নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১৪ সেপ্টেম্বর ২০১৮, ৩০ ভাদ্র ১৪২৫, ৩ মহররম ১৪৪০
বিদ্যুৎ বিল দেয় না ৪০ মন্ত্রণালয় বকেয়া সাড়ে ৬শ' কোটি টাকা
স্টাফ রিপোর্টার
সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোর কাছে বকেয়া বিদ্যুৎ বিলের পরিমাণ ১ হাজার ৪শ' ৩৫ কোটি ৩১ লাখ টাকা! এর মধ্যে কেবল ৪০ মন্ত্রণালয়ের কাছেই পাওনা ৬শ' ৬৮ কোটি টাকা। আর আধা-সরকারি ও বেসরকারি সংস্থার কাছে বকেয়া আছে ৭শ' ৬৬ কোটি টাকা। গতকাল বৃহস্পতিবার সরকারদলীয় সদস্য নজরুল ইসলাম বাবুর এক প্রশ্নের জবাবে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ সংসদকে এ তথ্য জানান।

প্রতিমন্ত্রীর দেয়া তথ্য অনুযায়ী, বিদ্যুৎ বিভাগের কাছে সরকারি প্রতিষ্ঠানগুলোর মধ্যে সবচেয়ে বেশি বকেয়া ৯৫ কোটি গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের।

দ্বিতীয় সর্বোচ্চ ৬৪ কোটি টাকা বকেয়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের। এছাড়া বিদ্যুৎ বিভাগের কাছে কৃষি মন্ত্রণালয়ের বকেয়া ২৪ কোটি টাকা, বাণিজ্য মন্ত্রণালয়ের বকেয়া ২০ কোটি টাকা, যোগাযোগ মন্ত্রণালয়ের বকেয়া ২২ কোটি টাকা, সংস্কৃতি মন্ত্রণালয়ের বকেয়া ৮ কোটি টাকা, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বকেয়া ২১ কোটি টাকা, স্থানীয় সরকার বিভাগের ৩৬ কোটি টাকা, বন ও পরিবেশ মন্ত্রণালয়ের বকেয়া ১৬ কোটি টাকা, নির্বাচন কমিশনের কাছে বকেয়া ৮ কোটি টাকা, অর্থ বিভাগের বকেয়া ১০ কোটি টাকা, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের বকেয়া ৩ কোটি টাকা, খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের বকেয়া ৪৪ কোটি টাকা, খাদ্য মন্ত্রণালয়ের বকেয়া ৫২ কোটি টাকা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের বকেয়া ৪৬ কোটি টাকা, তথ্য মন্ত্রণালয়ের বকেয়া ৬ কোটি টাকা এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের বকেয়া ১১ কোটি টাকা।

এছাড়া, বিদ্যুৎ বিভাগের কাছে ভূমি মন্ত্রণালয়ের ৮ কোটি, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের ৯ কোটি, স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রণালয়ে ৭ কোটি, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে ১৩ কোটি, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে ১২ কোটি, ডাক ও টেলিযোগাযোগ বিভাগে ১২ কোটি ও পরিকল্পনা কমিশনের বকেয়া ১১ কোটি টাকা।

এছাড়াও, পার্বত্য চট্টগ্রাম বিষয় মন্ত্রণালয়ে ২ কোটি, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে ৫৭ কোটি, বাংলাদেশ শিপিং করপোরেশনে ২ কোটি, সমাজকল্যাণ মন্ত্রণালয়ে ৪ কোটি, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে ২ কোটি, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে ৪ কোটি, প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৪ কোটি, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ে ৬০ লাখ টাকা বকেয়া পাওনা আছে বিদ্যুৎ মন্ত্রণালয়ের।

এদিকে, পাট ও বস্ত্র মন্ত্রণালয়, সরকারি কর্ম কমিশন (পিএসসি), বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং পানিসম্পদ মন্ত্রণালয়ে আরও প্রায় ২ কোটি টাকা বকেয়া রয়েছে।

প্রতিমন্ত্রীর তথ্যে সরকারি প্রতিষ্ঠানগুলোর নাম উল্লেখ করলেও বেসরকারি প্রতিষ্ঠানগুলোর মধ্যে যারা বিদ্যুৎ বিল বকেয়া রেখেছে, তাদের নামের তালিকা দেয়া হয়নি।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২৬
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৪৫৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.