নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ৩১ জুলাই ২০২০, ১৬ শ্রাবণ ১৪২৭, ৯ জিলহজ ১৪৪১
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে শত শত খানাখন্দ, ঈদ যাত্রায় চরম ভোগান্তি
পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরী
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া, চন্দনাইশ, সাতকানিয়া, লোহাগাড়াসহ কিছু অংশে গত ৫দিনের টানা বৃষ্টিতে অসংখ্য খানা-খন্দের সৃষ্টি হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে সরেজমিন পরিদর্শনে গিয়ে দেখা গেছে, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া অংশের পদুয়া ঠাকুরদিঘী থেকে চুনতি জাঙ্গালিয়া পর্যন্ত বিভিন্ন স্থানে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। এছাড়াও উপজেলা সদরের বটতলী মোটর স্টেশন, পদুয়া তেওয়ারী হাট, আধুনগর খাঁন হাট ও চুনতি ডেপুটি হাটস্থ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বেশি গর্তের সৃষ্টি হয়েছে। এছাড়াও পটিয়ার শান্তির হাট, কমল মুন্সি হাট,আনজুর হাট, বাদামতল, রৌশন হাট এলাকায় মহাসড়কে অসংখ্য খানাখন্দের সৃষ্টি হয়েছে । ফলে, ১ আগস্ট শনিবার থেকে ঈদ-উল আজহার যাত্রায় ঘরমুখো মানুষের রয়েছে ভোগান্তির শিকার হচ্ছেন। যদিও দোহাজারী সড়ক ও জনপথ বিভাগ জানিয়েছে, সংস্কার কাজ শেষ হবে ঈদের আগেই।

এদিকে, মহাসড়কে ঝুঁকি নিয়ে প্রতিদিন শত শত যানবাহন চলাচল করে। যানবাহন চললে গর্তে জমে থাকা ময়লা পানি পথচারীদের গায়ে ছিটকে পড়ছে। আর প্রতিনিয়ত এসব ময়লা পানিতে নষ্ট হচ্ছে মানুষের মূল্যবান কাপড়-চোপড়। টানা বৃষ্টিতে মহাসড়কের কার্পেটিং উঠে গেছে। দুর্ঘটনার আশঙ্কা থাকার পরও হাজার হাজার যাত্রীকে বাধ্য হয়েই ঝুঁকি ও দুর্ভোগ নিয়ে চলাচল করতে হচ্ছে এই মহাসড়ক দিয়ে।

এ প্রসঙ্গে পটিয়া পৌরসভার মেয়র শামসুল আলম মাস্টার জানান, কাল শনিবার কোরবানির ঈদ। এই মহাসড়ক দিয়ে অসংখ্য যানবাহন চলাচল করবে। ঈদের আগে মহাসড়কের খানাখন্দ মেরামত না করায় হলে ফের যানজট ও যাত্রী বিড়ম্বনার সৃষ্টি হয়েছে। পথচারীরা জানান, উপজেলা সদরের বাণিজ্যিক কেন্দ্র বটতলীতে মহাসড়কটির অসংখ্য ছোট- বড় গর্তের কারণে চলাফেরায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বাসচালকেরা জানান, প্রতিবছর বৃষ্টিতে মহাসড়কে ছোট-বড় গর্ত হয়। এ অবস্থায় একদিকে যানবাহন ক্ষতির সম্মুখীন হচ্ছে। অন্যদিকে চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। জানতে চাইলে দোহাজারী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহ জানান, ঈদে ঘরমুখো মানুষ যাতে এবার সড়ক পথে নির্বিঘ্নে যাতায়াত করতে পারেন সেজন্য মহাসড়কে আমাদের তিনটি গাড়ি অলরেডি মেরামতের কাজ চালিয়ে যাচ্ছে। ঈদযাত্রায় ভোগান্তি এড়াতে মহাসড়কের সংস্কার কাজ দ্রুতই শেষ করা হবে বলে জানান । তবে তার বিরুদ্ধে দক্ষিণ চট্টগ্রামের দুইজন এমপি অসন্তুষ্ট। সড়ক নির্মাণ কাজ নিয়ে ধীরগতি এবং কাজের অনিয়ম দুর্নীতি অভিযোগ তুলেছেন মাসিক সমন্বয় সভায়। সুমন সিংহ এর অপসারণ দাবি করেছেন তার গ্রামের একটি মাদ্রাসার প্রতিষ্টাতা মো. আবদুল আলম ফকির।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীআগষ্ট - ১১
ফজর৪:১১
যোহর১২:০৪
আসর৪:৪০
মাগরিব৬:৩৮
এশা৭:৫৬
সূর্যোদয় - ৫:৩২সূর্যাস্ত - ০৬:৩৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১২৫৭৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.