নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১২ জুলাই ২০১৯, ২৮ আষাঢ় ১৪২৬, ৮ জিলকদ ১৪৪০
চীন-জাপানে তথ্যপ্রযুক্তিতে দক্ষ জনশক্তি পাঠাবে বাংলাদেশ
জনতা ডেস্ক
দেশের তথ্যপ্রযুক্তি জ্ঞানসম্পন্ন দক্ষ জনশক্তি চীন ও জাপানে শ্রমবাজারে পাঠাতে সরকার কাজ করছে বলে জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ। গতকাল বৃহস্পতিবার মালয়েশিয়ার কুয়ালালামপুরে চতুর্থ শোকেস বাংলাদেশ- 'গ্লোবাল অনুষ্ঠানে বিজনেস সেশনে 'চ্যালেঞ্জেস অ্যান্ড অপরচুনিটিজ অব স্কিলড হিউম্যান রিসোর্স এঙ্পোর্ট' শীর্ষক

এক আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এ তথ্য জানান প্রতিমন্ত্রী। প্রতিমন্ত্রী বলেন, আন্তর্জাতিক শ্রমবাজারে চাহিদা অনুযায়ী বাংলাদেশ দক্ষ কর্মী তৈরি করছে। বাংলাদেশে তথ্যপ্রযুক্তি জ্ঞানসম্পন্ন দক্ষ জনশক্তি রয়েছে। তাদের চীন-জাপানের শ্রমবাজারে যাতে কর্মসংস্থান হতে পারে, সে লক্ষ্যে সরকার কাজ করছে। সে লক্ষ্যে সরকার প্রতি উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করছে।

এ সময় প্রতিমন্ত্রী মালয়েশিয়ার সরকারকে বাংলাদেশে কৃষি খাতে বিনিয়োগ বাড়ানোর আহ্বান জানান। বলেন, 'কৃষি খাতে আমাদের অনেক সম্ভাবনা রয়েছে এবং কৃষিপণ্য প্রক্রিয়াজাতকরণ শিল্প-কারখানা স্থাপন করা যেতে পারে। অনুষ্ঠানে মুসলিম কনজ্যুমার এসোসিয়েশন অব মালয়েশিয়ার প্রধান ডাটউক নাজি বলেন, মালয়েশিয়া সরকার প্রবাসী কর্মীদের সব ধরনের সহযোগিতা ও স্বার্থ রক্ষায় সদা তৎপর।

অনুষ্ঠানে সভাপতিত্ব ও সঞ্চালনা করেন বায়রার সভাপতি বেনজির আহমদ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বায়রার মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান। অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনসী গেস্ট অব অনার হিসেবে বক্তব্য দেন। অন্যান্যের মধ্যে মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. শহিদুল ইসলাম, শোকেস বাংলাদেশ-এর চেয়ারম্যান আলমগীর জলিল প্রমুখ বক্তব্য দেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীআগষ্ট - ২৫
ফজর৪:১৯
যোহর১২:০১
আসর৪:৩৪
মাগরিব৬:২৭
এশা৭:৪২
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২২
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩৩৮৯.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.