নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ১০ আগস্ট ২০১৯, ২৬ শ্রাবণ ১৪২৬, ৮ জিলহজ ১৪৪০
পশুর বর্জ্য অপসারণে নগরবাসীর সহায়তা চাইলেন সাঈদ খোকন
স্টাফ রিপোর্টার
কোরবানির পশুর বর্জ্য অপসারণে নগরবাসীর সহায়তা চাইলেন ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

গতকাল শুক্রবার রায়সাহেব বাজার মোড় সংলগ্ন ধোলাইখালে অনুষ্ঠিত কোরবানির পশুর হাট ইন্সপেকশন এবং মশার লার্ভা ধ্বংস ও ফগিং কার্যক্রম পরিদর্শনকালে গণমাধ্যম কর্মীদের উপস্থিতিতে

তিনি নগরবাসীদের কাছে এ সহায়তা কামনা করেন। মেয়র সাঈদ প্রতিবারের মত এবারও কোরবানির প্রথম দিনের বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করা হবে উল্লেখ করে নগরবাসীদের নির্দিষ্ট স্থানে পশু কোরবানি দেয়ার আহবান জানান। তবে কেউ যদি কোন কারণে নির্দিষ্ট স্থানের পরিবর্তে নিজস্ব আঙিনা বা সুবিধাজনক স্থানে কোরবানি করেন তবে কোরবানিকৃত পশুর বর্জ ড্রেনে না ফেলে কর্পোরেশনের পক্ষ থেকে বিনামূল্যে দেয়া বর্জ্য ব্যাগে ভরে মুখ বন্ধ করে সড়কের পাশে রাখেন যাতে করে পরিচ্ছন্নতা কর্মীরা সহজেই এ ময়লা অপসারণের মাধ্যমে নির্দিষ্ট সময়ের মধ্যে নগরী পরিচ্ছন্ন করতে পারে। এছাড়া কোরবানির স্থানে স্যাভলন পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলতে বলেন যাতে পরিবেশ দূষণ না ঘটে।

কোরবানির ২য় দিনের বর্জ্য দিনশেষে রাতের মধ্যে এবং ৩য় দিনের বর্জ্য ঐদিন রাতের মধ্যেই অপসারণ করা হবে জানিয়ে মেয়র সাঈদ বরাবরের মত এবারও নগরবাসীদের কর্পোরেশনের পাশে থাকার আহ্বান জানান।

পরিচ্ছন্নতাকাজে কোন গাফিলতি সহ্য করা হবে না জানিয়ে তিনি সংশ্লিষ্টদের আন্তরিকভাবে কাজ করতে বলেন অন্যথায় দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে বক্তৃতায় উল্লেখ করেন।

তিনি এ পশুর হাট সরেজমিন ঘুরে দেখেন। পশু বিক্রেতাদের হাট এবং নিরাপত্তা নিয়ে কোন সমস্যা আছে কিনা সে ব্যাপারে খোঁজ খবর নেন। একইসাথে হাটে আগতদের মশার উপদ্রব থেকে রক্ষায় নিয়োজিত কমিটির লোকজনকে ডেকে নিয়ে লার্ভিসাইডিং, ফগিং এবং হাটের নিয়মিত পরিচ্ছন্নতা কাজ চালাতে বলেন।

হাট পরিদর্শনকালে মেয়রের সাথে কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা স্থাানীয় রোভার স্কাউট নেত্রী শেলী নূর, মন্ত্রণালয় থেকে ডেঙ্গু এবং পরিচ্ছন্নতা কার্যক্রম তদারকির দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা এবং এলাকার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

হাটে পশুর আমদানি ভালো এবং কোন সমস্যা নেই বলে পশু বেপারিরা মেয়র সাঈদ খোকনকে অবহিত করেন। পরে মেয়র ঐ হাটে ফগিং এবং পরিচ্ছন্নতা কার্যক্রম অবলোকন করেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীআগষ্ট - ১৯
ফজর৪:১৬
যোহর১২:০৩
আসর৪:৩৭
মাগরিব৬:৩২
এশা৭:৪৮
সূর্যোদয় - ৫:৩৫সূর্যাস্ত - ০৬:২৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৭৮৩০.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.