নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১২ জুলাই ২০১৮, ২৮ আষাঢ় ১৪২৫, ২৭ শাওয়াল ১৪৩৯
দেশব্যাপী অলিম্পিক ডে উদযাপন আগামীকাল
স্টাফ রিপোর্টার
প্রতি বছরের মতো এবারও দেশব্যাপী অলিম্পিক ডে রান উদযাপন করতে যাচ্ছে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ)। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির ১২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আগামী কাল শুক্রবার রাজধানী ঢাকাসহ দেশের আটটি বিভাগীয় শহরে এই অলিম্পিক ডে রান অনুষ্ঠিত হবে।

প্রতি বছর ২৩ জুন বিশ্বব্যপী অলিম্পিক ডে রান পালিত হলেও পবিত্র ঈদ উল ফিতরের ছুটির কারণে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির অনুমোদন নিয়েই ১৩ জুলাই

বাংলাদেশে দিবসটি উদযাপন করতে যাচ্ছে বিওএ। এদিন সকাল ৭টায় অলিম্পিক ডে রানটি রমনা টেনিস কমপ্লেঙ্ থেকে শুরু হয়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট, মৎস্য ভবন, হাইকোর্ট, প্রেসক্লাব, পল্টন মোর, জিরো পয়েন্ট, বায়তুল মোকররম হয়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মশাল গেটে এসে শেষ হবে। ডে-রানে অংশগ্রহণকারী সকলকে শুরুতেই টি-শার্ট প্রদান করা হবে। শেষে হালকা নাস্তা দেয়া হেবে।

আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সহযোগিতায় অলিম্পিক ডে আয়োজনে ১৮ লাখ ৩৫ হাজার টাকা বাজেট নির্ধারণ করেছে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন। অলিম্পিক ডে আয়োজনের জন্য প্রতিটি বিভাগীয় ক্রীড়া সংস্থাকে ২০ হাজার টাকা ও ৫শ পিস করে টি-শার্ট প্রদান করছে বিওএ। সেই সঙ্গে দেয়া হচ্ছে সার্টিফিকেটও। এতে পৃষ্ঠপোষকতা করছে স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড, সাইফ পাওয়ারটেক, ট্রাস্ট ব্যাংক, রানার মটর্থস, ইনডেঙ্ গ্রুপ ও ওয়ালটন গ্রুপ।

ইতিমধ্যেই বিওএ উপ-মহাসচিব আশিকুর রহমান মিকুকে চেয়ারম্যান এবং উপ-মহাসচিব আসাদুজ্জামান কোহিনুরকে সদস্য সচিব করে ৫১ সদস্যের সাংগঠনিক কমিটি গঠন করা হয়েছে। পুরো আয়োজন সফলভাবে সম্পন্ন করার জন্য সাংগঠনিক কমিটির তত্ত্বাবধানে দশটি উপ-কমিটি গঠন করা হয়েছে। গতকাল বুধবার বিওএ ভবনে অলিম্পিক ডে উপলক্ষে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এসব তথ্য জানান বিওএ'র কর্মকর্তারা। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। এছাড়াও উপস্থিত ছিলেন অলিম্পিক ডে উদযাপন সাংগঠনিক কমিটির চেয়ারম্যান ও বিওএ'র উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু এবং সদস্য সচিব উপ-মহাসচিব আসাদুজ্জামান কোহিনুর। সংবাদিক সম্মেলনে আরো জানানো হয়, আগামী ১৩ জুলাই শুক্রবার সকাল ৭টায় অলিম্পিক ডে রান রমনা টেনিস কমপ্লেঙ্ থেকে শুরু হয়ে মৎস্য ভবন, প্রেসক্লাব, পল্টন মোড়, বায়তুল মোকারম উত্তর গেট হয়ে জাতীয় ক্রীড়া পরিষদের পশ্চিম গেট দিয়ে প্রবেশ করে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মশাল গেটে এসে শেষ হবে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সভাপতি জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক এবং মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২০
ফজর৪:৩২
যোহর১১:৫৩
আসর৪:১৬
মাগরিব৬:০১
এশা৭:১৩
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩৫৭৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.