নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার, ৯ অক্টোবর ২০১৯, ২৪ আশ্বিন ১৪২৬, ৯ সফর ১৪৪১
রামগঞ্জের সফল খামারি বিল্লাল
রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি
লক্ষ্মীপুরের রামগঞ্জের ব্রম্মপাড়া গ্রামের সফল খামারি খন্দকার বিল্লাল হোসেন স্থানীয় যুবসমাজের নিকট আইডলে পরিণত হয়েছেন। নিজের শ্রম-ঘাম-মেধা খাটিয়ে পরিবারের সদস্যদের সহযোগীতায় পৈত্রিক সম্পত্তির সঠিক ব্যবহারের মধ্যদিয়েই বিল্লাল স্বল্প সময়ে উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের আলোকিত ব্যক্তিত্বে পরিণত হয়েছেন।

সরজমিনে পরিদর্শনকালে ব্রম্মপাড়া খন্দকার বাড়ীর মো. ছেফায়েত উল্যা (৬৭), মো. আনোয়ার উল্যা (৬৩), আব্দুর রব (৭০) জানান, তাদের ৬৫-৭০ জনের ফ্যামিলি সদস্য হলেন খন্দকার বিল্লাল হোসেন। গর্ভকালীন অবস্থায় মায়ের কথা রাখতে গিয়ে মো. আব্দুল লতিফ খন্দকার বিল্লালকে তার নিঃসন্তান ভাই মো. ইছমাইল হোসেন খন্দকারকে দত্তক প্রদান করেন। সরকারি চাকুরে ইছমাইল বিগত ৯ বছর পূর্বে মৃত্যু বরণ করেন। এতে বিল্লাল পালিত বাবার রেখে যাওয়া দেড় একর সম্পত্তি এবং পিতার অবসরের সমুদয় টাকা, পোস্ট অফিসে রাখা টাকাসহ পালিত বাবার কল্যান তহবিল থেকে পাওয়া অর্থ-কড়ির মালিক হন। এরপর বিল্লাল ওই সম্পদ এবং অর্থ কাজে লাগিয়ে একটি সিএনজিসহ ৪টি গরু নিয়ে একটি খামার গড়ে তোলেন। এসময় বিল্লাল তার এ প্রচেষ্টার সাথে পরিবারের সদস্যদের অর্ন্তভুক্ত করেন। ফলে সহজেই তার সফলতা আসতে থাকে। বিল্লাল জানান, বর্তমানে তার সিএনজি গাড়ীর সংখ্যা ৫টি, গরুর খামার ২টি এবং মাছের খামার ৫টি। এছাড়াও বিল্লাল যৌথভাবে রড-সিমেন্ট, মুদিমালের ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। এরই সাথে বিল্লাল স্থানীয় সিটি ব্যাংক থেকে ৬০ লাখ টাকা লোন নিয়ে এবং আত্মীয়-স্বজনের কাছ থেকে সহযোগিতা নিয়ে ২০১৪ইং সনে হাজীগঞ্জের মুকিমাবাদে ৫ শতক সম্পত্তি ক্রয় করে বহুতল ফ্ল্যাট-বাড়ী নির্মাণ করেন। যার মধ্যে ২টি ফ্ল্যাট বিক্রয়করে ধার-দেনা পরিশোধ করেছেন তিনি। রামগঞ্জের উত্তর অঞ্চলের একজন সফল খামারি ও ব্যবসায়ী বিল্লাল হোসেন বর্তমানে যুবসমাজের নিকট একটি আলোচিত নাম। এতকিছুর পাশাপাশি বিল্লাল একজন চাকরিজীবীও। এরই সাথে মায়ের জন্য বাবার পেনশন তুলছেন প্রতিমাসে ১০ হাজার টাকা হারে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ৭
ফজর৫:০৭
যোহর১১:৫০
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:২৭সূর্যাস্ত - ০৫:১০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪০৬৯.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.