নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০১৯, ২৮ ভাদ্র ১৪২৬, ১২ মহররম ১৪৪১
জাপার কাউন্সিল ২১ ডিসেম্বর
স্টাফ রিপোর্টার
২১ ডিসেম্বর জাতীয় পার্টির কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। আইইবিতে জায়গা না পাওয়ায় পূর্ব নির্ধারিত তারিখ ৩০ নভেম্বরে কাউন্সিল করা যাচ্ছে না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। গতকাল বুধবার বিকেলে আইইবি মিলনায়তনে জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় সম্মেলন প্রস্ততি কমিটির সাংগঠনিক সভায় তিনি এ মন্তব্য করেন। জিএম কাদের বলেন, আমরা সব সময় আইইবি এলাকায় কাউন্সিল করেছি। এবারও এ এলাকাতেই করতে চাই। তাই তারিখ পেছানো হয়েছে। নতুন তারিখের জন্য বুকিং দেয়া হয়েছে। জিএম কাদের বলেন, আমরা ছাত্র সমাজকে সংগঠিত করবো, তবে তা লেজুড়বৃত্তি কিংবা

লাঠিয়াল বাহিনী তৈরি করার জন্য নয়। একটি আদর্শিক রাজনীতিক দল প্রতিষ্ঠা করার জন্য। জাপা সামনের দিকে এগিয়ে যাচ্ছে। এরশাদ সাহেব যখন অসুস্থ ছিলেন, তখন অনেক প্রশ্ন উঠেছে, এরশাদ সাহেব মারা গেলে জাতীয় পার্টি থাকবে কিনা! ভেঙে যাবে কিনা, টুকরা টুকরা হবে যাবে কিনা! অনেকে বলেছিলেন, এরশাদের অবর্তমানে ভেঙে চৌচির হয়ে যাবে। আমি বলেছিলাম হবে না। হয়েছে কি? হয়নি। শক্তি বৃদ্ধি পেয়েছে না কমেছে সেটা প্রমাণের দিন সামনে রয়েছে। তখন প্রমাণিত হবে।

কাদের বলেন, রাজনীতি করতে অর্থ লাগে। তবে অর্থের জন্য যে রাজনীতি সেটাই দুর্বৃত্তায়নের রাজনীতি। এই রাজনীতি করতে চাই না। তবে ছাত্র সমাজের প্রয়োজনে যৌক্তিক খরচ যেটুকু লাগে তাতে সমস্যা হবে না, দেয়া হবে।

অক্টোবরের মধ্যে জাতীয় ছাত্র সমাজের কাউন্সিল করার নির্দেশ দেন জিএম কাদের।

জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, মাঝে কিছু সমস্যার কারণে আপনারা দ্বিধাদ্বন্দে ছিলেন। সেই সঙ্কট কেটে গেছে। যারা ষড়যন্ত্র করেছিলের ব্যর্থ হয়েছেন। জাপা এখন মুক্ত হয়েছে। সিনিয়র নেতাদের উদ্দেশে রাঙ্গা বলেন, প্রেসিডিয়াম সদস্যরা ঢাকায় বসে তামাশা করবেন, গোলযোগ করার চেষ্টা করবেন এমনটি করার সুযোগ দেয়া হবে না। এলাকায় যেতে হবে পার্টিকে সংগঠিত করতে হবে। যেসব নেতার সন্তানরা অন্য পার্টি করেন তাদের ভবিষ্যতে কোনো নির্বাচনে মনোনয়ন দেয়া হবে না। যদি আমি মহাসচিব থাকি তাহলে তারা মনোনয়ন পাবেন না। আমি পার্টি ঠিক করতে এসেছি যদি না পারি নিজে ছেড়ে চলে যাব।

আওয়ামী লীগের উদ্দেশে বলেন, আমরা আপনাদের সঙ্গে নির্বাচনী জোট করেছি। তার মানে এই নয় আপনারা যাহা বলিবেন তাহাই করিতে হইবে এমনটা ভাবার দিন নেই।

ডাকসু নির্বাচন প্রসঙ্গ টেনে বলেন, ওখানে কিভাবে নির্বাচন হয়েছে উপরওয়ালা জানে, পুলিশ, ভিসি আর ছাত্রলীগ জানে। ছাত্রলীগ সোনার ছেলে না হয়ে জঘন্য ছেলে হয়েছে।

এর জবাব আপনাদের দিতে হবে। সময় আসবে জবাব নেয়ার। দুপুরে কীর্তন গাইলে হবে না। সময়মতো গাইতে হবে। সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক জামাল উদ্দিনের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, এডভোকেট রেজাউল ইসলাম ভুঁইয়া, ভাইস চেয়ারম্যান আদেলুর রহমান এমপি, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, সাংগঠনিক সম্পাদক আব্দুল হামিদ ভাসানী, সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ফয়সল দিদার দীপু, সাবেক ছাত্রনেতা হেলাল উদ্দিন, মিজানুর রহমান মিরু, সিলেট মহানগর কমিটির আহ্বায়ক আফজাল হোসেন, কিশোরগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক মকবুল হোসেন, নরসিংদী জেলা কমিটির সভাপতি মসিউর রহমানসহ সারাদেশ থেকে আগত বিভিন্ন জেলা ও মহানগর কমিটির নেতৃবৃন্দ।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১৭
ফজর৪:৫৬
যোহর১১:৪৪
আসর৩:৩৭
মাগরিব৫:১৬
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৪সূর্যাস্ত - ০৫:১১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩৭৩১.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.