নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ জিলহজ ১৪৪২
বিশ্বে করোনা শনাক্ত প্রায় সাড়ে ১৯ কোটি
জনতা ডেস্ক
মহামারি করোনাভাইরাসে সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। সারাবিশ্বে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৪৮ লাখ ১ হাজার ২০৯ জন। এর মধ্যে মারা গেছেন ৪১ লাখ ৭৪ হাজার ৮৬৭ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ৬৭ লাখ ৪৯ হাজার ৯০৫ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আট হাজার ৯৪১ জন। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে চার লাখ ২৮ হাজার ৮০১ জন। সোমবার সকাল সাড়ে ৯টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখনো শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে তিন কোটি ৫১ লাখ ৯৯ হাজার ৪৬৫ জন। মারা গেছেন ছয় লাখ ২৬ হাজার ৭৬২ জন। আর সুস্থ হয়েছেন দুই কোটি ৯৫ লাখ ১১ হাজার ৯০৯ জন। তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন তিন কোটি ১৪ লাখ ৯ হাজার ৬৩৯ জন। মারা গেছেন চার লাখ ২০ হাজার ৯৯৬ জন। তৃতীয় অবস্থানে রয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল।

তবে মৃত্যুর দিক থেকে দ্বিতীয় অবস্থানে দেশটি। সেখানে এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৪৯ হাজার ৯৯৯ জনে। এ ছাড়া এখন পর্যন্ত দেশটিতে করোনা রোগী শনাক্ত হয়েছেন এক কোটি ৬৮ লাখ ৮৬ হাজার ৬৬৩ জন। তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ২৬ নম্বরে। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন হয়েছেন ১১ লাখ ৬৪ হাজার ৬৩৫ জনে। এর মধ্যে মারা গেছেন ১৯ হাজার ২৭৪ জন।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২৪
ফজর৪:৩২
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৬
এশা৭:০৯
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৭০২৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.