেলে রাখেন। দীর্ঘদিন অতিবাহিত হওয়ার পর মামলার বিষয়ে জানতে চাইলে এনায়েতুর রহমান ৫ লাখ টাকা ঘুষ দাবি করেন। ঘুষের টাকা না দিলে স্ত্রী আমেনা খাতুনের নামীয় রেকর্ড বাতিলের হুমকি দেন তিনি। অবশেষে সেনা সদস্য তার পরিচয় দিলে ১ লাখে কাজ করতে রাজি হন। তাৎক্ষণিক ৮ হাজার টাকাও নিয়েছেন ওই কর্মকর্তা। বাকি ৯২ হাজার টাকা দেয়ারও সময় বেঁধে দেন তিনি। এদিকে, সময় অতিবাহিত হওয়ায় প্রতিপক্ষের নিকট মোটা অংকের উৎকোচের বিনিময়ে আমেনা খাতুনের রেকর্ড বাতিল করেছেন সহকারী সেটেলমেন্ট অফিসার এনায়েতুর রহমান। এ ঘটনায় প্রতিকার চেয়ে সেনা সদস্য গত ফেব্রুয়ারী মাসের ১৬ তারিখে প্রধানমন্ত্রীর মুখ্য সচিবসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দাখিল করেন। অভিযোগের প্রেক্ষিতে গত সোমবার জোনাল সেটেলমেন্ট অফিসার সামসুল আজম তদন্ত কাজ শুরু করেছেন

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুলাই - ১২
ফজর৩:৫২
যোহর১২:০৪
আসর৪:৪৪
মাগরিব৬:৫২
এশা৮:১৫
সূর্যোদয় - ৫:১৯সূর্যাস্ত - ০৬:৪৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫৪৮১.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.