নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ জিলহজ ১৪৪২
নিষেধাজ্ঞা অমান্য করে নিকট আত্মীয়দের নিয়োগের অভিযোগ
মানিকগঞ্জ থেকে আলো খান
মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার চরকাটারী সবুজসেনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের নিষেধাজ্ঞা অমান্য করে নিকটতম আত্মীয় ও অর্থের বিনিময়ে নিয়োগ দেয়ার অভিযোগ উঠেছে। অভিযোগ রয়েছে, ম্যানেজিং কমিটির মেয়াদ চলিত মাসেই শেষ হওয়ার কারণে তড়িঘড়ি করে যাদের নিয়োগ দেয়া হয়েছে তাদের মধ্যে অফিস সহায়ক সাইদুল ইসলাম প্রধান শিক্ষকের ভাতিজা, কম্পিউটার অপারেটর কিরন হোসাইন প্রধান শিক্ষকের ভাগ্নী জামাই, নৈশ প্রহরী মো: আরিফুল ইসলাম ম্যানেজিং কমিটির সভাপতির ভাগ্নে এবং আয়া পদে সাবিনাকে মোটা অংকের অর্থের বিনিময়ে নিয়োগ প্রদান করা হয়েছে বলে জানা যায়।

গত ১৯ তারিখে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সবুজ সেনা উচ্চ বিদ্যালয়কে চিঠির মাধ্যমে যাবতীয় নিয়োগ কার্যক্রম পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত স্থগিত রাখার নির্দেশ দেন। কিন্তু সেই নিষেধাজ্ঞা অমান্য করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল হক ও পরিচালনা কমিটির সভাপতি চরকাটারী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল বারেকের যোগসাজসে গোপনে তড়িঘড়ি করে শিবালয় সরকারি উচ্চ বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষা সম্পন্ন করা হয়েছে।

জানা যায়, গত ১৩ জুন জাতীয় ও স্থানীয় দৈনিকে এ নিয়োগ পরিক্ষার বিজ্ঞাপন প্রচার করা হয়। এরপর গত ১৫ জুলাই ডিজির প্রতিনিধি হিসেবে নিয়োগ পরীক্ষা সম্পন্ন করার আদেশ পান শিবালয় উপজেলা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হযরত আলী। মো: হযরত আলী ডিজির প্রতিনিধি হিসেবে নিয়োগ পাওয়ার পরই গত ২২ জুলাই নিয়োগ পরীক্ষা নেন। এ নিয়োগ পরীক্ষায় উপস্থিত ছিলেন ডিজির প্রতিনিধি মো: হযরত আলী, চরকাটারী সবুজসেনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আজিজুল হক, পরিচালনা কমিটির সভাপতি আব্দুল বারেক এবং ম্যানেজিং কমিটির অবিভাবক সদস্য আব্দুল হালিম। নামমাত্র নিয়োগ পরিক্ষায় ৪টি পদের জন্য মোট ২৪ জন পরীক্ষার্থী আবেদন করে। এদের মধ্যে আয়া পদের জন্য ৫ জন, নৈশ প্রহরী ৭ জন, অফিস সহায়ক ৭ জন ও কম্পিউটার ল্যাব অপারেটর পদের জন্য ৫ জন নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করে। কিন্তু পরীক্ষায় অংশগ্রহণ করে মাত্র ১৯ জন।

চরকাটারী সবুজ সেনা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো: শরিফ উদ্দিন বলেন, নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি বিষয়ে আমাদের নিয়ে একটা মিটিং করেছিলেন। তবে নিয়োগ পরীক্ষার বিষয়ে আমাদের কিছু জানায়নি। এই নিয়োগে প্রধান শিক্ষক ও সভাপতি অর্থ বানিজ্য করেছে একথা সত্য। প্রধান শিক্ষক আলমগীর নামের একজন ছেলের নিকট থেকে ১১ লক্ষ্য টাকা নিয়েছিল লাইব্রেরিয়ান পদের জন্য্। এলাকাবাসীর অভিযোগে চাকরি না হওয়ায় তার স্ত্রী সাবিনা খানমকে আয়া পদে নিয়োগ দেয়া হয়।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরিচালনা কমিটির সভাপতি অভিযোগের বিষয়টি অস্বীকার করে বলেন, আমরা কোনো নিয়োগ স্থগিত করার চিঠি পাইনি এবং এখানে অর্থ লেনদেনের কোন সুযোগ নেই।

এ বিষয়ে নিয়োগ পরীক্ষায় ডিজির প্রতিনিধি হযরত আলী বলেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড হতে নিয়োগ পরীক্ষা স্থগিত করার জন্য কোন চিঠি বা মেইল পাইনি। আমি ডিজির প্রতিনিধি হিসেবে চিঠি পেয়ে এবং লকডাউন এর কথা চিন্তা করে ঈদের পরের দিনই নিয়োগ পরীক্ষার কাজ শুরু করি। আমি বোর্ড কর্তৃক স্থগিতাদেশের নির্দেশ পেলে পরীক্ষা বন্ধ করে দিতাম। জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেবেকা জাহানের সাথে এ বিষয়ে কথা বললে তিনি জানান, যেহেতু চরকাটারী সবুজসেনা উচ্চ বিদ্যালয়কে বোর্ড কর্তৃক নিয়োগ কার্যক্রম স্থগিতাদেশের চিঠি দিয়েছে, সেহেতেু এই নিয়োগ বাতিল বলে গণ্য হবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২৪
ফজর৪:৩২
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৬
এশা৭:০৯
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৭০২২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.