নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০১৯, ২৮ ভাদ্র ১৪২৬, ১২ মহররম ১৪৪১
বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র এলাকার ১০ গ্রামের শতাধিক পরিবারের মানববন্ধন
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাভিত্তিক তাপবিদ্যুৎকেন্দ্র এলাকায়, খাবার পানির বকেয়া বিদ্যুৎবিল মওকুফসহ, ৫টি গভীর নলকূপ সরকারিকরণের মাধ্যমে ক্ষতিগ্রস্ত এলাকায় বিনামূল্যে খাবার পানি সরবরাহ করার দাবিতে মানববন্ধন করেছে ভুক্তভোগী শতাধিক গ্রামবাসী নারী পুরুষ। গত রোববার সকাল সাড়ে ১১টায় তাপবিদ্যুৎ কেন্দ্রের সামনে ফুলবাড়ী-পার্বতীপুর রাস্তার দু'পাশে দাঁড়িয়ে এই মানববন্ধন করেন রামভদ্রপুর, দুদিপুর, ধাপের বাজার ও সেরপুরসহ আশপাশের প্রায় ১০টি গ্রাশের কয়েকশ পরিবার।

জানা গেছে, ২০০৭ সালে তাপবিদ্যুৎ প্রকল্পে ১৪টি গভীর নলকূপ স্থাপন করা হলে সেসময় আশপাশের বেশ কয়েকটি গ্রামে হস্তচালিত টিউবওয়েলগুলো অকোজে হয়ে পড়ে। পরবর্তীতে দুধীপুর পানি বিদ্যুৎ সংগ্রাম কমিটির আন্দোলনের মুখে দুধীপুর বহুমুখী সমবায় সমিতির মাধ্যমে ২০১১ সালে ৫টি গভীর নলকূপ বসিয়েদেন। কিন্তু গত ৯ মাস যাবৎ ওই গভীর নলকূপগুলোর বিদ্যুৎ বিল বাণিজ্যিক করার কারণে বিদ্যুৎ বিল মেটানো সম্ভব হচ্ছে না ওই সমিতিগুলোর । যার ফলে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতির কাছে প্রায় ১০ লাখ টাকা বকেয়া বিদ্যুৎ বিলের বোঝা নিয়ে বেকায়দার পড়েছে দুধীপুর বহুমূখী সমবায় সমিতি। এরই প্রেক্ষিতে ওই এলাকার কয়েকশ ক্ষতিগ্রস্ত পরিবার বিনামূল্যে পানি সরবরাহ ও বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের দাবিতে এই মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানবন্ধনে বক্তব্য রাখেন, দুদীপুর পানি বিদ্যুৎ সংগ্রাম কমিটির সভাপতি সাবেক ইউপি সদস্য জয়নাল আবেদিন কমিটির সাবেক সভাপতি শফিকুল ইসলামসহ আরো অনেকে। তারা সরকারের কাছে বিনামূল্যে পানি সরবরাহের দাবি জানিয়ে বলেন, অচিরেই ওই ৫ গভীর নলকূপের বকেয়া বিল মওকুফ করতে হবে, নইলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। এসময় বড়পুকুরিয়া খনি গেট থেকে তাপবিদ্যুৎ কেন্দ্রের গেট পর্যন্ত রাস্তার দু'পাশে ক্ষতিগ্রস্ত এলাকার কয়েকশ মানুষ তাদের দাবি আদায়ের লক্ষ্যে বিভিন্ন ব্যানার ফেস্টুন নিয়ে ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে অংশ নেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ১৪
ফজর৪:৩৯
যোহর১১:৪৫
আসর৩:৫৫
মাগরিব৫:৩৭
এশা৬:৪৮
সূর্যোদয় - ৫:৫৫সূর্যাস্ত - ০৫:৩২
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩০২৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.