নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার, ১৫ সেপ্টেম্বর ২০২১, ৩১ ভাদ্র ১৪২৮, ৬ সফর ১৪৪৩
আমতলীতে ছড়িয়ে পড়েছে ডেঙ্গু এলাকায় আতঙ্ক
আমতলী (বরগুনা) প্রতিনিধি
বরগুনার আমতলী উপজেলায় ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। দুই নারী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রোগী আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। গত পাঁচ দিনে ৬ জন রোগী জ্বর নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। এর মধ্যে দু'জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত। জ্বরে আক্রান্তের মধ্যে শতকরা ৩৩ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। এতে মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ছে। দ্রুত ডেঙ্গু মশা নিধনে কার্যকরী ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

জানা গেছে, গত ৯ সেপ্টেম্বর থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত পাঁচ দিনে জ্বর নিয়ে ৬ রোগী আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। ওই ৬ জনের ডেঙ্গু জ্বর পরীক্ষা করা হয়। এর মধ্যে জাকিয়া আক্তার ও লামিয়া নামের দুই নারী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। জাকিয়া বেগম গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা প্রেরণ করা হয়েছে। ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ও তার স্বজনদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। জ্বরে আক্রান্ত ৬ জনের মধ্যে শতকরা বিবেচনায় ৩৩ শতাংশ ডেঙ্গু রোগী। প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রামণ কমে যাওয়ার সাথে সাথে ডেঙ্গু জ্বরের প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এদিকে ডেঙ্গু মশা নিধনে উপজেলা প্রশাসন কোন কার্যকর ব্যবস্থা গ্রহণ করছে না এমন অভিযোগ এলাকাবাসীর। উপজেলা পরিষদে ফগার মেশিন থাকলেও তার কোন কার্যকারীতে নেই। দ্রুত ডেঙ্গু মশা নিধনে কার্যকরী ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

মঙ্গলবার আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ঘুরে দেখা গেছে, হাসপাতালের চতুর্থ তলার ৫০১ নং কেবিনে চাওড়া চন্দ্রা গ্রামের গৃহবধূ লামিয়া আক্তার ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মশারি খাটিয়ে শুয়ে আছে। গৃহবধূ লামিয়া আক্তারের মা শেফালী বেগম বলেন, আমার মেয়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছে। তবে কিছুটা সুস্থ আছে।

আমতলী পৌরসভা নাগরিক কমিটির সভাপতি অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক মো. আবুল হোসেন বিশ্বাস বলেন, উপজেলা প্রশাসন ডেঙ্গু মশা নিধনে কোনো কার্যকরী পদক্ষেপ নিচ্ছে না। দ্রুত পদক্ষেপ না নেওয়ায় শহর ও গ্রামাঞ্চলে ডেঙ্গু মশা ছড়িয়ে পরছে। সর্বত্র ছড়িয়ে পড়লে ডেঙ্গু রোগীদের সামাল দেয়া কঠিন হবে। আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার হিমাদ্রী রায় বলেন, ডেঙ্গু জ্বরে আক্রান্ত একজনের অবস্থা খুবই খারাপ থাকায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা প্রেরণ করা হয়েছে। অপর একজনকে যথাযথ চিকিৎসা দেয়া হচ্ছে।

আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আব্দুল মুনয়েম সাদ বলেন, গত পাঁচ দিনে ৬ রোগী জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এদের মধ্যে দুই জনই ডেঙ্গু জ্বরে আক্রান্ত। ডেঙ্গু মশা নিধনে এখনই কার্যকরী ব্যবস্থা নেয়া প্রয়োজন। দ্রুত কার্যকরী ব্যবস্থা না নিলে ডেঙ্গু এলাকায় ছড়িয়ে পরার আশঙ্কা রয়েছে। তিনি আরো বলেন, ডেঙ্গু জ্বরে আক্রান্তদের নিবির পর্যবেক্ষনে রেখে চিকিৎসা দিচ্ছি। আমতলী উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মোঃ কাওসার হোসেন বলেন, মশক নিধন পৌর এলাকায় পৌরসভা করে থাকেন। পৌর মেয়রের সাথে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ২৫
ফজর৪:৪৪
যোহর১১:৪৩
আসর৩:৪৭
মাগরিব৫:২৮
এশা৬:৪১
সূর্যোদয় - ৬:০০সূর্যাস্ত - ০৫:২৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৬৮৪৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.