নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১২ জুলাই ২০১৮, ২৮ আষাঢ় ১৪২৫, ২৭ শাওয়াল ১৪৩৯
শিবালয়ে নয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ে ভুয়া শিক্ষক নিয়োগ দেয়ার অভিযোগ
মানিকগঞ্জ প্রতিনিধি
মানিকগঞ্জের শিবালয় উপজেলার নয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে একাধিক মামলা মোকাদ্দমা থাকা পরও তাদের দুর্নীতি ও অনিয়মের মাত্রা দিন দিন বেড়ে চলেছে। একের পর এক দুর্নীতি অনিয়ম করে আসছে। এতে দেখার কেউ নেই। অভিযোগে জানা গেছে সুমীর কুমার দাস নয়াবাড়ীর উচ্চ বিদ্যালয়ে গত ৮/৩/২০১৪ ইং তারিখে সহকারী শিক্ষক বিজ্ঞান বিষয়ে যোগদান করেন। যোগদানের পর তার এমপিভুক্ত আবেদন প্রয়োজনীয় কাগজপত্র যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে মহাপরিচালকের দফতরে ১৫/৪/২০১৪ ইং তারিখে জমা দেয়া হয়। ডকেট নং ৮২৯৫ তখন তার কাগজপত্র যাচাই-বাছাই করার পর ভুয়া ও জালজালিয়াতির কারণে ঐ সময়ের এমপিওভুক্ত হয়নি।

এরপরও সে ক্ষ্যান্ত হয়নি সে ৪ বছর পর পুনরায় অনলাইনের মাধ্যমে ১৭/২/২০১৮ ইং তারিখে এমপিওভুক্ত করার জন্য উপ-পরিচালক বরাবর আবেদন করেন। উপ-পরিচরলক ৩/৪/২০১৮ ইং তারিখে আবেদনটি পরীক্ষা নিরীক্ষা করার পর নিয়োগের সাথে তার নিবন্ধন সনদপত্র মিল না থাকায় তা বাতিল করে দেন। এছাড়া সহকারী শিক্ষক তার আবেদনে উল্লেখ করেন গত ৮/৩/২০১৪ ইং তারিখে তিনি নয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান বিষয়ে শিক্ষক হিসাবে যোগদান করেন কিন্তু তার নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণকৃত বিষয় গণিত বিধায় তার পূর্বের নিয়োগ অবৈধ ও জাল জালিয়াতি হিসাবে প্রমাণিত হয়। প্রধান শিক্ষক ও সভাপতি কোনো কিছু কে তোয়াক্কা না করে বিজ্ঞান বিষয়ে শিক্ষক সুমীর কুমার দাসকে গণিত বিষয়ে নিয়োগ দিয়েছে। নয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইসমাইল হোসেন ও সভাপতি তুষ্টলাল দত্ত মোটা অংকের উৎকোচ বিনিময়ের মাধ্যমে সুমীর কুমার দাস এর এমপিও ভুক্তির কাগজপত্র ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট পাঠালে গত ৩/৪/২০১৮ ইং তারিখে উপ-পরিচালক তার কাগজপত্র বাতিল করেছে। বিধিবহির্ভূত কাজ এসএমসি সভাপতি বা কার্যকরী পর্ষদের এখতিয়ার নেই বলে আইন রয়েছে। তবে সেই ক্ষেত্রে নয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ে বর্তমান সভাপতি ও প্রধান শিক্ষকের মনগড়া আইন সৃজন করে পূর্বের কমিটির গত ১৬/৮/২০১৪ ইং তারিখে নিয়োগ বিষয়ে ঘষামাজা পূর্বক কার্যকরী পর্যদের মন্তব্যের শেষের অংশে বিজ্ঞান বিষয় কর্তন করে হাতে গণিত বিষয় লেখা হয়। বর্তমানে নয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ে চলমান পর্যদের সভ্যদের সমন্বয়ে গত ২৬/০৬/২০১৮ ইং তারিখে শিক্ষক সমন্বয়ে সিদ্ধান্ত অযৌক্তিক বিশেষ করে কোনো দৈনিক কিংবা স্থানীয় পত্রিকায় নিয়োগ সংক্রান্ত কোনো বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। অপরদিকে সুমীর কুমার দাস গণিত বিষয় নিবন্ধনের স্থানে বিজ্ঞান বিষয়ে কাগজপত্র নয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ে দাখিল করলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তার বিরুদ্ধে কোনো আইনগত ব্যবস্থা নেয়নি। নয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতি জাল জালিয়াতি ক্রমে সৃজনকৃত শিক্ষক সমন্বয়ে এসএমসির অবৈধ নিয়োগের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য স্কুলের সাবেক সভাপতি আবুল কাশেম মানিকগঞ্জ জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুলাই - ১৬
ফজর৩:৫৫
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫১
এশা৮:১৪
সূর্যোদয় - ৫:২০সূর্যাস্ত - ০৬:৪৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৬২১.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.