নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ৩১ জুলাই ২০২০, ১৬ শ্রাবণ ১৪২৭, ৯ জিলহজ ১৪৪১
ফিফা থেকে ১৫ লাখ ডলার পেতে পারে বাফুফে
স্পোর্টস ডেস্ক
কোভিড-১৯ রিলিফ প্ল্যানের আওতায় সদস্য ২১১ দেশকে ১৫০ কোটি ডলার সাহায্য দেয়ার বিষয়টি অনুমোদন দিয়েছে ফিফা। এই খাত থেকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ১৫ লাখ ডলার পাওয়ার সুযোগ তৈরি হয়েছে। ঈদ-উল-আযহার পর এ অর্থ সাহায্য পেতে উদ্যোগ নেবে দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি। প্রাণঘাতী করোনাভাইরাসের থাবায় গত মার্চ থেকে ফিফা ও এএফসির প্রতিযোগিতাগুলো স্থগিত করে দেওয়া হয়। প্রতিযোগিতাগুলো আগামী অক্টোবরে শুরু হবে। গত ২৫ জুন কোভিড-১৯ রিলিফ প্ল্যানের আওতায় সদস্য দেশগুলোকে মহামারী পরিস্থিতি কাটিয়ে উঠেতে সহযোগিতা করার সিদ্ধান্ত নিয়েছিল ফিফা। সিদ্ধান্ত চূড়ান্ত করার বিষয়টি গত বুধবার সদস্য দেশগুলোর ফেডারেশনগুলোকে জানিয়েছে তারা।

প্রতিটি ফেডারেশনকে ১০ লাখ ডলার ও মেয়েদের ফুটবলের জন্য আলাদা করে সর্বোচ্চ ৫ লাখ ডলার করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ফিফা। দুটি খাত থেকে অর্থ সাহায্য পাওয়ার জন্য চেষ্টা করা হবে বলে জানিয়েছেন বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। ১ মিলিয়ন ডলার প্রতিটি দেশকে দেওয়া হবে। দুই কিস্তিতে। প্রথম কিস্তির টাকা নিয়ম নীতি মেনে খরচ করা হয়েছে, এ ব্যাপারে ফিফা সন্তুষ্ট হওয়ার পর দ্বিতীয় কিস্তির টাকা দিবে। কিভাবে অর্থ পাওয়া যাবে ও খরচ করতে হবে, সে বিষয়ে বিস্তারিত জানিয়েছে। সর্বোচ্চ ৫ লাখ ডলার মেয়েদের ফুটবলের জন্য দেবে। এ ব্যাপারে তথ্য উপাত্ত, তাদেরকে পাঠাতে হবে। তাদের সেক্রেটারিয়েট বা নির্দিষ্ট কমিটি এই ব্যাপারে অনুমোদন পাওয়ার পর এই অর্থ দেওয়া হবে।

ফিফার এই অর্থ সাহায্য খেলোয়াড়, ক্লাব থেকে শুরু করে ফুটবল সংশ্লিষ্ট সবাইকে দেয়ার পরিকল্পনা বাফুফের আছে বলেও জানান সোহাগ। হতে পারে খেলাধুলা পুনরায় শুরু করা, বা পুনরায় শুরুর থেকে যে প্রটোকলগুলো মেনটেইন করতে হয়, সেখানে ব্যয় করা বা ডেভেলপমেন্ট অ্যাক্টিভিটিজ বা জাতীয় দল সংক্রান্ত কার্যক্রম, অ্যাডমিনিস্ট্রেটিভ বিষয়ে খরচের ব্যাপারে জোর দিয়েছে ফিফা। আমাদের যারা বিভিন্ন স্টেকহোল্ডার রয়েছে, ডিএফএ, ক্লাব, রেফারি, খেলোয়াড়, প্রশিক্ষক, সংগঠক সবাইকে এর আওতায় আনার জোর চেষ্টা থাকবে আমাদের। ঈদের পর এ বিষয়ে ফিফার সঙ্গে বসব। তখন আমরা আমাদের ক্রাইটেরিয়াগুলো তুলে ধরতে পারব। অ্যাপ্লাই করতে পারব।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীআগষ্ট - ১১
ফজর৪:১১
যোহর১২:০৪
আসর৪:৪০
মাগরিব৬:৩৮
এশা৭:৫৬
সূর্যোদয় - ৫:৩২সূর্যাস্ত - ০৬:৩৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১২৫৬৭.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.