নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ১০ আগস্ট ২০১৯, ২৬ শ্রাবণ ১৪২৬, ৮ জিলহজ ১৪৪০
পারস্য উপসাগরে ইসরাইলের উপস্থিতি না মানার ঘোষণা ইরানের
জনতা ডেস্ক
ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি বলেছেন, পারস্য উপসাগরে তথাকথিত মার্কিন জোটে ইহুদিবাদী ইসরাইল থাকলে তা ইরানের জাতীয় নিরাপত্তার জন্য সরাসরি হুমকি হিসেবে গণ্য হবে এবং এ ধরণের হুমকি মোকাবেলার অধিকার তেহরানের রয়েছে। পারস্য উপসাগরে জাহাজ চলাচলের নিরাপত্তা নিশ্চিত করার অজুহাতে আমেরিকা যে সামরিক জোট গঠনের চেষ্টা করছে সেখানে ইহুদিবাদী ইসরাইলও থাকবে বলে খবর প্রকাশিত হওয়ার পর তিনি এ কথা বলেন। মুসাভি বলেন, এ ধরনের বিপজ্জনক পদক্ষেপের পরিণতির দায় আমেরিকা ও ইসরাইলকেই বহন করতে হবে।

তিনি আরও বলেন, সম্ভাব্য মার্কিন সামরিক জোট এ অঞ্চলে উত্তেজনা আরও বাড়াবে, তা প্রতারণা ছাড়া আর কিছু নয়। তিনি বলেন, ইরান সুস্পষ্টভাবে এ ধরনের জোট গঠনের বিরোধিতা করছে এবং যারা এই জোট গঠন করছে ও যারা জোটের সঙ্গে থাকবে তাদেরকে এই অঞ্চলের সম্ভাব্য সংকট ও উত্তেজনার মূল হোতা হিসেবে গণ্য করা হবে। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আব্বাস মুসাভি বলেন, ইরান পারস্য উপসাগরীয় দেশ এবং ইরানের ১৫ হাজার মাইল দীর্ঘ উপকূল রয়েছে। ঐতিহাসিকভাবে ইরান পারস্য উপসাগরের নিরাপত্তা ও নিরাপদে যান চলাচল নিশ্চিত করাকে দায়িত্ব বলে মনে করে। তিনি বলেন, পারস্য উপসাগরে অন্য অঞ্চলের সেনা উপস্থিতি তা যে নাম বা সস্নোগানেই হোক না কেন আঞ্চলিক নিরাপত্তা জোরদারে কোনো সহযোগিতা করবে না বরং উত্তেজনা ও সংকটকে আরও বাড়িয়ে দেবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীএপ্রিল - ২
ফজর৪:৩৪
যোহর১২:০৩
আসর৪:৩০
মাগরিব৬:১৮
এশা৭:৩১
সূর্যোদয় - ৫:৫০সূর্যাস্ত - ০৬:১৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১৯৪৩২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.