নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১২ জুলাই ২০১৮, ২৮ আষাঢ় ১৪২৫, ২৭ শাওয়াল ১৪৩৯
কুলিয়ারচরে আওয়ামী লীগের ২ গ্রুপের সংঘর্ষ : আহত অর্ধশতাধিক
কটিয়াদী (কিশোরগঞ্জ) থেকে সুবল চন্দ্র দাস
সেচের ড্রেন ভেঙে রাস্তার কাজ করাকে কেন্দ্র করে গত রোববার কুলিয়ারচরের উত্তর নন্দরামপুর গ্রামে ফের হামলা, ভাংচুর ও অগি্নসংযোগ করেছে আওয়ামী লীগের একটি পক্ষ। একই বিষয় নিয়ে গত শনিবারও দলটির দুই প্রুপের মধ্যে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছেন।

উপজেলার ছয়সুতী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সানু মিয়ার সেচ ড্রেন ভেঙে রাস্তার কাজ করায় স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সঙ্গে তার বিরোধের সৃষ্টি হয়। সানু মিয়ার বাড়ি উত্তর নন্দরামপুর এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর মো. মিছবাহুল ইসলামের বাড়ি পার্শ্ববর্তী কলাকুপা গ্রামে। ওই ঘটনা নিয়ে গত শুক্রবার থেকে দুই গ্রামবাসীর মধ্যে উত্তেজনা চলছিল। গত শনিবার সকালে সানু মিয়া গ্রুপের লোকজন দেশি অস্ত্র নিয়ে কলাকুপা গ্রামে হামলা চালায়। ওই দিনই কলাকুপা গ্রামের চেয়ারম্যান গ্রুপের লোকজন উত্তর নন্দরামপুর গ্রামে হামলা করলে দু'পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এর পর থেকে গত রোববার ভোর ৪টা পর্যন্ত এলাকায় পুলিশ মোতায়েন থাকে। পুলিশ প্রত্যাহার করা হলে ভোর সাড়ে ৫টার দিকে উত্তর নন্দরামপুর গ্রামে হামলা চালায় প্রতিপক্ষের লোকজন। তারা ১৫-২০টি বাড়িঘর ও একটি গুদামে লুটপাট, ভাংচুর ও অগি্নসংযোগ করে। খবর পেয়ে কুলিয়ারচর ও ভৈরব থেকে দমকল বাহিনী এসে আগুন নিয়ন্ত্রণে আনে। দু'দিনের হামলা ও সংঘর্ষের ঘটনায় মালেক মিয়া, ফয়সাল, আমান উদ্দিন, মফিজ উদ্দিন, আবেদা খাতুন, কামরুজ্জামান খোকন, ইকবাল হোসেন, মজিবুর রহমান, আ. ছালামসহ অর্ধশতাধিক লোক আহত হয়েছেন। গুরুতর আহতদের ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল ও কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েভর্তি করা হয়েছে। গত কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।

উত্তর নন্দরামপুর গ্রামের গৃহবধূ নাজমা আক্তার ও মমতাজ বেগম জানান, কলাকুপা গ্রামের ১০০ থেকে ১৫০ জন লোক গতকাল ভোরে তাদের বাড়িঘরে দেশি অস্ত্র নিয়ে হামলা ও অগি্নসংযোগ করে। এ সময় টাকা, স্বর্ণালঙ্কার, চাল, নলকূপ, ১০-১২টি গরুসহ মূল্যবান জিনিস লুটপাট করে। আওয়ামী লীগ নেতা সানু মিয়া অভিযোগ করেন, চেয়ারম্যানের নির্দেশেই বাড়িঘরে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগি্নসংযোগ হয়েছে। এ ঘটনায় অনেক টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন।

গত সকালে ইউপি চেয়ারম্যান মিছ বাহুল ইসলামের ফোনে যোগাযোগ করা হলে তার ছেলে মোবারক জানান, উচ্চ রক্ত চাপজনিত কারণে তার বাবা জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তাকে ওষুধের মাধ্যমে ঘুমে রাখা হয়েছে।

ছয়সুতী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হীরা মিয়া সরকার বলেন, হামলায় অবর্ণনীয় ক্ষতি হয়েছে। বিবদমান পরিস্থিতি এমপিকে (বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন) জানানো হয়েছে। সামাজিক শৃঙ্খলা ফিরিয়ে আনতে সমঝোতার উদ্যোগ নেয়া হবে বলে তিনি জানান। কুলিয়ারচর থানার ওসি মো. নান্নু মোল্লা এ প্রতিনিধিকে জানান, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। কলাকুপা গ্রামের আ. ছালাম একটি মামলা করেছেন। হামলার ঘটনায় ব্যাপক ক্ষতি হয়েছে জানিয়ে তিনি বলেন, এ ব্যাপারে অভিযোগ পাওয়া গেলে মামলা নেয়া হবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীআগষ্ট - ১৮
ফজর৪:১৬
যোহর১২:০৩
আসর৪:৩৭
মাগরিব৬:৩৩
এশা৭:৪৯
সূর্যোদয় - ৫:৩৫সূর্যাস্ত - ০৬:২৮
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩২৮১.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.