নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১৬ সেপ্টেম্বর ২০২০, ১ আশ্বিন ১৪২৭, ২৭ মহররম ১৪৪২
সাতক্ষীরা পৌরসভায় জলাবদ্ধতা নিরসনসহ নানা দাবিতে মানববন্ধন
সাতক্ষীরা প্রতিনিধি
সাতক্ষীরা পৌরসভায় জলাবদ্ধতাসহ নানা সমস্যা সমাধানে কোন পদক্ষেপ না নিয়ে গত বুধবার সকালে উল্টো নাগরিক আন্দোলন মঞ্চের বিরুদ্ধে মানববন্ধন করেছে পৌর কর্তৃপক্ষ। জেলা শহরের শহীদ নাজমুল স্মরণির মিনি মার্কেটের সামনে সকাল সাড়ে দশটার দিকে ওই মানববন্ধন করা হয়। পৌরসভার মেয়র তাসকিন আহমেদের সভাপতিত্বে ও ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শফিকুল আলমের সঞ্চালনায় বক্তব্য দেন, ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ মাহমুদ, ৩ নম্বর ওয়ার্ডের শেখ আবদুস সেলিম, ৪ নম্বর ওয়ার্ডের কাজী ফিরোজ হাসান, ৭ নম্বর ওয়ার্ডের শেখ জাহাঙ্গীর হোসেন, ৯ নম্বর ওয়ার্ডের শেখ শফিক উদ দৌলা প্রমুখ। এতে পৌর কর্তৃপক্ষ বলছে, আগামি পৌর নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের কাছ থেকে সুযোগ-সুবিধা নিয়ে জলাবদ্ধতার নামে নাগরিক আন্দোলন মঞ্চ এসব আন্দোলন করছে।

এর আগে জলাবদ্ধতা নিরসনসহ নানা দাবিতে গত সোমবার নাগরিক আন্দোলন মঞ্চের উদ্যোগে মাদুর ও বালিশ নিয়ে পৌরসভা চত্বরে শান্তিপূর্ণ অবস্থান ও মানববন্ধন করা হয়। এসব সমস্যার সমাধান না করে পাল্টা মানববন্ধন করল পৌর কর্তৃপক্ষ। মানববন্ধনে তারা বলেন, অতিবর্ষণে সাতক্ষীরা পৌর এলাকার জলাবদ্ধতাকে পুঁজি করে কথিত নাগরিক আন্দোলন মঞ্চের নামে কতিপয় ব্যক্তি সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন্ন করার চেষ্টা চলাচ্ছেন। পৌরসভার প্রচেষ্টাকে হেয়প্রতিপন্ন, জনপ্রতিনিধিসহ দায়িত্বশীল ব্যক্তিদের নামে কটূক্তি করা হচ্ছে। পাশাপাশি জনগণকে মিথ্যা তথ্য ও গুজব রটিয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অপচেষ্টা চালানো হচ্ছে। নাশকতা করার উদ্দেশ্যে এ ধরনের কাজ করা হচ্ছে। এসব মেনে নেয়া হবে না।

এ বিষয়ে সাতক্ষীরার সচেতন নাগরিক কমিটির (সনাক) সভাপতি পল্টু বাসার বলেন, নাগরিক আন্দোলন মঞ্চের যৌক্তিক আন্দোলনের বিরুদ্ধে পৌর কর্তৃপক্ষের এ ধরনের মানববন্ধন করা শোভন নয়। দায়িত্বশীল পদে থেকে মেয়র কিংবা কাউন্সিলররা যাচ্ছেতাই বলতে বা করতে পারেন না। কোনো বিষয়ে পৌর কর্তৃপক্ষের আপত্তি থাকলে নাগরিক আন্দোলন মঞ্চের নেতাদের সঙ্গে বসে সুরাহা করতে পারতেন অথবা লিখিত বিবৃতি দিতে পারতেন। কিন্তু পৌরবাসী সমস্যা সমাধান না করে উল্টো পথে হাঁটছে। এটা দুঃখজনক, কারও জন্য শুভ নয়। পৌরসভার বাসিন্দা লুৎফর রহমান জানান, সাতক্ষীরার বদ্দিপুর কলোনি, মাঠপাড়া, কামালনগর, ইটেগাছা, মধুমোল্লারডাঙ্গীসহ নয়টি ওয়ার্ডের সব কটিতে কমবেশি জলাবদ্ধতা তৈরি হয়েছে। অনেক এলাকার মানুষের ঘরে মাসের পর মাস পানি। জলাবদ্ধতা নিরসনের দাবিতে এলাকায় এলাকায় আন্দোলন চলছে। সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চসহ অন্যান্য নাগরিক কমিটি জলাবদ্ধতাসহ রাস্তাঘাট, নর্দমা, প্রাণসায়ের খাল সচল করাসহ নানা দাবিতে ওয়ার্ডে ওয়ার্ডে মাসাধিককাল ধরে সভা-সমাবেশ করছে। এর অংশ হিসেবে গত সোমবার নাগরিক আন্দোলন মঞ্চের উদ্যোগে মাদুর ও বালিশ নিয়ে পৌরসভা চত্বরে শান্তিপূর্ণ অবস্থান ও মানববন্ধন করা হয়। এসব সমস্যার সমাধান না করে পাল্টা নাগরিক আন্দোলন মঞ্চের বিরুদ্ধে মানববন্ধন করে পৌর কর্তৃপক্ষ বিষোদ্?গার ও হুমকি-ধমকি দিচ্ছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ৩০
ফজর৪:৩৪
যোহর১১:৪৯
আসর৪:০৮
মাগরিব৫:৫১
এশা৭:০৩
সূর্যোদয় - ৫:৪৯সূর্যাস্ত - ০৫:৪৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৬৫৯২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.