নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, রোববার ১৩ আগস্ট ২০১৭, ২৯ শ্রাবণ ১৪২৪, ১৯ জিলকদ ১৪৩৮
মারা গেলেন বিশ্বের সবচেয়ে বয়স্ক মানুষ
জনতা ডেস্ক
বিশ্বের সবচেয়ে বয়স্ক মানুষ ক্রিসল মারা গেছেন। পোলিশ বংশোদ্ভূত এই বৃদ্ধ গত শুক্রবার ইসরাইলের হাইফা শহরের ১১৩ বছর বয়সে মারা যান।

ক্রিসলের মেয়ে শুলা কপারস্টওক সংবাদ মাধ্যমকে বলেন, গত বৃহস্পতিবার অসুস্থ হয়ে পড়ার পর শুক্রবার বিকালে মারা যান তার বাবা। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় আউশভিতস বন্দি শিবির থেকে বেঁচে যাওয়া এই ব্যক্তিকে ২০১৬ সালের মার্চ মাসে আনুষ্ঠানিকভাবে গিনিস বুকে প্রবীনতম মানুষ হিসেবে স্বীকৃত দেয়া হয়। তিনি ১৯০৩ সালে ওয়ার্সা শহরের দক্ষিণ-পশ্চিমে ৯০ মাইল ভেতরে ক্রিসল জারনো গ্রামে জন্ম গ্রহণ করেন।

প্রথম বিশ্বযুদ্ধের সময় তিনি বাবা-মাকে হারান। এরপর তিনি লোডজে চলে যান। ১৯৩৯ সালে নাজি জার্মানির পোল্যান্ড আক্রমণের পর স্ত্রী ক্রিসলাল ও তার পরিবারের সবাইকে লোডজ গেটোতে নিয়ে যান। সেখানে তার দুই সন্তানের মৃত্যু হয়। ১৯৪৪ সালে আউশাভিয়তসে স্ত্রী চ্যাজা ফিগে ফ্র্যাচ খুন হলেও তিনি প্রানে বেঁচে যান। এরপর ১৯৪৫ সালের ১ মে মাসে তিনি তার বন্ধুদের ফিরে পান। তখন তার ওজন ছিলো ৩৭ কেজি। এরপর ১৯৫০ সালে দ্বিতীয় স্ত্রী ও তার দুই ছেলেকে নিয়ে ইসরাইল চলে আসেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ২২
ফজর৪:৪৪
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩০
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৫
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৭০৯.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.