নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১৬ সেপ্টেম্বর ২০২০, ১ আশ্বিন ১৪২৭, ২৭ মহররম ১৪৪২
শর্তসাপেক্ষে চালু হচ্ছে ওমরাহ সুযোগ পাবেন স্থানীয়রা
স্টাফ রিপোর্টার
শিগগিরই ওমরাহ হজ চালু করা হবে বলে জানিয়েছে সৌদি আরব কর্তৃপক্ষ। সীমিত পরিসরে কেবল স্থানীয়রা সুযোগ পাবেন এ ওমরাহতে। সৌদি গ্যাজেট এই তথ্য নিশ্চিত করেছে।

তাদের প্রতিবেদনে বলা হয়েছে, স্বাস্থ্য পরীক্ষার সনদসহ কর্তৃপক্ষের বেশ কিছু শর্ত পূরণকারীরা শিগগিরই ওমরাহর সুযোগ পারেন। তবে ঠিক কবে থেকে ওমরাহ চালু হবে তা স্পষ্ট করা হয়নি প্রতিবেদনে।

সমপ্রতি সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় দেশটিতে ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল করে বিবৃতি দেয়। এতে বলা হয়, ১৫ সেপ্টেম্বর থেকে আগামী বছরের পহেলা জানুয়ারি পর্যন্ত তিন ধাপে প্রত্যাহার হবে ভ্রমণ নিষেধাজ্ঞা।

সুনির্দিষ্ট তারিখের কথা উল্লেখ না করে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আরো জানায়, সৌদি আরব আগামী বছরের ১ জানুয়ারির পর সৌদি নাগরিকদের ক্ষেত্রে আকাশ, স্থল ও নৌ পথে চলাচলের সকল নিষেধাজ্ঞা তুলে নেবে।

সরকারি সৌদি প্রেস এজেন্সি পরিবেশিত এক বিবৃতিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, উপ-সাগরীয় এ দেশের নাগরিকরা এবং সৌদি নাগরিক না হলেও যাদের দেশটিতে বসবাসের বৈধ অনুমতি বা ভিসা রয়েছে এমন ব্যক্তিরা করোনাভাইরাসে আক্রান্ত না হলে আগামী ১৫ সেপ্টেম্বর থেকে সৌদি আরবে প্রবেশের সুযোগ পাবে।

করোনাভাইরাসের কারণে গত ফেব্রুয়ারি থেকে আন্তর্জাতিক পরিবহণ ব্যবস্থাপনা বন্ধ ঘোষণা করে সৌদি সরকার। দীর্ঘ আট মাস পর রোববার স্বাস্থ্যবিধি মেনে প্রাথমিকভাবে সীমিত পরিসরে শুধুমাত্র জিসিসি অন্তর্ভুক্ত দেশগুলোর মধ্যে সীমিত পরিসরে আন্তর্জাতিক ফ্লাইট চালু করার ঘোষণা দেয় সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে ওমরা পালন করার জন্য সৌদি সরকারের প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে রয়েছে। করোনা পরিস্থিতির উন্নতির উপর এবং ভ্যাকসিন আসা সাপেক্ষে আরো নতুন নতুন সিদ্ধান্ত আসতে পারে। যদিও কবে নাগাদ বাংলাদেশসহ এশিয়ার অন্যান্য দেশে আটকে পড়া প্রবাসীরা কর্মস্থলে ফিরতে পারবে এই বিষয়ে বিস্তারিত কিছুই জানানো হয়নি।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ৩০
ফজর৪:৩৪
যোহর১১:৪৯
আসর৪:০৮
মাগরিব৫:৫১
এশা৭:০৩
সূর্যোদয় - ৫:৪৯সূর্যাস্ত - ০৫:৪৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৬৬১১.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.