নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১৬ সেপ্টেম্বর ২০২০, ১ আশ্বিন ১৪২৭, ২৭ মহররম ১৪৪২
ডেমরায় বৃৃক্ষরোপণের মধ্যদিয়ে কর্মসূচির সমাপ্তি
৩ মাসে ৪০ লাখ গাছ লাগিয়েছে কৃষক লীগ
স্টাফ রিপোর্টার
আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ কৃষক লীগ ৩ মাসে রাজধানীর সড়ক-মহাসড়কের পাশে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ও পার্কে-খালি জায়গায় ৪০ লাখ গাছ লাগিয়েছে। আষাঢ়-শ্রাবণ ও ভাদ্র এই ৩ মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে সংগঠনটি। গতকাল মঙ্গলবার সকালে ঢাকা মহানগর বাংলাদেশ কৃষকলীগ দক্ষিণ আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে সংগঠনটির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন ও বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি। এ সময় বক্তব্য রাখেন, ঢাকা মহানগর কৃষক লীগের সাধারণ সম্পাদক হাজী আব্দুল রব খান, কৃষকলীগের ঢাকা বিভাগের সমন্বয়ক মো. আবুল হোসেন, ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু, ডেমরা থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম মাসুদ, যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ১৪ দলের সমন্বয়ক হারুনর রশীদ মুন্না, ঢাকা মহানগর দক্ষিণ কৃষকলীগের বৃক্ষরোপণ উপ-কমিটির আহ্বায়ক মো. ইব্রাহীম মোল্লা এবং সদস্য সচিব হাসান মাহমুদ অপু প্রমুখ।

আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন বলেন, করোনাভাইরাসকে উপেক্ষা করে বাংলাদেশ কৃষক লীগ বৃক্ষরোপণ কর্মসূচি, বন্যার্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ, বোরো মৌসুমে ধান কেটে দিয়ে কৃষকদের সাহায্য করা, বিনা মূল্যে কৃষকের মাঝে সার-বীজসহ কৃষি সামগ্রী বিতরণ, জাতীয় শোক দিবসে স্বেচ্ছায় প্লাজমা-রক্তদান কর্মসূচি, এতিম-অনাথদের মাঝে মৌসুমী ফল ও উপহার সামগ্রী বিতরণ করে দৃষ্টান্ত স্থাপন করেছে যা অন্য সংগঠনের জন্য অনুসরণীয় হয়ে থাকবে। ৩ মাসে প্রায় ৪০ লাখ বৃক্ষ রোপণ করায় বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপিকে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা'র নির্দেশ মতো কৃষক লীগের নেতা-কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে বোরো মৌসুমে ধান কেটে কৃষকের গোলায় তুলে দেয়া, জাতীয় শোক দিবেস সারা দেশে জেলা,উপজেলা ও ইউনিয়ন কৃষক লীগ স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, এতিম-অনাথদের মাঝে মৌসুমী ফল ও উপহার সামগ্রী বিতরণ, বন্যার্তদের মাঝে ত্রাণসামগ্রী ও বিনামূল্যে সার-বীজ বিতরণসহ মুজিব বর্ষে আষাঢ়-শ্রাবণ-ভাদ্র তিন মাসে আমরা ৪০ লাখ গাছের চারা রোপণ করেছি। এ সময় তিনি ঢাকা-৫ আসনে আসন্ন উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা পদপ্রার্থী কাজী মুনিরুল ইলাসম মনুর পক্ষে কমিটি গঠন করে বিজয় নিশ্চিতের জন্য কৃষক লীগ নেতৃবৃন্দকে নির্দেশ দেন। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করায় কৃষক লীগ নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে সাংগঠনিক কাঠামো মজবুত করতে জেলা ও উপজেলা পর্যায়ে বর্ধিত সভা আহ্বান ও যে কোনো মূল্যে অনুপ্রবেশ রোধ করার পরামর্শ দেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ৩০
ফজর৪:৩৪
যোহর১১:৪৯
আসর৪:০৮
মাগরিব৫:৫১
এশা৭:০৩
সূর্যোদয় - ৫:৪৯সূর্যাস্ত - ০৫:৪৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৬৬১০.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.