নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১২ জুলাই ২০১৮, ২৮ আষাঢ় ১৪২৫, ২৭ শাওয়াল ১৪৩৯
সুনামগঞ্জে বিল দখলের প্রতিবাদ করায় হামলা ১ জন গুলিবিদ্ধসহ আহত ৭
সুনামগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জের ছাতক উপজেলার চরমহল্লা ইউনিয়নের আহারগাঁও কামরাঙ্গীর পাশে বড় শাপলা ও ছোট শাপলা বিলটি অবৈধভাবে জোরপূর্বক দখল করে মাছ নিধনের প্রতিবাদ করায় প্রতিপক্ষের হামলা ও গুলিতে ১ জন গুলিবিদ্ধসহ ৭ জন আহত হয়েছেন। গুলিবিদ্ধ হলেন, আহারগাঁও গ্রামের মৃত ইসকান্দর আলীর

ছেলে মো. চুরাব আলী (৬৫)। বাকি আহতরা হলেন চুরাব আলীর পক্ষের মৃত রোয়াব আলীর ছেলে আফজল শাহ (৩৫), মৃত আলকাছ আলীর ছেলে ওয়াহাব আলী, মৃত এংরাজ আলীর ছেলে জাহাঙ্গীর (২৪), তার সহোদর আব্দুল মন্দান, কফিল মিয়া, শরফুল আলীর ছেলে রাকিব আলী (২৮) প্রমুখ। গত মঙ্গলবার রাত ১০টায় চুরাব আলীও তার সাথীদের নিয়ে স্থানীয় জাউয়া বাজার থেকে আহারগাঁও গ্রামে নিজ বাড়িতে যাওয়ার পথে মগল্লুগাঁও গ্রামের পেছনে বন্দুক ও দেশীয় অন্ত্র নিয়ে একই গ্রামের প্রতিপক্ষ বড় ও ছোট শাপলা বিল দখলকারী সিকান্দর আলীর ছেলে ময়না মিয়া, মৃত আলতাব আলীর ছেলে খয়েছ মিয়া ও সুরুজ আলীর ছেলে চান্দালী, আব্দুর রউফ, বাছিত, অদুদ গংরা প্রতিপক্ষ চুরাব আলী গংদের উপর হামলা চালায়। এ সময় কয়েক রাউন্ড গুলির ঘটনাটি ঘটে। এতে চুরাব আলী পায়ে গুলিবিদ্ধ হয়ে মাঠিতে লুটিয়ে পড়েন। রাত ১টায় স্থানীয়রা চিৎকার শুনে চুরাব আলীকে উদ্ধার করে সুনামগঞ্জ সদর হাসপাতালে এনে ভর্তি করা হয়। এ ব্যাপারে গুলিবিদ্ধ চুরাব আলী জানান, সিকান্দর আলীর ছেলে ময়না মিয়া, মৃত আলতাব আলীর ছেলে খয়েছ মিয়া ও সুরুজ আলীর ছেলে চান্দালী, আব্দুর রউফ, বাছিত, অদুদ গংরা দীর্ঘদিন ধরে পেশীশক্তির জোরে গ্রামের পাশে বড় শাপলা ও ছোট শাপলা বিলটি অবৈধভাবে দখন করে মৎস্য নিধন করে আসছে। গ্রামের কেহ প্রতিবাদ না করলেও আমি সবসময় ঐ সমস্ত অন্যায়ের প্রতিবাদ করে আসছিলাম। এই বিলটি জোরপূর্বক দখল করে ফিসিং করে তারা লাভবান হলেও সরকার প্রকিবছর বিপুল পরিণাম রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। ফলে ওরা বিভিন্ন সময় আমার ও আমাদের আত্মীয়-স্বজনের উপর হামলা বাড়িঘরে অগি্নসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটলেও ছাতক থানা পুলিশের নিকট অভিযোগ দিলেও পুলিশ মামলা আমলে নেয়নি। আমি এই ঘটনাটি সঠিক তদন্তের মাধ্যমে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ সুপারের নিকট দাবি জানাচ্ছি। এ ব্যাপারে ছাতক থানার ওসি (তদন্ত) মো. আমিনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গভীর রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুলাই - ১৬
ফজর৩:৫৫
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫১
এশা৮:১৪
সূর্যোদয় - ৫:২০সূর্যাস্ত - ০৬:৪৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৬৪২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.