নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১৪ সেপ্টেম্বর ২০১৮, ৩০ ভাদ্র ১৪২৫, ৩ মহররম ১৪৪০
জুয়া-মাদকে ভাসছে দেশ
ছৈয়দ আন্ওয়ার
দেশের যুব সমাজের অধপতন ঠেকাতে না পারলে টেকসই উন্নয়নের স্বপ্ন যে পূরণ হবার নয়_ তা নতুন করে বলার কিছু নেই। আমরা যখন উন্নয়নের জয়গানে মত্ত তার বিপরীতে যে কি পরিমাণে সর্বনাশা ঢেউ উঠেছে তা গুরুত্বের সাথে আমলে নেয়া দরকার।

'জুয়ায় ভাসছে রাতের ঢাকা' - প্রতিবেদনটি দেশের ভিতকে নাড়া দেয়ার মতো। রাজধানীর অভিজাত এলাকার ক্লাব ও বিভিন্ন বাসাবাড়িতে রাতের বেলায় প্রায় দেড়শ জুয়ার আসর বসে। এসব আসরে প্রতিদিন গড়ে ২ থেকে ৩ কোটি টাকার জুয়া খেলা হয়। সে হিসাবে প্রতিরাতে জুয়ায় উড়ছে ৩০০ কোটি টাকা (১১ সেপ্টেম্বর, বাংলাদেশ প্রতিদিন)। এই টাকা পাচার হয় বিদেশে।

সাম্প্রতিক সময়ে মাদক প্রতিরোধ অভিযানে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে প্রায় ২০০ জন মাদক সংশ্লিষ্ট ব্যক্তি নিহত হয়েছেন। কিন্তু মাদকের গডফাদারদের পরাস্ত করা সম্ভব হয়নি বলে

পত্র-পত্রিকা থেকে জানা গেছে। প্রশ্ন থেকে যায়, মূল না কেটে পাতা ছিঁড়লে কি গাছ মরবে?

গত ৯ জুলাই উত্তরা ক্লাবে অভিযান চালিয়ে ৫ কোটি টাকার বিদেশি ব্র্যান্ডের মদ, হুইস্কি, ওয়াইন. ভদকা ও বিয়ার জব্দ করে শুল্ক গোয়েন্দা। কিন্তু কোন অদৃশ্য ইশারায় যেন ঘটনাটি ধীরে ধীরে তলিয়ে যায়। সে সময় দুর্ভাগ্যজনকভাবে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের পরিচালকের মুখে আমাদের শুনতে হয়_ 'চাইলেই সব ক্লাবে অভিযান পরিচালনা করতে পারি না।' অথচ জনগণের বিশ্বাস প্রশাসন তথা আইনশৃঙ্খলা বাহিনী চাইলে দেশের সব মাদক এবং জুয়ার আসর বন্ধ করতে পারে। যে সব প্রভাবশালীদের ছত্রছায়ায় এসব সর্বনাশা বাণিজ্য চলে তাদের খোঁজ প্রশাসনের পক্ষে কঠিন নয় বলেও জনগণের বিশ্বাস। উত্তরা ক্লাবের মতো জব্ধ করা বিভিন্ন সময়ের মাদক দ্রব্যের প্রতিষ্ঠানের বিরুদ্ধে জোরালো পদক্ষেপ না নেয়ায় মাদক বাণিজ্য ক্রমেই ভয়াবহ রূপ পরিগ্রহ করছে। এতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি জনগণের আস্থা হারিয়ে যেতে পারে।

পুনশ্চ : যুব সমাজের নৈতিক অবক্ষয় এবং অর্থনীতির মেরুদ- ভাঙতে ইয়াবা, মদ, জুয়াই যথেষ্ট। এসবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা না নিলে সমাজের কাঠামো ভেঙে পড়তে বাধ্য।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীমার্চ - ২২
ফজর৪:৪৫
যোহর১২:০৬
আসর৪:২৯
মাগরিব৬:১৪
এশা৭:২৬
সূর্যোদয় - ৬:০১সূর্যাস্ত - ০৬:০৯
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪৭৬১.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.