নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১৬ সেপ্টেম্বর ২০২০, ১ আশ্বিন ১৪২৭, ২৭ মহররম ১৪৪২
সিংগাইরে আদালতের নির্দেশ অমান্য করে বসতবাড়ির ওপর দিয়ে রাস্তা নির্মাণ মামলার বাদী গ্রামছাড়া
সিংগাইর (মানিকগঞ্জ) থেকে মো. সোহরাব হোসেন
আদালতের নির্দেশ অমান্য করে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের খাসের চর গ্রামে বসতবাড়ির ওপর দিয়ে ব্যক্তি মালিকানা রাস্তা নির্মাণের কাজ চলছে। আর এ কাজটি করছে স্থানীয় একটি প্রভাবশালী মহল। ইতোমধ্যেই ভুক্তভোগী ওই গ্রামের হাজী ছকিল উদ্দিনের তিন পুত্র সিরু মিয়া, সিরাজুল ইসলাম ও রিয়াজুল হকের বসতবাড়ি ভাঙচুর করা হয়েছে। তাদের প্রতিনিয়ত দেয়া হচ্ছে গ্রাম ছাড়ার হুমকি।

খোঁজ নিয়ে জানা গেছে, স্থানীয় প্রভাবশালী আরিফ মেম্বার তার পিতা আখের আলী, চাচা নোয়াব আলী ও সৈয়দ আলীর নেতৃতে বসতবাড়ি ভেঙে ওই রাস্তাটি নির্মাণ করতে গেলে ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে বাধা দেয়া হয়। এতে ক্ষিপ্ত হয়ে তারা দফায়-দফায় ছকিল উদ্দিনের পরিবারটির ওপর হামলা করে। ওই পরিবারটি পুলিশ হেল্প লাইন ৯৯৯ এ ফোন দিয়ে সাহায্য চাইলে থানা পুলিশের উপস্থিতি টের পেয়ে বিবাদী পক্ষ পিছু হটে এবং পরিস্থিতি সাময়িকভাবে নিয়ন্ত্রণে আসে। কয়েক দফায় পুলিশের মধ্যস্থতায় বিষয়টি সুরাহার উদ্যোগ নেয়া হলেও শেষ পর্যন্ত ভেস্তে যায়। নিরূপায় হয়ে ওই পরিবারের পক্ষ থেকে গত ৮ মার্চ সিংগাইর সহকারী জজ আদালত- মানিকগঞ্জে ৪০ জনকে বিবাদী করে দেওয়ানি মোকদ্দমা দায়ের করা হয়। যার নম্বর-৩৩/২০২০। মামলাটি চলমান অবস্থায় পুনরায় বিবাদী পক্ষ ওই জায়গা দখল করার চেষ্টা করলে বাদী পক্ষ স্থিতাবস্থা বজায় রাখতে পুনরায় আদালতে পিটিশন দায়ের করেন। যার প্রেক্ষিতে ভার্চুয়াল কোর্ট শুনানি শেষে উভয়পক্ষকে স্থিতাবস্থায় থাকার নির্দেশ দেন। আদালতের এই নির্দেশকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে বিবাদী পক্ষ গত ১০ সেপ্টেম্বর পুনরায় সশস্ত্র অবস্থায় হামলা চালিয়ে বসতবাড়ির সীমানা প্রাচীর ভাঙচুর করে। সেই সঙ্গে আদালতের নিষেধাজ্ঞার সাইনবোর্ডটিও উপড়ে ফেলে। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

ভুক্তভোগী পরিবারের লোকজন অভিযোগ করে বলেন, বিবাদী পক্ষের ভয়ে তারা সকলেই আতঙ্কের মধ্যে রয়েছেন। দেওয়ানি মামলার ১নং বাদী সিরু মিয়া ও নিকটাত্মীয় ইউনিয়ন যুবলীগ নেতা ফরিদ হোসেন ও তার পিতা আব্দুল মান্নান এখন তাদের ভয়ে গ্রাম ছাড়া। আদালতের নির্দেশনা বাস্তবায়নসহ এলাকায় শান্তি শৃংখলা বজায় রাখতে প্রশাসনের প্রতি জোর দাবি জানিয়েছেন তারা।

এ ব্যাপারে দেওয়ানি মামলার ১নং বিবাদী অভিযুক্ত আরিফ মেম্বার ভাঙচুর ও জবরদখলের কথা অস্বীকার করে বলেন, বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসা হয়েছে। ফরিদ ও তার পিতা আব্দুল মান্নান (গোসাই) বিতর্কিত কর্মকা-ের জন্য স্বেচ্ছায় গ্রাম ছাড়া।্ল

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২৭
ফজর৪:৩৩
যোহর১১:৫০
আসর৪:১০
মাগরিব৫:৫৩
এশা৭:০৬
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৮
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৬১৩৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.