নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১৪ সেপ্টেম্বর ২০১৮, ৩০ ভাদ্র ১৪২৫, ৩ মহররম ১৪৪০
কোটি টাকা মূল্যের তক্ষক এখন রংপুর চিড়িয়াখানায়
রংপুর থেকে সাইফুল ইসলাম
রংপুর চিড়িয়াখানায় কোটি টাকা মূল্যের তক্ষক বিনোদন প্রেমীদের বাড়তি আকর্ষণ সৃষ্টি করেছে। গতকাল রংপুর চিড়িয়াখানার ডেপুটি কিউরেটর ডা. মো. জসিম উদ্দিন জানান, তক্ষকটি দেখতে কালো সাদা লালচে রংয়ের, ওজন প্রায় আড়াইশ গ্রাম, লম্বায় ১০ ইঞ্চি ও লেজের দিকে ৬টি ডোরা কাটা রয়েছে। রংপুর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক চিড়িয়াখানার ঠিকাদার রমজান আলী তুহিন জানান, তক্ষকটির সু-চিকিৎসা চলছে।

জানাগেছে, ১৩সেপ্টেম্বর বৃহস্পতিবার কুড়িগ্রামের রাজারহাট থানা পুলিশ কোটি টাকা মূল্যের একটি তক্ষক উদ্ধার করে রংপুর

চিড়িয়াখানায় হস্তান্তর করেছে। পুলিশ জানায়, উপজেলার ছিনাই ইউনিয়নের বড়গ্রাম গ্রামের জাহের আলীর বাড়িতে ১২ সেপ্টেম্বর বুধবার রাতে রাঙ্গমাটি থেকে এক ব্যক্তি একটি তক্ষক নিয়ে আসে। গোপন সংবাদের ভিত্তিতে রাজারহাট থানা অফিসার ইনচার্জ মো. মোখলেসুর রহমানের নেতৃত্বে এএসআই লোকমান ও এএসআই মোস্তাকিমুল সঙ্গীয় একদল পুলিশ ঘটনাস্থলে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ঐ তক্ষকের মালিক মহন মারমা পালিয়ে যায়। পরে পুলিশ পরিত্যক্ত অবস্থায় তক্ষকটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। এটি ভারতে পাচার করা হতো বলে পুলিশ প্রাথমিকভাবে ধারনা করছে। এক শ্রেণীর পেশাদার পাচারকারী এটি কোটি টাকায় কিনে পাচার করে আসছে বলে জানা গেছে। ১৩ সেপ্টেম্বর গতকাল বৃহস্পতিবার থানার অফিসার ইনচার্জ মোখলেসুর রহমান রংপুর চিড়িয়াখানায় খবর দিলে চিড়িয়াখানার এ্যানিমেল কেয়ারটেকার (প্রাণি রক্ষনাবেক্ষক) নজরুল ইসলাম রাজারহাট থানায় আসেন। ঐদিন সকালে রাজারহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ মো. আবুল হাসেম, মহিলা ভাইস চেয়াম্যান কোরায়শী লায়লা বীথি, উপজেলা নির্বাহী অফিসার মুহঃ রাশেদুল হক প্রধান, রাজারহাট থানার অফিসার ইনচার্জ মো. মোখলেসুর রহমান ও ঘড়িয়াডাঙ্গা ইউপি চেয়ারম্যান রবীন্দ্রনাথ কর্মকার তক্ষকটিকে রংপুর চিড়িয়াখানার এ্যানিমেল কেয়ারটেকার (প্রাণি রক্ষনাবেক্ষক) নজরুল ইসলাম কাছে হস্তান্তর করেন। তক্ষকটি দেখতে কালো সাদা লালচে রংয়ের, ওজন প্রায় আড়াইশ গ্রাম, লম্বায় ১০ ইঞ্চি ও লেজের দিকে ৬টি ডোরা কাটা রয়েছে। নজরুল ইসলাম জানান, রংপুর চিড়িয়াখানায় কোনো তক্ষক নেই। তাই এটি নিয়ে গিয়ে খাঁচায় বন্দী করে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। বিষয়টি রাজারহাট থানার অফিসার ইনচার্জ মো. মোখলেসুর রহমান নিশ্চিত করে বলেন, শুনেছি তক্ষক লম্বায় ১৮ ইঞ্চি ও ওজর আড়াইশ গ্রামের উপরে হলে ৩/৪ কোটি টাকা মূল্য দিয়ে পাচারকারীরা কিনে নিয়ে পাচার করে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২৬
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৪৬৫.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.