নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ১০ আগস্ট ২০১৯, ২৬ শ্রাবণ ১৪২৬, ৮ জিলহজ ১৪৪০
ফুলবাড়ী উপজেলায় ২ স্বাস্থ্য কর্মীর বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগ তদন্ত কমিটি গঠন
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নুরুল ইসলাম ও হাসপাতালে কর্মরত তার দুইজন সহকর্মীর বিরুদ্ধে সরকারী গাছকাটা, হাসপাতালের কোয়ার্টার বরাদ্দসহ বিভিন্ন অনিয়ম, দূর্ণীতি ও সরকারী টাকা আত্মসাৎ করার অভিযোগ পাওয়া গেছে।

গত ৪ আগস্ট ফুলবাড়ী উপজেলার রাজু আহম্মেদ, আজিজ মন্ডল, জাকির হোসেন নামে ৩ জন ব্যক্তি দিনাজপুর

জেলা সিভিল সার্জন ও দিনাজপুর দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক বরাবর এই লিখিত অভিযোগ দাখিল করেন। অভিযুক্ত অপর দুই কর্মচারী হলেন প্রধান সহকারী কাম-হিসাবরক্ষক মো. এজাজুল ইসলাম ও মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) মো.সাইফুল ইসলাম। এ ব্যাপারে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক মোস্তফা খালেক, সাক্ষরিত চিঠিতে গত ৫ আগস্ট দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা.আব্দুল কুদ্দুসকে প্রধান করে ২ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন।

লিখিত অভিযোগে বলা হয়েছে, ডা. মো. নুরুল ইসলাম গত ০৬/০৩/২০১৬ তারিখে যোগদান করার পরথেকে প্রধান সহকারি কাম-হিসাবরক্ষক মো. এজাজুল ইসলাম ও মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) মো.সাইফুল ইসলামকে সাথে নিয়ে, প্রভাব খাটিয়ে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্রে আবাসিক কোয়ার্টাগুলো বরাদ্দ না দিয়ে সাধারণ কর্মচারীদের কাছ থেকে মাসিক অর্থ আদায়ের মাধ্যমে টাকা উত্তোলন করছেন। এতে করে ডা. নুরুল ইসলাম বিগত ৩ বছরে কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। এব্যাপারে স্থানীয় জনসাধারণ কথা তুললে তিনি বলেন, হাসপাতাল পরিচালনা করার দায়িত্ব আমার সুতরাং হাসপাতাল কিভাবে চলবো এটা আমি বুঝি। সর্বশেষ জুন মাস থেকে বাসা বরাদ্দ প্রদান করলেও ১ম শ্রেণীর কোয়ার্টারগুলো বরাদ্দ না দিয়ে তিনি এখনো মাসিক চাঁদা আদায়ের মাধ্যমে বরাদ্দ প্রদান করছেন। নিজের খেয়াল খুশিমত অফিস পরিচালনা করেন তিনি। কিছুদিন পূর্বে কোন প্রকার টেন্ডার প্রক্রিয়া ছাড়াই হাসপাতাল চত্ত্বরের কয়েকটি গাছ কেটেছেন বলেও অভিযোগে উলেক্ষ করা হয়েছে ।

এ ব্যাপারে ডা. মো. নুরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিককে জানান, 'হাসপাতালের সরকারি কোয়ার্টার বরাদ্দে কোন অনিয়ম হয়নি। তিনি বলেন, উদ্দেশ্য প্রণোদিতভাবে তার ভাবমূর্তি ক্ষুন্ন করতে এলাকার একটি বিশেষ মহল তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। হাসপাতালের গাছ কাটার বিষয়ে তিনি বলেন, সমপ্রতি হাসপাতাল চত্বরে একটি মসজিদ নির্মাণ করা হয়েছে। সেখানকার ৩টি মেহগনি গাছ ও একটি শিমুল গাছের ডাল কাটা হয়েছে। এই বিষয়ে হাসপাতালের দুইজন স্টার্ফ মিথ্যা প্রচারনা চালায়। ইতোমধ্যে তাদেরকে শাস্তিস্বরুপ অন্যত্র বদলি করা হয়েছে।

এ বিষয়ে দিনাজপুর সিভিল সার্জন কর্মকর্তা মো. আব্দুল কুদ্দুস বলেন, ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েঅনিয়ম দুর্নীতি নিয়ে আমাকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঈদের পরে পুরো বিষয়টি নিয়ে তদন্ত সাপেক্ষে তদন্ত প্রতিবেদন দাখিল করা হবে।

এ ব্যাপারে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা.মোস্তফা খালেকের সাথে গতকাল বৃহস্পতিবার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, তাদের বিরুদ্ধে একটি অভিযোগ হয়েছে, অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ১৬
ফজর৪:৪১
যোহর১১:৪৫
আসর৩:৫৪
মাগরিব৫:৩৫
এশা৬:৪৭
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:৩০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১০৮৯৯.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.