নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, রোববার ১৩ আগস্ট ২০১৭, ২৯ শ্রাবণ ১৪২৪, ১৯ জিলকদ ১৪৩৮
ঝিনাইগাতীতে এক শিক্ষক কাগজপত্রে থাকলেও স্কুলে নেই
ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি
মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি
শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার আয়নাপুর উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষক কিতাবে আছে গোয়ালে নেই বলে অভিযোগ উঠেছে।

জানা যায়, সারা দেশে ১৬/১৭ অর্থ বছরে শিক্ষকদের এমপিও বেতন ছাড় দেয়ার খবর প্রকাশ করা হয়েছে ইতিমধ্যে। উপজেলার আয়নাপুর উচ্চ বিদ্যালয়ের মৌলভি শিক্ষক ইনডেঙ্ নং ১১৩৬৫৫৮ মো. সাইফুল ইসলামের নাম অন্তর্ভুক্ত রয়েছে তালিকায়। এ নিয়ে এলাকাবাসী ম্যানেজিং কমিটির সদস্য ও অভিভাবকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা যায়, বিদ্যালয়ের মৌলভি শিক্ষক সাইফুল ইসলামকে গোপনে নিয়োগ দেয়া হয়েছে ঠিকই আজ পর্যন্ত বিদ্যালয়ে প্রবেশ করে কোন শিক্ষার্থীদের ক্লাস নেয়নি। হঠাৎ এমপিওভুক্ত হওয়ায় আলোচনার ঝড় বইছে। আল্পনা রোল নং-৯২ ইভা রোল ১০২ ৭ম শ্রেণীর ছাত্রী মো. আসিক ৮ম শ্রেণী রিফাত দশম শ্রেণী রোল নং-৯ শাহজাহান সহ অনেক শিক্ষার্থীরা বলে, এই নামে কোনো শিক্ষক আমাদের বিদ্যালয়ে পাঠদান করে নাই আমরা চিনি না। বিদ্যালয়ে কর্মরত সহকারী শিক্ষক চানুকা সরকার, শিপ্পারাণী রায়, আরিফ রব্বানী, তাহমিনা, আলতাফ হোসেন,ও কম্পিউটার শিক্ষক মাফিয়া আকন্দ জানান, আমাদের বিদ্যালয়ে এই নামে কোনো শিক্ষক নেই কখনো আমরা তাকে দেখি নাই। ঐ এলাকার বাসিন্দা ঝুকাকুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক দেবন্দ্র নাথ জানায় সাইফুল ইসলাম নামে কোনো শিক্ষককে আমি দেখি নাই। ম্যানেজিং কমিটির সদস্য হালিম, কাজল মাহমুদ নূর আবদিন মেম্বার জানায়, এই শিক্ষকের নিয়োগ সমন্ধে তারা জানেন না। এ নিয়ে এলাকায় চলছে নানা জল্পনা কল্পনা।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসমত জানায় সাইফুল ইসলামকে মৌলভি শিক্ষক পদে বিধি মোতাবেক নিয়োগ দেয়া হয়েছে। সে এমপিওভুক্ত হয়েছে এখন নিয়মিতভাবে ক্লাস নিবে। ম্যানেজিং কমিটির সভাপতি জাকির হোসেন জানায় নিয়মমাফিক তাকে নিয়োগ দেয়া হয়েছে। এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্যে একটি চক্র মিথ্যা অপবাদ দিচ্ছে। এ ব্যাপারে তার এমপিও ভুক্ত বাতিল করার জন্যে একই বিদ্যালয়ের শিক্ষক নূরুজ্জামান উপপরিচালক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা ময়মনসিংহ অঞ্চল বরাবর অভিযোগ দায়ের করেছেন। প্রকাশ থাকে যে নিয়োগকৃত শিক্ষক বিলাসপুর দাখিল মাদ্রসায় নন এমপিও ভুক্ত হিসাবে ক্লাস নিয়ে আসছে বলে জানা গেছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীআগষ্ট - ২২
ফজর৪:১৮
যোহর১২:০২
আসর৪:৩৫
মাগরিব৬:৩০
এশা৭:৪৫
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৫
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২০৬২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.