নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১৪ সেপ্টেম্বর ২০১৮, ৩০ ভাদ্র ১৪২৫, ৩ মহররম ১৪৪০
আগৈলঝাড়ায় ৪৬ বছর আগে বিক্রি করা সম্পত্তির মালিকানা দাবি করে গ্রামবাসীকে হয়রানির অভিযোগ
আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি
বরিশালের আগৈলঝাড়ায় ৪৬ বছর আগে বিক্রি করা সম্পত্তির মালিকানা দাবি করে বর্তমান মালিকদের ঘায়েল করতে প্রশাসনের কাছে একের পর এক মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে মান্নান সরদারের বিরুদ্ধে। হয়রানির প্রতিকার চেয়ে ভুক্তভোগী হাজি মো. আলমগীর হোসেন তালুকদার ঊর্ধ্বতন প্রশাসনের কাছে আবেদন করেছেন।

উপজেলার রাজিহার ইউনিয়নের চেঙ্গুটিয়া গ্রামের মৃত আব্দুল গনি তালুকদারের ছেলে প্রবীণ ব্যক্তি হাজি মো. আলমগীর হোসেন জানান, তিনি ও তার স্বজনদের নামে ১৯৭২ সালে কাজিরগ্রাম সাজুরিয়া মৌজায় মৃত জাফর আলী সরদারের স্ত্রী আমেনা বেগম, তার ওয়ারিশ মেয়ে নূরজহাহান, ফরিদা, জাহানারা, চন্দ্রবান, রিজিয়া ও মৃত ভাই চেরাগ আলীর স্ত্রী কাছ থেকে ২ একর ৮৮ শতক জমির মধ্যে বসতবাড়ি, ভিটা, নাল জমিসহ ১ একর ৫০ শতক জায়গা ক্রয় করেন। জায়গা কিনে সেখানে তারা শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছিলেন। সম্পত্তির লোভে মৃত চেরাগ আলী সরদারের দ্বিতীয় স্ত্রী আমেনা বেগমের তৃতীয় মেয়ে চন্দ্রবানকে বিয়ে করেন পার্শ্ববর্তী গৌরনদী উপজেলার নন্দনপট্টি রাজাপুর গ্রামের মান্নান সরদার। বিয়ের পর মান্নান তার স্ত্রী'র নামের সম্পত্তি আগেই বিক্রির খবর জেনে ক্ষিপ্ত হয়। এদিকে মান্নান সরদার তার শাশুড়ি, অপ্রাপ্ত বয়সের অজুহাতে দাতা হিসেবে স্ত্রী চন্দ্রবান ও শ্যালিকাদের দেয়া দলিল অস্বীকার করে আদালতে মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত হাজি মো. আলমগীর হোসেন তালুকদার গংদের পক্ষে দুইটি মামলায় রায় প্রদান করেন। চলমান মাঠ জরিপেও হাল ১১৫ খতিয়ানে ২০৪, ২৪৯, ২৫০ দাগ ও ১১৭ খতিয়ানে ২৫০ ও ২৫১ দাগে ১ একর ৫০ শতক জায়গা হাজি মো. আলমগীর হোসেন তালুকদার ও তার ওয়ারিশদের নামে প্রিন্ট রেকর্ড বের হয়। অশীতিপর বৃদ্ধ হাজি মো. আলমগীর হোসেন তালুকদার অভিযোগে বলেন, তাদের রেকর্ডীয় ও ভোগ দখলীয় সম্পত্তিতে তাদের রোপিত গাছপালা-বাঁশ কাটলে, পুকুরের মাছ ধরলে প্রতিপক্ষ মান্নান সরদার প্রশাসনের কাছে বিভিন্নভাবে মিথ্যা অভিযোগ দিয়ে তাদের নানা রকম হয়রানি করে আসছেন। তিনি আরও বলেন, মান্নান মুক্তিযুদ্ধ না করলেও ঐ পরিচয় দিয়ে প্রশাসনের কাছ থেকে বিশেষ সুবিধা আদায় করে আসছে। কথিত মুক্তিযোদ্ধার পরিচয় দিয়ে বিভিন্ন হয়রানির প্রতিকার চেয়ে ভুক্তভোগী হাজি মো. আলমগীর হোসেন তালুকদার ঊর্ধ্বতন প্রশাসনের কাছে আবেদন করেছেন । এ ব্যাপারে সংশ্লিষ্ট ১নং রাজিহার ইউপি চেয়ারম্যান ইলিয়াস তালুকদার এলাকায় মান্নান সরদারের হয়রানির সত্যতা স্বীকার করে বলেন, শুধু আলমগীর হোসেন তালুকদারই নয় একইভাবে মান্নানের হয়রানির শিকার হয়ে আসছেন স্থানীয় মজিদ তালুকদার, রুস্তুম সরদার, সালাম সরদারসহ আরও অনেকে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুলাই - ১৭
ফজর৩:৫৫
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫১
এশা৮:১৩
সূর্যোদয় - ৫:২১সূর্যাস্ত - ০৬:৪৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫৯৬০.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.