নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১৪ সেপ্টেম্বর ২০১৮, ৩০ ভাদ্র ১৪২৫, ৩ মহররম ১৪৪০
জিম্বাবুয়ে টেইলর, উইলিয়ামসদের নিয়ে বাংলাদেশে আসছে
স্পোর্টস ডেস্ক
বেতন-ভাতা বিতর্কের ঝড় সামলে আবার গুছিয়ে ওঠার চেষ্টা করছে জিম্বাবুয়ের ক্রিকেট। বাংলাদেশ সফরের জন্য তারা ফিরে পেয়েছে সেরা ক্রিকেটারদের অনেককেই। সাময়িক স্বেচ্ছা বিরতি শেষে দলে ফিরেছেন ব্রেন্ডন টেইলর, ক্রেইগ আরভিন ও শন উইলিয়ামস। বাংলাদেশ সফরের টেস্ট ও ওয়ানডে, উভয় দলেই জায়গা পেয়েছেন এই তিন অভিজ্ঞ ক্রিকেটার।

বেতন ভাতা নিয়ে অনিশ্চয়তায় গত জুলাইয়ে দেশের মাটিতে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ ও পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছিলেন এই তিন জন। স্পিন খেলায় জিম্বাবুয়ের সবচেয়ে দক্ষ ব্যাটসম্যানদের অন্যতম বলে বিবেচনা করা হয় তিন জনকেই।

পাশাপাশি উইলিয়ামসের বাঁহাতি স্পিনও যথেষ্ট কার্যকরী। বাংলাদেশের সফরের দলে তিন জনই তাই দারুণ সংযোজন জিম্বাবুয়ের জন্য।

ওই দুই সিরিজে খেলেননি গ্রায়েম ক্রিমার ও সিকান্দার রাজাও। এবারও ফেরা হয়নি এই দুজনের। লেগ স্পিনার ক্রিমার লড়ছেন হাঁটুর চোট কাটাতে। রাজা দলের সেরা পারফরমারদের একজন। খেলতে প্রস্তুতও আছেন। তবে বোর্ডের সঙ্গে দ্বন্দ্বের কারণে কেন্দ্রীয় চুক্তিতে না রাখার পর এবার দলেও নেওয়া হলো না তাকে।

চোট কাটিয়ে দলে ফিরেছেন অলরাউন্ডার সলোমন মিরে ও ফাস্ট বোলার কাইল জার্ভিস। জুলাইয়ে ত্রিদেশীয় সিরিজে একটি টি-টোয়েন্টি খেলা লেগ স্পিনার ব্র্যান্ডন মাভুতা সুযোগ পেয়েছেন টেস্ট, ওয়ানডে দুই দলেই।

দুই টেস্ট ও তিন ওয়ানডের সিরিজ খেলতে আগামি ১৬ অক্টোবর বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে দল। ২১ অক্টোবর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু মিরপুরে। ২৪ ও ২৬ অক্টোবর পরের দুটি ওয়ানডে চট্টগ্রামে। ৩ নভেম্বর থেকে প্রথম টেস্ট সিলেটে, যে ম্যাচ দিয়ে টেস্ট অভিষেক হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। ১১ নভেম্বর থেকে দ্বিতীয় টেস্ট মিরপুরে।

বাংলাদেশ সফরের আগে দক্ষিণ আফ্রিকায় তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে জিম্বাবুয়ে। ঘোষণা করা হয়েছে সেই সফরের দলও। বাংলাদেশ সফরের দলে না থাকলেও দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি সিরিজের দলে আছেন অভিজ্ঞ চামু চিবাবা ও ক্রিস এমপোফু।

কোচের দায়িত্ব পাকাপাকি পাওয়ার পর লালচাঁন রাজপুতের প্রথম দুই অভিযান এই দুই সফর। আপাতত জিম্বাবুয়ের কোচিং স্টাফে একমাত্র সদস্য তিনিই। বিশ্বকাপ বাছাইপর্ব উতরাতে না পারার পর ছাঁটাই করা হয়েছিল সবাইকে। এই দুই সিরিজের আগে নিয়োগ দেওয়া হবে অন্যান্য কোচদের।

ওয়ানডে দল: হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), সলোমন মিরে, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস, পিটার মুর, এল্টন চিগুম্বুরা, ডোনাল্ড তিরিপানো, কাইল জার্ভিস, ব্যান্ডন মাভুতা, রিচার্ড এনগারাভা, জন নিয়ুম্বু, ওয়েলিংটন মাসাকাদজা, তারাসাই মাসাকান্দা, তেন্ডাই চাতারা, সেফাস জুয়াও।

টেস্ট দল: হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস, পিটার মুর, রেজিস চাকাভা, ডোনাল্ড তিরিপানো, কাইল জার্ভিস, ব্র্যান্ডন মাভুতা, রিচার্ড এনগারাভা, জন নিয়ুম্বু, ওয়েলিংটন মাসাকাদজা, রায়ান বার্ল, তেন্ডাই চাতারা।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১৪
ফজর৪:৫৩
যোহর১১:৪৩
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৫:১২
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩১১১.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.