নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১২ জুলাই ২০১৯, ২৮ আষাঢ় ১৪২৬, ৮ জিলকদ ১৪৪০
দুর্নীতি রুখতে বিষয়ভিত্তিক 'এঙ্পার্ট' নিয়োগ দেয়া হবে
_দুদক কমিশনার আমিনুল
স্টাফ রিপোর্টার
দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার এএফএম আমিনুল ইসলাম বলেছেন, দুদকের বিস্তৃত কর্মক্ষেত্রে সব ধরনের দুর্নীতি রুখতে বিষয়ভিত্তিক 'এঙ্পার্ট' নিয়োগ দেওয়া হবে। এরইমধ্যে দুদক বিভিন্ন কাজের সঙ্গে সম্পৃক্ত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় কুষ্টিয়া চৌড়হাস এলাকায় নবনির্মিত দুদক ভবন উদ্বোধনকালে

সাংবাদিকদের তিনি এ কথা বলেন। দুদক কমিশনার বলেন, দুদক এখন নিজেরাই মামলা ফাইলসহ চার্জশিট দিয়ে থাকে। নিজস্ব গোয়েন্দা বাহিনী নিয়োগ, জেলখানা নির্মাণসহ নিজস্ব এনফোর্সমেন্ট টিম রয়েছে দুদকের। তাদের নিরলস কাজের মধ্যদিয়ে ভবিষ্যতে দুর্নীতি থাকবে না বলে মনে করেন তিনি। আমিনুল ইসলাম বলেন, দুদক নিজস্ব একটা গবেষণা সেল গঠন করেছে। দুদকে সব বিষয়ে দক্ষ অফিসারের অভাব রয়েছে। সীমাবদ্ধতার কারণে দেশের সব জায়গায় এখনও অফিস খোলা যায়নি। কারণ দুদকে কাজের যে ধরণ সেখানে হঠাৎ করে কাউকে নিয়োগ দিয়েই কাজ করানো সম্ভব নয়। সেকারণে তাদের ট্রেনিং করিয়ে পোস্টিং দেওয়ার মাধ্যমে কাজ এগিয়ে যাচ্ছে। এভাবে এঙ্পার্টদের নিয়োগ দেওয়ার মধ্যদিয়ে দুদক সব সমস্যা কাটিয়ে উঠতে সক্ষম হবে। কুষ্টিয়ায় দুদক কর্মকর্তা-কর্মচারীরা ভাড়া বাসায় কাজ করতে গিয়ে নানা সমস্যার সম্মুখীন হয়েছেন উল্লেখ করে দুদক কমিশনার বলেন, দুদকের নিজস্ব ভবন উদ্বোধনের মাধ্যমে কর্মকর্তারা এখন থেকে নতুন উদ্যোমে কাজ করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে কুষ্টিয়া জেলা প্রশাসক (ডিসি) আসলাম হোসেন, পুলিশ সুপার (এসপি) এসএম তানভির আরাফাতসহ দুদকের ঊর্ধ্বতন কর্মকর্তা ও টাস্কফোর্স টিমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। উদ্বোধন শেষে ভবনের সব দফতর পরিদর্শন এবং দুদক ভবনের সামনে একটি নিম গাছের চারা রোপণ করেন দুদক কমিশনার এএফএম আমিনুল ইসলাম।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ২৪
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৮
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪২১৫.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.