নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার, ১৫ সেপ্টেম্বর ২০২১, ৩১ ভাদ্র ১৪২৮, ৬ সফর ১৪৪৩
লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যা
৪১ জনের বিরুদ্ধে চার্জশিট
স্টাফ রিপোর্টার
২০২০ সালের মে মাসে লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা ও মানবপাচারের ঘটনায় রাজধানীর পল্টন থানায় দায়ের করা মামলায় ৪১ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক আছলাম আলী। আদালতের সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, সমপ্রতি আদালতে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক আছলাম আলী। চার্জশিটে ৪১ জনকে অভিযুক্ত করার পাশাপাশি ৫ জনকে অব্যাহতির আবেদন করা হয়েছে। মামলাটি বর্তমানে ঢাকার মানবপাচার অপরাধ দমন ট্রাইব্যুনালে বিচারাধীন রয়েছেন।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন- তানজিদ ওরফে তানজিমূল ওরফে তানজিরুল, জোবর আলী, জাফর মিয়া, স্বপন মিয়া, মিন্টু মিয়া, শাহিন বাবু, আলী হোসেন, আমির হোসেন, নজরুল মোল্ল্লা, আ. রব মোড়ল, সজীব মিয়া, মুন্নী আক্তার রূপসী, রবিউল মিয়া, রুবেল শেখ, আসুদুল জামান, বাহারুল আলম, নাজমুল হাসান, হেলাল মিয়া, কামালউদ্দিন, কামাল হোসেন, রাশিদা বেগম, নুর হোসেন শেখ, ইমাম হোসেন শেখ, আকবর হোসেন শেখ, বুলু বেগম, জুলহাস সরদার, দিনা বেগম, শাহাদাত হোসাইন, জাহিদুল আলম, জাকির মাতুব্বর, লিয়াকত আলী শেখ, নাসির বয়াতী, রেজাউল বয়াতী, হাজী শহীদ মিয়া, খবির উদ্দিন, পারভেজ হাসান, কামছার মুন্সি, মাহাবুব মুন্সি, পারভেজ আহমেদ, নজরুল ইসলাম সুমন ও কাউসার। অব্যাহতি পাওয়া আসামিরা হলেন- শেখ মো. মাহাবুবুর রহমান, শেখ সাহিদুর রহমান, সাদ্দাম, কুদ্দুস বয়াতি ও লালন। গত বছরের ২৮ মে লিবিয়ার মিজদা শহরে ২৬ বাংলাদেশিসহ ৩০ জনকে গুলি করে হত্যা করা হয়। আহত হন ১২ জন। বাংলাদেশি একটি দালালচক্র ইউরোপ নেয়ার প্রলোভন দেখিয়ে করোনার মধ্যেই তাদের লিবিয়া পাঠায়। ভূমধ্যসাগর পাড়ি দিয়ে তাদের ইতালি নেয়ার কথা ছিল। কিন্তু লিবিয়াতে পাচারকারী স্থানীয় একটি চক্র তাদের আটকে মারধর করে মুক্তিপণ দাবি করে। এই নিয়ে মানবপাচারকারীদের সঙ্গে অভিবাসীদের সংঘর্ষ হয়। এতে একজন পাচারকারীর মৃত্যু হয়। এরপর ক্ষোভে নির্বিচারে গুলি করে ২৬ বাংলাদেশিসহ ৩০ জনকে হত্যা করা হয়।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২২
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪৩৭৩.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.